হোমবলিউড

'বোন ফিরেছে, আনন্দে আত্মহারা', লতাজি ফিরতেই ট্যুইট দিলীপ কুমারের

কিন্নরকণ্ঠীর বাড়ি ফেরার দিন গুণছিলেন সবাই। সবারই আন্তরিক কামনা ছিল, দ্রুত সুস্থ হয়ে উঠুন লতাজি। ফিরে আসুন সবার মধ্যে।

  | December 10, 2019 13:39 IST (নয়া দিল্লি)
Lata Mangeshkar

বোন ফিরতেই আনন্দে আত্মহারা (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • "খবর শুনে আনন্দে আত্মহারা," ট্যুইটে জানালেন দিলীপকুমার
  • রবিবার বাড়ি ফেরেন লতা মঙ্গেশকর
  • নিউমোনিয়া আক্রান্ত হয়েছিলেন সুরসম্রাজ্ঞী

দীর্ঘদিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফিরেছেন "chhoti behen"  বোন লতা মঙ্গেশকর। এই খুশির খবর পেয়ে আনন্দ কী করে চেপে রাখেন দাদা দিলীপ কুমার (Dilip Kumar)? বোনের সুস্থ জীবন কামনা করে সেই আনন্দ সোশ্যালে সবার সঙ্গে ভাগ করে নিলেন কিংবদন্তি অভিনেতা। ট্যুইটে জানালেন, রবিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। আনন্দে আত্মহারা তিনি। প্রসঙ্গত, প্রায় এক মাস মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে কাটাতে হল লতাজিকে। ফুসফুসে সংক্রমণ এবং নিউমোনিয়া হয়েছিল তাঁর। মঙ্গেশকর পরিবারের তরফ থেকে জানানোই হয়েছিল, সম্পূর্ণ সুস্থ না হলে বাড়িতে আনা হবে না লতাজিকে। রবিবার বাড়ি ফেরার পর নিজেই ট্যুইট করে জানান, তিনি বাড়ি ফিরেছেন। ভালো আছেন। অনুরাগীদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি। পাশে থাকার জন্য। প্রসঙ্গত, লতাজি ৯০ ছুঁয়েছেন। দিলীপ কুমার ৯৬। দেখুন সেই ট্যুইট:

মা হলেন Ginni, 'লক্ষ্মী' এলেন কপিল শর্মার ঘরে



কিন্নরকণ্ঠীর বাড়ি ফেরার দিন গুণছিলেন সবাই। সবারই আন্তরিক কামনা ছিল, দ্রুত সুস্থ হয়ে উঠুন লতাজি। ফিরে আসুন সবার মধ্যে। বাড়ি ফেরার পরে সেবিষয়ে তিনি বলেন, সবার শুভ কামনার জোরেই আজ তিনি সুস্থ। সবার কাছে চিরকৃতজ্ঞ তিনি। এই ঋণ তিনি শোধ করবেন কী করে!

এখনও ICU-তে লতা; সংকট কাটেনি সুর সম্রাজ্ঞীর?



চলতি মাসের গোড়ায় শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে (Breach Candy Hospital ) ভর্তি হয়েছিলেন 'ভারতের গর্ব' লতা মঙ্গেশকর। চিকিৎসকদের মতে, নিউমোনিয়া ও ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন তিনি। সাত দশক ধরে ৩০ হাজারেরও বেশি গান গেয়েছেন কিন্নরকণ্ঠী। ১৯৪৫ সালে মধুবালা অভিনীত 'মহল' ছবির 'আয়েগা আনেওয়ালা' সুপারহিট হয়। এরপরে আর পেছন ফিরে তাকাতে হয়নি লতাকে। নৌশাদ সাহেবের সুরে বৈজু বাওরা, মাদার ইন্ডিয়া মুগল-এ-আজম, শঙ্কর-জয়কিশনের সুরে বরসাত ও শ্রী ৪২০, সলিল চৌধুরীর সুরে মধুমতী ছবিতে গান গেয়ে প্রথম সারির শিল্পীর আসন দখল করেন। মধুমতী ছবির গান তাঁকে প্রথমবার ফিল্মফেয়ার সেরা মহিলা নেপথ্য শিল্পীর সম্মান এনে দিয়েছিল। এরপর তিনি আরো তিনবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান বিশ সাল বাদ, খণ্ডন এবং জিনে কি রাহ ছবিতে গান গেয়ে। তিনবার জাতীয় পুরস্কার পেয়েছেন কোরা কাগজ, লেকিন, পরিচয় ছবিতে অসাধারণ গান গেয়ে। তাঁর গাওয়া হাজারেরও বেশি হিন্দি ছবির মধ্যে কিংবদন্তি আখ্যা পেয়েছে 'পাকিজা', 'অভিমান', 'অমর প্রেম', 'আঁধি', 'সিলসিলা', 'চাঁদনি', 'সাগর', 'রুদালি' এবং 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com