হোমবলিউড

শুভ জন্মদিন সায়রা বানু; পুরনো ছবিতে অভিনেত্রীকে শুভেচ্ছা ধর্মেন্দ্রর

অভিনেত্রী সায়রা বানুর জন্মদিনে তাঁর সহ-অভিনেতা ধর্মেন্দ্র টুইটারে দুটি পুরনো ছবি শেয়ার করেছেন

  | August 23, 2018 19:40 IST (নিউ দিল্লি)
Saira Banu Birthday

'সাজিশ' সিনেমায় ধর্মেন্দ্র ও সায়রা বানু (Image courtesy: Twitter)

Highlights

  • "শুভ জন্মদিন, প্রিয় সায়রা, সুখী, সুস্থ ও শক্ত থাকো" লিখেছেন ধর্মেন্দ্র
  • ধর্মেন্দ্রর সঙ্গে চৈতালী, পকেটমার ও জোয়ার ভাটা সিনেমায় অভিনয় করেন সায়রা
  • দীলিপ কুমারকে বিয়ে করেন সায়রা

 

অভিনেত্রী সায়রা বানুর জন্মদিনে তাঁর সহ-অভিনেতা ধর্মেন্দ্র টুইটারে দুটি পুরনো ছবি শেয়ার করেছেন। এর মধ্যে একটি হল 1975 সালের তাঁদের দু’জনের অভিনীত সিনেমা ‘সাজিশ’এর। "শুভ জন্মদিন, প্রিয় সায়রা, সুখী, সুস্থ ও শক্ত থাকো ... সেই চমৎকার সব স্মৃতি মনে পড়ে যাচ্ছে, মনে পড়ে যাচ্ছে তোমাকেও। তোমার আর দিলীপ সাহেবের জন্য অনেক ভালোবাসা”- দু’টি আলাদা ট্যুইটে লিখেছেন ধর্মেন্দ্র। ষাটের এবং সত্তরের দশকে হিন্দি সিনেমার জগতে অভিনেত্রীদের মধ্যে শীর্ষ তালিকায় ছিলেন সায়রা বানু। ধর্মেন্দ্রর সঙ্গে দশটিরও বেশি সিনেমায় দেখা গিয়েছে সায়রাকে, যার মধ্যে অন্যতম হল, ‘আয়ি মিলন কি বেলা (1964), জোয়ার ভাটা (1973), পকেটমার (1974), চৈতালী (1975) এবং আদমী আর ইনসান (1969)

দেখুন সায়রা বানুর জন্য ধর্মেন্দ্রর পোস্ট:

 

 

 

নিজের থেকে ২২ বছরের বড় অভিনেতা দিলীপ কুমারকে বিয়ে করার পর থেকেই নিজের কর্মজীবনে আর ফিরে তাকাতে হয়নি সায়রাকে। ষাটের দশকে সায়রা ছিলেন তৃতীয় সর্বোচ্চ বেতনভোগী অভিনেত্রী। সেই দশকে তিনি শাম্মি কাপুরের সঙ্গে ব্লাফ মাস্টার এবং সুনীল দত্তের বিপরীতে পড়োসন’এর মতো বিখ্যাত চলচ্চিত্রে অভিনয় করেন। পরবর্তী দশকে, তিনি ছিলেন চতুর্থ সর্বোচ্চ বেতনভোগী অভিনেত্রী। সেই সময় সায়রা বানু পূরব অউর পশ্চিম সিনেমায় অভিনয় করেন মনোজ কুমারের বিপরীতে, এবং জমির সিনেমায় তাঁকে দেখা যায় অমিতাভ বচ্চনের সঙ্গে। দিলীপ কুমারের সঙ্গে বৈরাগ, গোপী এবং সগিনা সিনেমায় অভিনয় করেন সায়রা।

তাঁর অভিনীত শেষ চলচ্চিত্র ছিল ‘ফয়সলা’, বিপরীতে ছিলেন বিনোদ মেহরা। সিনেমাটি 1976 সালে শেষ হয়ে গেলেও মুক্তি পায় 1988 সালে।

সায়রা বানুকে এখন খুব কমই দেখা যায় প্রকাশ্যে। কিন্তু দিলীপ কুমারের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট পরিচালনা করেন তিনিই, এর মাধ্যমে তিনি অভিনেতার অনুরাগীদের তাঁর স্বাস্থ্য সম্পর্কিত আপডেট জানান।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement