হোমটিভি

কাঁটাতার পেরিয়ে শত্রু শিবিরে পা, পদে পদে বিপদ অপেক্ষা করছে পদ্মার জন্য

সুযোগ বুঝে সুখেন ও তার দলের সঙ্গে পালিয়ে যায় পদ্মা। কিন্তু বেআইনি এই পথে পদ্মার পথে পথে বিপদ লুকিয়ে রয়েছে। কপালের ফেরে পদ্মা-সহ গোটা দলটিই পাকিস্তানি সৈন্যদের হাতে ধরা পড়ে যায়। তাদের উদ্বাস্তু শিবিরে আটক করে নিয়ে যায় সেনারা।

  | February 24, 2019 14:37 IST (কলকাতা)
Simana Periye

সিরিয়ালের একটি দৃশ্য

Highlights

  • পদ্মা নিজের সব গয়না বিক্রি করে কিছুটা টাকা যোগাড় করে
  • সে বেআইনি ভাবে সীমান্ত পেরিয়ে পূর্ব পাকিস্তান পৌঁছয়
  • পদ্মা জানতে পারে সেনাদের অনেকেই র-এর এজেন্ট

ইতিমধ্যেই পদ্মাকে মিস করতে শুরু করেছে বিজয়। সে যে কোনও মূল্যেই পদ্মাকে খুঁজে বার করতে বদ্ধপরিকর। পদ্মার সঙ্গে আবার সুখেন নামে একজন দালালের আলাপ হয়, যিনি বিনা পাসপোর্টে লোকজনকে সীমান্ত পেরোতে সাহায্য করেন। কিন্তু তার জন্য তিনি বেশ ভালো পরিমাণে টাকা দাবি করে বসেন। পদ্মা নিজের সব গয়না বিক্রি করে কিছুটা টাকা যোগাড় করে এবং স্থির করে তার ঠাকুরমাকে খুঁজতে সে পূর্ব পাকিস্তানে যাবে।

গান নিয়ে গণ্ডগোল, কোথায় গড়াবে আশা আর লতার জীবন

i3481dp8

 

সুযোগ বুঝে সুখেন ও তার দলের সঙ্গে পালিয়ে যায় পদ্মা। কিন্তু বেআইনি এই পথে পদ্মার পথে পথে বিপদ লুকিয়ে রয়েছে। কপালের ফেরে পদ্মা-সহ গোটা দলটিই পাকিস্তানি সৈন্যদের হাতে ধরা পড়ে যায়। তাদের উদ্বাস্তু শিবিরে আটক করে নিয়ে যায় সেনারা।


সেখানেই পদ্মার প্রথম মোলাকাৎ হয় নিষ্ঠুর ও অত্যাচারী পাকিস্তানি সেনা প্রধান শামিরুলের সঙ্গে। পদ্মা কিন্তু হাল ছাড়ে না, সে বিজয়ার খোঁজ চালিয়ে যেতে থাকে। উদ্বাস্তু শিবিরেরই আর এক বন্দি আহমেদের সঙ্গে আলাপ হয় পদ্মার। তারই সাহায্যে পদ্মা শিবির ছেড়ে পালিয়ে আশ্রয়ের খোঁজে মৌলবির বাড়িতে উপস্থিত হয়।

fet7d16c

 

এ দিকে সেনারা পাগলের মতো তাদের খুঁজতে শুরু করে। ইতিমধ্যে পদ্মার পুরো পৃথিবীটাই পাল্টে যায় যখন সে জানতে পারে শামিরুল, আহমেদ, এবং মৌলবি— সকলেই ভারতীয় গুপ্তচর তথা র-এর এজেন্ট। তারা সকলেই একই উদ্দেশ্য নিয়ে পরিচয় গোপন করে লড়াই করছে।

বিষক্রিয়ায় অসুস্থ রাঘব, উমাকে ‘ডাইনি' অপবাদে ঘরছাড়া করার ছক শিশিরের

vqlurl14

 

শামিরুল পদ্মাকে কথা দেয় যদি সে তাদের হয়ে কাজ করে তা হলে বিজয়া এবং পদ্মার বাবা ও মাকে খুঁজে বার করতে সে সাহায্য করবে।

শুরু হয় পদ্মার নতুন জীবন, কিন্তু ছদ্মবেশে। এ দিকে পদ্মার খোঁজ না পেয়ে দেবীনগরের সকলেই উৎকন্ঠায় ভুগতে থাকে।

অনেক পথ পেরিয়ে পদ্মা পৌঁছয় জুবেদার বাড়িতে। সেখানেই শুরু হয় তার ট্রেনিং। এই ভয়ানক পথ কোথায় নিয়ে যাবে পদ্মাকে? জানতে হলে দেখতে থাকুন ‘সীমানা পেরিয়ে' সন্ধ্যা ৮টায়, সান বাংলা চ্যানেলে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement