হোমফটো

জন্মদিনের শুভেচ্ছা রানী!

March 21, 2019 10:15
  1. 01

    আমাদের মনে আজও বিরাজ করছেন বলিউডের রানী। আজ তাঁর ৪১ তম জন্মদিনে ফিরে দেখা যাক তাঁর জীবনের নানা রঙের দিনগুলি।

  2. 02

    ১৯৭৮ সালের ২১ মার্চ মুম্বাইতে রানী মুখোপাধ্যায় জন্মগ্রহণ করেন।

  3. 03

    বাঙ্গালী পরিবারের মেয়ে রানীর বাড়িতে ছোট থেকেই ছিল বিনোদন জগতের মানুষের আনাগোনা। তাঁর বাবা রাম মুখোপাধ্যায় হিমালয়া স্টুডিয়োর প্রতিষ্ঠাতা। মা কৃষ্ণা ছিলেন প্লেব্যাক সিঙ্গার। ভাই রাজা মুখোপাধ্যায় প্রযোজক-পরিচালক। তাঁর মাসী দেবশ্রী রায় টলিউডের বিখ্যাত অভিনেত্রী। কাজল, তান্নিশা, শ্রাবণী ও পরিচালক অয়ন মুখোপাধায় রানীর তুতো ভাই-বোন।

  4. 04

    ১৯৯২ সালে বাংলা ছবি 'বিয়ের ফুল'এ অভিনয় করে রানী অভিনয় জগতে পা রাখেন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৪। এরপর ১৯৯৬ সালে 'রাজা কি আয়েগি বারাত' তাঁর অভিনীত প্রথম বলিউড ছবি। এরপর তিনি লেখাপড়ার জগতে ফিরে যান।

  5. 05

    এরপর ১৯৯৮ সালে করণ জোহারের 'কুছ কুছ হোতা হ্যায়' ছবিতে শাহ্রুখ খান ও কাজলের সঙ্গে অভিনয় করেন। এরপর আর তাকে ফিরে তাকাতে হয়নি। ফিল্মফেয়ারে বেস্ট সাপোর্টিং অ্যাক্ট্রেসের পুরষ্কার লাভ করেন।

  6. 06

    ওই বছরেই মিস্টার পারফেকশনিস্টের সঙ্গে 'ঘুলাম'এ অভিনয় করেন। ওই ছবির আতি ক্যায়া খান্ডালা আজও মানুষ মনে রেখেছে।

  7. 07

    এরপর ১৯৯৯-২০০০ সালে ববি দেওলের বিপরীতে 'বাদল' এবং সলমান খানের বিপরীতে 'হ্যালো ব্রাদার' বক্সঅফিসে সাফল্য এনে দেয়।

  8. 08

    ২০০১ সালে যশ রাজ ফিল্মসের ব্যানারে 'চোরি চোরি চুপকে চুপকে' এবং ২০০২ সালে 'মুঝসে দোস্তি করোগে' ছবিতে রানী সকলের প্রশংসা লাভ করেন।

  9. 09

    ২০০২ সালে বিবেক ওবেরয়ের বিপরীতে রানী অভিনীত 'সাথিয়া' ছবিটি রানীর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। এরপর একের পর এক ছবিতে নিজের দক্ষতায় দর্শকদের তিনি মুগ্ধ করেন।

  10. 10

    ২০১৪ সালে আদিত্য চোপড়াকে চুপিসাড়ে বিয়ে করার পর কার্যতই অবাক হয় সকলে। বলিউডে প্রায় কেউই তাঁদের সম্পর্কের কথা জানতো না।

  11. 11

    ২০১৫ সালের ৯ ডিসেম্বর রানী-আদিত্যর কোল আলো করে আসে ছোট্ট পরী আদিরা।

  12. 12

    মেয়ের জন্মের পর ২০১৮ সালে 'হিচকি' ছবির হাত ধরে আবার বলিউডে ফেরত আসেন রানী। নয়না মাথুর নামক এক 'তোতলা' শিক্ষিকার চরিত্রে রানীর অভিনয় সকলের প্রসংশা লাভ করে। আগামী দিনগুলো আরও অনেক সুন্দর হোক রানী!

ইন ফোকাস


Advertisement