হোমফটো

শুভ জন্মদিন আমির খান; ৫৫ তে পা মিস্টার পারফেকশনিস্টের!

March 12, 2020 19:13
  1. 01

    বলিউড সুপারস্টার আমির খান আজ ৫৫ বছরে পা দিলেন। আমিরের শেষ সিনেমা থাগস অফ হিন্দোস্তান পরিচালনা করেছিলেন বিজয় কৃষ্ণ আচার্য্য। ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চনও।

  2. 02

    আমির খানের জন্ম এক ফিল্মি পরিবারেই। তাঁর বাবা ছিলেন চলচ্চিত্র নির্মাতা তাহির হুসেন। তাঁর কাকা নাসির হুসেনও একজন বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা, পরিচালক ও অভিনেতা ছিলেন। আমির খানরা হলেন মুক্তিযোদ্ধা মৌলানা আবুল কালাম আজাদের বংশধর।

  3. 03

    কাকা নাসির হুসেনের ইয়াদোঁ কি বারাত (১৯৭৩) সিনেমায় আট বছর বয়সে আমিরের আত্মপ্রকাশ ঘটে। পরের বছর, তিনি তাঁর বাবার ছবি মদহোষে অভিনয় করেন। ১১ বছর পরে কেতন মেহতার হোলিতে একজন প্রাপ্তবয়স্ক অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন আমির।

  4. 04

    আমিরের জীবনের আরও একটি যুগান্তকারী বছর ছিল ২০০১। অভিনেতার সিনেমা লগান সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে আকাডেমি পুরস্কারের জন্য মনোনীত তৃতীয় হিন্দি চলচ্চিত্র হয়ে ওঠে।

  5. 05

    ২০০৭ সালে তারে জমিন পর সিনেমার মাধ্যমে পরিচালক হিসাবে অভিষেক ঘটে আমিরের। তিনি দু'টি ফিল্মফেয়ার পুরস্কার পান এবং পরিবার কল্যাণে সেরা চলচ্চিত্রের জন্য জাতীয় পুরস্কার লাভ করেন।

  6. 06

    ২০০৩ সালে আমির খান পদ্মশ্রী এবং ২০১০ সালে পদ্মভূষণ সম্মান লাভ করেন।

  7. 07

    ২০০৫ সালে, আমির কিরণ রাওকে বিয়ে করেন। কিরণ লাগানের চিত্রগ্রহণের সময় পরিচালক আশুতোষ গোওয়ারিকরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ছিলেন। আমির ও কিরণের পুত্র আজাদ ২০১১ সালের ডিসেম্বর মাসে সারোগেসির মাধ্যমে জন্মগ্রহণ করে।

  8. 08

    এ বছর, করিনা কাপুর অভিনীত লাল সিং চাড্ডা সিনেমায় আমিরকে দেখা যাবে।

ইন ফোকাস


Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com