হোমটলিউড

অভিনয়ের জন্য কাকে কৃতিত্ব দিলেন Raima Sen?

মায়ের মা অর্থাৎ দিদিমা সুচিত্রা সেন, বাংলার মহা-নায়িকা। মা মুনমুন সেনের রূপের ছটায় একসময় ঝলমল করেছে টলিউডের রুপালি পর্দা, নিজের অভিনয় দক্ষতা নিয়ে কী বলছেন রাইমা সেন (Raima Sen)?

  | January 28, 2020 09:45 IST
Raima Sen

জীবনের বহু বিষয় নিয়ে অকপট Raima Sen

Highlights

  • দিদিমা বাংলা সিনেমার মহা-নায়িকা সুচিত্রা সেন
  • 'দ্বিতীয় পুরুষ'-এ পরমব্রত ও রাইমার সেই পুরনো কেমিস্ট্রি
  • 'বাইশে শ্রাবণ'-এর অমৃতা আবার 'দ্বিতীয় পুরুষে'

দিদিমা বাংলা সিনেমার মহা-নায়িকা সুচিত্রা সেন। মা মুনমুন সেনের রূপের ছটায় একসময় ঝলমল করেছে টলিউডের রুপালি পর্দা। সেই কারণে অভিনয়টা রাইমার রক্তে রয়েছে।  কিন্তু নিজের অভিনয়ের বিষয়ে নিজে কী বলছেন রাইমা (Raima Sen)? বেশ কিছু দিন পরে আবার সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) হাত ধরেই ফিরে এলেন টলিউডের পর্দায়। 'দ্বিতীয় পুরুষ'-এ (Dwitiyo Purush) পরমব্রত ও রাইমার সেই পুরনো কেমিস্ট্রি।  

কেন বিয়ে করছেন না রাইমা? ইতিমধ্যে বহু জায়গায় বহু সাক্ষাৎকারে এই প্রশ্নের সম্মুখীনতা করতে হয়েছে তাঁকে। এমন প্রশ্ন শুনে কখনও মনঃক্ষুণ্ণ তো কখনও হাসির ছলেই নিয়েছেন গোটা বিষয়টিকে। তবে কেমন পাত্রকে বিয়ে করতে চান অভিনেত্রী? সে বিষয়ে তাঁর যুক্তি খুব দৃঢ়। ''আজকাল'' সংবাদপত্রকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বিয়ে করার প্রথম ও শেষ শর্ত হল, অগাধ প্রেম। আবার NDTVবাংলা-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, তাঁর বাবা-মা তাঁকে স্বাধীনতা দিয়েছেন। পর্দার জগতে বিয়ে সেরে ফেললেও বাস্তবে কবে তা হবে সে বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি অভিনেত্রী। 'বাইশে শ্রাবণ'-এর অমৃতা আবার 'দ্বিতীয় পুরুষে'। তবে ৯ বছর পরেও সবদিক থেকেই যে তিনি অনেক ম্যাচিওরড, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

8otbl288


সন্দীপ রায়ের হাত ধরে বাংলা সিনেমায় পা রাখলেও, প্রকৃত পরিচয় কি পেয়েছেন ঋতুপর্ণের হাত ধরেই? 'চোখের বালি'-র আশালতা-কে বোধহয় কেউই ভুলতে পারেননি। একটা নয়, পরপর বেশ কয়েকটি সিনেমা করেছেন ঋতুপর্ণের সঙ্গে।''ঋতুপর্ণ ঘোষ জানতেন কীভাবে অভিনয় করিয়ে নিতে হয়। সত্যিকথা বলতে কি, আমাকে অভিনেত্রী তৈরি করেছেন ঋতুপর্ণই।'' ''আজকাল''-এ দেওয়া সাক্ষাৎকারে অকপট স্বীকারোক্তি অভিনেত্রীর। আর নিজের টুইটারেও সেই ছবি শেয়ার করলেন স্বয়ং রাইমাই।  

দেখুন সেই টুইট:


হিন্দি সিনেমা দিয়ে নিজের অভিনয় জীবন শুরু করলেও, সন্দীপ রায়ের ‘‌নিশিযাপন'‌ দিয়ে বাংলা সিনেমায় পা রেখেছিলেন রাইমা। সেই সিনেমায় পুরস্কারও লাভ করেছিলেন অভিনেত্রী। তাঁর মতে,ঋতুপর্ণের সঙ্গে অনেক গুলি সিনেমা করার সুবাদে তাঁর সান্নিধ্যে অনেক বেশি করে থাকার সুযোগ পেয়েছেন তিনি। সেই কারণেই  ভালো আর মন্দ সিনেমার মধ্যে পার্থক্যটা বুঝতে এতটুকু অসুবিধা হয় না তাঁর।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com