হোমফটো

৪৪-এও চিরন্তন প্রীতি জিন্টা!

January 31, 2019 09:42
  1. 01

    বলিউডের সকলের খুব প্রিয় প্রীতি জিন্টা কেয়া কেহেনা, মিশন কাশ্মীর, দিল সে ইত্যাদি ছবির জন্য খ্যাতি লাভ করেছিলেন। আজ তার 44 তম জন্মদিন। 2013 সালের পর থেকে প্রীতি জিন্টাকে বড়পর্দায় খুব একটা দেখা যায়নি। এখন দেখে নেওয়া যাক তার কেরিয়ারের শুরুটা কীভাবে হয়েছিল।

  2. 02

    1974 সালের 31 জানুয়ারি আর্মি অফিসার দুর্গানন্দ জিন্টা এবং নীলপ্রভার ঘর আলো করে আসেন প্রীতি। প্রীতির মাত্র 13 বছর বয়সে একটা গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারায় তার বাবা এবং প্রীতি ও তার মা অসুস্থ অবস্থায় দীর্ঘ দুই বছর বিছানায় কাটানোর পর শেষমেষ সুস্থ হয়ে ওঠেন। সিমলার কনভেন্ট অব জেসাস অ্যান্ড মেরি বোর্ডিং স্কুল থেকে প্রীতি পড়াশোনা করেন এবং ক্রিমিনাল সাইকোলজি নিয়ে সিমলার সেন্ড বিডি কলেজ থেকে স্নাতকোত্তর পাস করেন।

  3. 03

    লিরিল সাবান এবং পার্কের বিজ্ঞাপন দিয়ে প্রীতি নিজের কেরিয়ার শুরু করেন। এরপর শেখর কাপুরের তারা রাম পাম ছবির জন্য অডিশন দিয়ে কেন্দ্রীয় চরিত্রে নির্বাচিত হন। তবে ওই ছবিতে তিনি তেমন সাফল্য পাননি।

  4. 04

    1998 সালে শাহরুখ খান এবং মনীষা কৈরালার বিপরীতে মনিরত্নমের দিল সে ছবিতে অভিনয় করে প্রীতি বলিউড ডেবিউ করেন। বড় তারকাদের বিপরীতে অভিনয় করলেও প্রীতি সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং বেস্ট নিউকামার হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান। ওই বছরেই প্রীতি ববি দেওল এর সঙ্গে সোলজার ছবিতে অভিনয় করে সকলের প্রশংসা লাভ করেন।

  5. 05

    1999 সালে তনুজা চন্দ্রের সংঘর্ষ ছবিতে অভিনয় করে সকলের প্রশংসা লাভ করেন প্রীতি। এরপর 2000 সালে কেয়া কেহেনা ছবিতে একজন টিনেজ সিঙ্গেল মাদারএর ভূমিকায় অভিনয় করে সকলের প্রশংসা পান।

  6. 06

    তারপর একের পর এক মিশন কাশ্মীর, দিল চাহতা হ্যায়, চোরি চোরি চুপকে চুপকে ইত্যাদি ছবিতে অভিনয় করে তিনি বলিউডে নিজের স্থান পাকা করে ফেলেন।

  7. 07

    2003 সালে ঋত্বিক রোশনের বিপরীতে কোই মিল গেয়া ছবিটি বক্স অফিসে অভাবনীয় সাফল্য লাভ করে।

  8. 08

    2003 সালেই করণ জোহরের কাল হো না হো ছবিতে তার অভিনয় তাকে সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার এনে দেয়।এরপর আর তাকে ফিরে তাকাতে হয়নি। লক্ষ্য, ভির যারা, সালাম নমস্তে, কাভি আলভিদা না কেহেনা ইত্যাদি একেরপর এক সুপারহিট ছবি প্রীতি আমাদের উপহার দেন।

  9. 09

    2016 সালের ফেব্রুয়ারি মাসে লস এঞ্জেলেসে গোপনে জেনে গুডেনাফকে বিয়ে করেন।

  10. 10

    জন্মদিনের অনেক শুভেচ্ছা প্রীতি!

ইন ফোকাস


Advertisement