হোম

পুজোয় ফিল্টার কফি লিকার চা, ডাব চিংড়ি, বিরিয়ানি খাওয়াবেন বুম্বাদা?

  | August 11, 2019 22:41 IST (কলকাতা)
Prosenjit Chatterjee

পুজোয় জমিয়ে পেটপুজোর ব্যবস্থায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

একপয়সাও আপনাকে খরচ করতে হবে না। বারো মাসের তেরো পাব্বণকে আরও রঙিন করতে পুরোটাই উপহার দিচ্ছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির এক এবং অদ্বিতীয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

দুর্গাপুজো (Durga Puja) বাঙালির সেরা পুজো। আর পুজো মানেই চারটে দিন জমিয়ে পেটপুজো। যেমন? যেমন, সকালে ঘুম ভেঙে রাত জেগে ঠাকুর দেখার আলিস্যি কাটাতে চুমুক দিতেই পারেন ফিল্টার কফি লিকার চা-এ। দুপুরের জন্য তোলা থাক ডাব চিংড়ি। রাতের জন্যে দাওয়াত-এ-বিরিয়ানি তো রইলই। সব শুনে মাথা চুলকে আড়নজরে মানিব্যাগের দিকে চাইছেন তো? আপনি নিশ্চিন্তে থাকুন। একপয়সাও আপনাকে খরচ করতে হবে না। বারো মাসের তেরো পাব্বণকে আরও রঙিন করতে পুরোটাই উপহার দিচ্ছেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির এক এবং অদ্বিতীয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। তবে পুরো পেটপুজো-টাই হবে ঘ্রাণে নয়, কেবলই দর্শনে। মুঠোফোনের সিনেপ্রেমীদের কথা ভেবে বুম্বাদার প্রযোজনা সংস্থা নিডাস ক্রিয়েশনস অ্যান্ড প্রোডাকশনস প্রাইভেট লিমিটেড (Nideas Creations & Productions) আনছে  জি-৫ ওয়েব প্ল্যাটফর্মে (Zee5 Web Series) আগে বলা তিনটি খাবারের নামে একসঙ্গে তিন স্বাদের ছবি। 

খালি নেই বাংলার ঝুলি, জাতীয় সম্মান ঘরে আনলেন সৃজিত-চূর্ণী-ইন্দ্রদীপ

রবিবার ফোনে সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে টলিপাড়ার ওয়ান ম্যান ইন্ডাস্ট্রি জানান, বাঙালির পুজো তো পেটপুজো ছাড়া হয় না। প্যান্ডেল হপিংয়ের পাশাপাশি তাই ডানহাতের কাজটাও ভালোই চলে এই সময়। সেই ফ্লেভার এবার ডিজিটাল প্ল্যাটফর্মে আসছে।

gtrb93uo


তিনটি ছবির নাম না হয় জানা গেল। কেমন ধারার গল্প সেগুলি? প্রত্যেকটাই কি খাবারের গল্প বলবে? বুম্বাদার কথায়, রসনা তৃপ্তির সঙ্গে দর্শনেও আনন্দ দেবে তিনটি ছবিই। ঘুমের রেশ কাটাতে সবাই যেমন হয় ফিল্টার কফি বা লিকার চায়ে চুমুক দেন ঠিক সেভাবেই প্রথম ছবি 'ফিল্টার কফি লিকার চা' (''Filter Coffee Liquor Cha'')। দেবারতি গুপ্তের পরিচালনায় রমকম স্বাদের এই ছবির দৈর্ঘ্য প্রায় এক ঘণ্টা। তামিল ছেলে আর বাঙালি মেয়ের প্রেম ছবির মুখ্য গল্প। তাকে ঘিরেই ঘটবে নানা মজার ঘটনা। ছবিতে নায়ক-নায়িকার ভূমিকায় দেখা যাবে নিশান কেপি নানাইয়াহ আর প্রিয়াঙ্কা সরকারকে। এছাড়াও রয়েছেন রূপসা গুহ। ছবিতে বিশেষ ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় গায়িকা ঊষা উত্থুপ।

skvq9ugo


দ্বিতীয় ছবি 'ডাব চিংড়ি' (''Daab Chingri'')। সুদীপ দাসের পরিচালনায় এই ছবির বিষয় বৃদ্ধাবাস এবং ফেলে আসা সোনাঝরা দিনের জমাটি রান্নার গল্প। যার স্মৃতি রোমন্থন করে হারানো দিনে ফেরার চেষ্টা করবেন আবাসিকের সদস্যরা। ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে দুই প্রবীণ শিল্পী সন্ধ্যা রায় এবং পরাণ বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত, অনিন্দ্য চট্টোপাধ্যায়ের 'মনোজদের অদ্ভুত বাড়ি' ছবির হাত ধরে সন্ধ্যা রায় অনেক দিন পরে আবার ফিরেছেন অভিনয় দুনিয়ায়।

tl204mfo


এবার বুঝেই গেছেন, তৃতীয় ছবি-ই 'দাওয়াত-এ-বিরিয়ানি'। এই ছবিতে খানদানি নবাবি আমলের খানাপিনার কথাই উঠে আসবে ৫০ বছরের পুরনো এক খানদান বা পরিবারের হাত ধরে। অদিতি রায়ের পরিচালনায় ছবিতে যুগলবন্দি দেখা যাবে বলিউড-টলিউডের। মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন, সৌমিত্র চট্টোপাধ্যায় ও সুহাসিনী মূলে। প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দাবি, এই ছবি দেখে দর্শক নতুন করে প্রেমে পড়বেন নবাবি শহর লক্ষ্ণৌ-র। আর লক্ষ্ণৌ মানেই অবশ্যম্ভাবী ভাবেই বিরিয়ানি। শহরের টানে, পৈটিক টানে আবার সেখানে পা রাখবেন পায়ের তলায় সর্ষে নিয়ে ঘোরা বাঙালি।

গোয়েন্দা থ্রিলারের পর রোমান্স! ঋত্বিক নন, প্রতীমের ‘লাভ আজ কাল'-এ যীশু?

প্রায় চার দশক ধরে সমস্ত ধারার বাংলা ছবিতে অভিনয়ের পর প্রযোজনাতেও হাত রেখেছেন টলিউডের 'ইন্ডাস্ট্রি' প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই তাঁর প্রযোজনায় 'উড়নচণ্ডী', 'মহালয়া' সহ কাধিক ছবি সমৃদ্ধ করেছে বাংলা ছবির দুনিয়াকে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement