হোমআঞ্চলিক

ফের মিলছে দুই বাংলা, অতনু ঘোষের রবিবারে দেখা হচ্ছে প্রসেনজিৎ জয়া এহসানের

  | September 25, 2019 16:22 IST
Jaya Ahesaan

‘রাজকাহিনী’ এবং ‘বিসর্জন’-এর মতো সিনেমার অভিনেত্রী জয়া প্রায়শই নাকি প্রসেনজিতের কাছে অভিযোগ করতেন কেন তিনি জয়ার সঙ্গে কোনও সিনেমা করছেন না। এ প্রসঙ্গে প্রসেনজিৎ বলেন, “আমি জয়াকে বলতাম সঠিক কাজের জন্য অপেক্ষা করা যাক।”

এই প্রথম একসঙ্গে বড়পর্দায় জুটি বাঁধতে চলেছেন এপার বাংলা আর ওপার বাংলার অভিনয় জগতের দুই স্তম্ভ! ‘রবিবার' চলচ্চিত্রে অভিনেত্রী জয়া এহসানের সঙ্গে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত পরিচালক অতনু ঘোষের পরবর্তী ছবি সিনেমা ‘রবিবার'। মঙ্গলবার পিটিআইকে প্রসেনজিৎ বলেন যে, প্রথমবার জয়া এহসানের মতো একজন উজ্জ্বল অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরে তিনি খুব খুশি। অভিনেতা বলেন, “জয়া একজন অভিজ্ঞ অভিনেত্রী। আমরা দু'জনেই একটি বাংলা সিনেমায় একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করছি অনেকদিন থেকেই... খুশি হলাম যে অবশেষে তা হচ্ছে। অতনু ঘোষের মতো সংবেদনশীল পরিচালক এই সিনেমার দায়িত্বে এটাই অসাধারণ বিষয়।” 

‘Gumnami': ‘কেন বন্ধ হয়েছিল মুখার্জি কমিশন? ফরওয়ার্ড ব্লক মঞ্চ থেকে প্রশ্ন তুললেন সৃজিত

‘রবিবার' অতনু ঘোষের সঙ্গে জয়া এহসানের দ্বিতীয় সিনেমা। এর আগে অতনুর ‘বিনিসুতোয়' সিনেমায় কাজ করেছেন জয়া। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অতনু ঘোষ পরিচালিত ‘ময়ূরাক্ষী' সিনেমাতেও অভিনয় করেছিলেন। ওই সিনেমায় অভিনয় করেন সৌমিত্র চট্টোপাধ্যায়ও। ময়ূরাক্ষী ২০১৭ সালে ৬৫ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা চলচ্চিত্রের পুরস্কার ছিনিয়ে নেয়।

‘রাজকাহিনী' এবং ‘বিসর্জন'-এর মতো সিনেমার অভিনেত্রী জয়া প্রায়শই নাকি প্রসেনজিতের কাছে অভিযোগ করতেন কেন তিনি জয়ার সঙ্গে কোনও সিনেমা করছেন না। এ প্রসঙ্গে প্রসেনজিৎ বলেন, “আমি জয়াকে বলতাম সঠিক কাজের জন্য অপেক্ষা করা যাক।” বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া এহসান ভারতীয় চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেছিলেন অরিন্দম শীলের ‘আবর্ত' সিনেমায় এবং তারপরে সৃজিত মুখোপাধ্যায় ও কৌশিক গাঙ্গুলির বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী। 


কেদারা'য় ‘ন্যাশনাল' প্রাপ্তি, ‘আগন্তুক' ইন্দ্রদীপ এবার ‘বিসমিল্লা'র সন্ধানে


“আমি জয়াকে বলি, দীর্ঘদিন হ'ল আমি টিপিক্যাল নায়ক কেন্দ্রিক ছায়াছবিতে অভিনয় করা বন্ধ করে দিয়েছি। এখন, আমি সেই সেই সিনেমাই করি যার বিষয়বস্তু অন্যরকম। সুতরাং আমি মনে করি, অবশেষে আমরা দু'জনেই এমন একটি ছবি করছি যা ভালো কাজ আর ভালো ভূমিকার জন্য আমাদের যে খিদে তা মেটাবে,” বলেন প্রসেনজিৎ।

‘রবিবার' সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, “এটি একেবারেই অন্যরকমের একটি চলচ্চচিত্র। এটি সম্পর্কের একটি গল্প, বন্ধনের গল্প। সিনেমাটির মূল গল্পই হল, কোনও এক রোববার দু'জন মানুষের হঠাৎ দেখা হয়, তারপর সেই সম্পর্কের গল্প যা এক নতুন জার্নি শুরু করে।” প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের আশা, সিনেমাটির বিষয়বস্তু আলাদা হলেও দর্শকদের পছন্দ হবে তা। প্রসেনজিৎ বলেন, “অতনুর (ঘোষ) বর্ণনা ও চিত্রনাট্যের একটি স্বতন্ত্র ধারা রয়েছে। আমার আশা এই অনন্য বিষয়টিই দর্শক-শ্রোতাদের মন জয় করবে।”

অতনু ঘোষ সংবেদনশীল চলচ্চিত্র পরিচালনার জন্য ইতিমধ্যেই সমাদৃত। তাঁর অংশুমানের ছবি, এক ফালি রোদ এবং রূপকথা নয়-এর মতো চলচ্চিত্র বাংলা সিনেমায় এক অন্য ধারার জন্ম দিয়েছে। অতনুর কথায়, “আমি সর্বদাই আমার সিনেমায় মানুষের মনের বিভিন্ন স্তরের অন্বেষণ করেছি।” সদ্য শেষ হয়েছে ‘বিনিসুতোয়' সিনেমার কাজ। তাতে রয়েছেন জয়া এহসান এবং ঋত্বিক চক্রবর্তী। “এবং এই ‘রবিবার' চলচ্চিত্রও দু'জন মানুষের মধ্যে একটি পৃথক বন্ধন তুলে ধরেছে, এই দিকটা নিয়ে আমি এতদিন কোনও কাজ করিনি,” বলেন পরিচালক।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com