Oscar Award 2016
HomeOscar

Oscars 2020: জয়জয়কার 'জোকার'-এর, সেরা অভিনেতা জোয়াকিন ফোনিক্স

  | February 10, 2020 17:56 IST (হলিউড)
Oscars 2020

Oscars 2020: সেরা অভিনেতা জোয়াকিন ফোনেক্স (সৌজন্যে AFP)

পুরস্কার হাতে নিয়ে সেই বিতর্কের যোগ্য জবাব দেন Joaquin Phoenix, ‘আমার ভালোবাসা সিনেমাকে ঘিরেই। এবং জোকার চরিত্র আমায় জীবনে আলাদা মাত্রা এনে দিয়েছে।

রবিবার অস্কার মঞ্চে (Oscars 2020) শেষ হাসি হাসল ‘জোকার'। লিওনার্দো ডি ক্যাপ্রিওকে হারিয়ে সেরা অভিনেতার পুরস্কার ছিনিয়ে নিলেন জোয়াকিন ফোনিক্স (Joaquin Phoenix)। তালিকায় নাম ছিল অ্যান্তোনিও ব্যানডেরাস, অ্যাডাম ড্রাইভার এবং জোনাথন প্রাইসের। কিন্তু সবাইকে টপকে গেলেন ফোনিক্স।

কয়েকমাস ধরে ফিনিক্সের প্রথম একাডেমি পুরস্কার নিয়ে জোর বিতর্ক হয়েছে আর্থ হাউজে। ব্যাটম্যানস' নেমেসিস অবলম্বনে এই ছবি হিংসা এবং ভয়ের প্রচার করেছে---এমনটাই অভিমত ছিল জুড়ি এবং সদস্যদের। পুরস্কার হাতে নিয়ে সেই বিতর্কের যোগ্য জবাব দেন ফিনিক্স, ‘আমার ভালোবাসা সিনেমাকে ঘিরেই। এবং জোকার চরিত্র আমায় জীবনে আলাদা মাত্রা এনে দিয়েছে। এই চরিত্রের প্রয়োজন হয়েছে অ-বলার মুখে বোল ফোটাতে আর অন্যায়ের প্রতিবাদ করতে।‘

Oscars 2020: নাম ঘোষণার পরেই আলিঙ্গনে লিওনার্দো-ব্র্যাড পিট



ফিনিক্সের বক্তব্যে শোনা যায় তাঁর ভাই রিভারের কথা। যিনি ১৯৯৩-এ মাত্র ২৩ বছর বয়সে ওবেসিটির কারণে মারা যান। ভাইয়ের কথা তুলে ধরে ফিনিক্স জানান, "ভালোবাসা আর শান্তিকে হাতিয়ার বানিয়ে উদ্ধার কর অসহায়দের। এটাই হোক জীবনের ব্রত।"


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com