হোমমিউজিক

পুজোর আবহে ‘প্রেমের পরশে’ ঋতুর ছোঁয়া, সঙ্গী রাঘব-শ্রীলা-দেবশঙ্কর

  | October 09, 2019 16:46 IST
Premer Poroshe

প্রেমের পরশে ঋতুর ছোঁয়া

নতুন জামা, নতুন শাড়ির মতোই প্রথম দেখা, প্রথম অঞ্জলি, প্রথম চোখে চোখে---সমস্ত কিছু প্রথম নিয়ে প্রতিবছর পুজো আসে শহরের বুকে। তারও আগে ভালোলাগা-ভালোবাসার সেই আবেশ ছড়িয়ে দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

শহরে পুজো আসবে, প্রেম আসবে না! নতুন জামা, নতুন শাড়ির মতোই প্রথম দেখা, প্রথম অঞ্জলি, প্রথম চোখে চোখে---সমস্ত কিছু প্রথম নিয়ে প্রতিবছর পুজো আসে শহরের বুকে। তারও আগে ভালোলাগা-ভালোবাসার সেই আবেশ ছড়িয়ে দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। গানে-পাঠ্যে-নাচের ছন্দে গাঁথা প্রেমের পরশে (Premer Poroshe) মিউজিক্যাল থিয়েটারে। কিন্তু প্রেম যে একা একা হয় না! তাই অনুষ্ঠানে সেদিন ঋতুর দোসর শ্রীলা মজুমদার, রাঘব চট্টোপাধ্যায়, পরাগ রায়, দেবলীনা কুমার, দেবশঙ্কর হালদারের মতো গুণীজন।

a2j5cndg


প্রেমের রং লাল বলেই বোধহয় ঋতু সেদিন রক্তবর্ণা। লাল বেনারসী, সোনার গয়নায় অনন্যা। আরও একটা কারণ অবশ্য ছিল। সেদিন কোরিওগ্রাফার অভিরূপ সেনগুপ্তের প্রয়াস পঞ্চদশী। অর্থাৎ ১৫ বছরে পা রাখল। যে সমস্ত শিশুরা বিশষ তকমায় চিহ্নিত তাদের জীবন গড়ে দিতে প্রয়াসের প্রয়াস সত্যিই অনবদ্য। তাদের গড়তে গেলে যে প্রেমের ছোঁয়ার বড় প্রযোজন। তাই-ই ঋতু সেদিন প্রেমময়ী। বিধি মেনে প্রদীপ প্রজ্জ্বলন। তারপর...

t9pcavd


আর তারপরেই নাচের ছন্দে ছন্দময়ী তিনি। পুরোটাই অভিরূপ সেনগুপ্তের কোরিওগ্রাফিতে।

2e894ni8


ঋতুর নাচ যদি প্রেমের ভাষা বলে দেবলীনা কুমার কি ভালোবাসার আরেক দিক বিরহের মালা গাঁথলেন? 

d1c6d3eg


ছন্দে ছন্দে প্রেম মূর্ত হতেই তাতে প্রাণপ্রতিষ্ঠা করল শ্রীলা মজুমদার-দেবশঙ্কর হালদারের ভাষ্যপাঠ।

uf6qgntg


প্রেমের গলায় এবার দুলল সুরের কণ্ঠহার। রাঘব চট্টোপাধ্যায় এবং পরাগ রায়ের গানে-সুরে। পরিপূর্ণ হল চিরন্তন এই অনুভূতি। ভাবনা ও চিত্রনাট্যে নান্দীকার নাট্যগোষ্ঠীর সহ প্রতিষ্ঠাতা অসিত বন্দ্যোপাধ্যায়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement