হোমআঞ্চলিক

বাঙালির রসনা তৃপ্ত করতে আসছে পাভেলের রসগোল্লা!

  | November 15, 2018 00:05 IST (কলকাতা)
Rosogolla

রসগোল্লায় উজান ও অবন্তিকা।

আজ রসগোল্লা দিবস। আর আজই মুক্তি পেল উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত পাভেলের ছবি রসগোল্লার ট্রেলার।

আজ রসগোল্লা দিবস। আর আজই মুক্তি পেল উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত পাভেলের ছবি রসগোল্লার ট্রেলার। নবীন চন্দ্র দাসের এই অমূল্য সৃষ্টি আজ সারা বিশ্বে সমাদৃত। কিন্তু রসগোল্লা তৈরির নেপথ্যে যে কাহিনী লুকিয়ে রয়েছে তা হয় তো বহু মানুষেরই অজানা ছিল। ঊনবিংশ শতকে কতটা ঝড় ঝাপটা পেরিয়ে তাঁকে নিজের সৃষ্টির স্বীকৃতি পেতে হয়েছিল এবার সেটাই ছবির মাধ্যমে তুলে ধরলেন পাভেল। সেই সঙ্গে তুলে ধরলেন তৎকালীন সমাজ ব্যবস্থা, বিখ্যাত ময়রার ছেলে প্রথা ভাঙতে চাওয়ায় তাকে কতটা সামাজিক, পারিবারিক ও অর্থনৈতিক বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছে তার পুরোটাই তুলে ধরা হয়েছে এই ছবির মধ্যে দিয়ে। নবীন ময়রার মাথা নত না করার জেদের পাশাপাশি এই ছবিতে লুকিয়ে রয়েছে স্ত্রী ক্ষিরোদমনি দেবীর সঙ্গে তাঁর মিষ্টি প্রেমের সম্পর্কের গল্পও।


এছাড়া, এই ছবির উল্লেখযোগ্য বিষয় হল, এই প্রথমবার অভিনেতা হিসাবে পর্দায় দেখা গিয়েছে কৌশিক গাঙ্গুলি ও চূর্ণী গাঙ্গুলির সন্তান উজান গাঙ্গুলিকে। উজান ছাড়াও এই ছবিতে নবীন চন্দ্র দাসের স্ত্রী ক্ষিরোদমনি দেবীর ভূমিকায় অভিনয় করেছেন অবন্তিকা। 

ট্রেলার মুক্তির পর উজান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, "আজ শিশু দিবস, রসগোল্লা দিবস এবং আজ আমার প্রথম ভালোবাসা, আমার মায়ের জন্মদিন। বড় পর্দায় পা রাখার জন্য এর চেয়ে ভাল দিন আর হতে পারে না। মা, তোমার জন্মদিনে এটাই আমার তোমাকে দেওয়া উপহার।"



 

নির্মাতারা জানিয়েছেন রসগোল্লা হল আসলে ভালোবাসার ছবি, স্ট্রাগলের ছবি, নতুন কিছু আবিষ্কারের জেদের ছবি। আগামী ২১শে ডিসেম্বর আসছে নন্দিতা দাস ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত উইন্ডোজ প্রোডাকশন হাউজ নিবেদিত পাভেলের ছবি রসগোল্লা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com