হোমবলিউড

'আচরণের সমস্যা আছে মায়ের': স্বীকার করে রাণুর হয়ে মুখ খুললেন মেয়ে

সবে মা সাফল্যের স্বাদ পাচ্ছেন। আর শুরু থেকেই হাতধুয়ে যেন তাঁর পেছনে পড়েছে সোশ্যাল মিডিয়া। এটাই কি সুস্থ মানসিকতা? একেই কি বলে সভ্যতা?

  | November 30, 2019 12:18 IST (নয়া দিল্লি)
Ranu Mondal

রাণু মণ্ডল ফ্যান ক্লাব থেকে তোলা ছবি (সৌজন্যে ইনস্টাগ্রাম

Highlights

  • "শুরুতেই এত বিদ্রূপ!" দুঃখের সঙ্গে জানালেন রাণুর মেয়ে
  • "মায়ের আচরণে কিছু সমস্যা আছে" আরও জানান তিনি
  • "তা বলে এভাবে সবসময় ব্যঙ্গ করা হবে!" অনুযোগ এলিজাবেথের

বিতর্ক লগ্নেই কি জন্ম রাণু মণ্ডলের (Ranu Mondal)? কখনও সাংবাদিকদের সঙ্গে তাঁর আচরণ। কখনও ভক্ত সেলফি তুলতে চাইলে তাঁকে ধমকে সরানো। আবার কখনও অত্যধিক মেকআপ করা নকল ছবি সোশ্যালে শেয়ার করে ব্যঙ্গ-বিদ্রূপ। Trroll হতে হতে ক্লান্ত হন না তিনি? কেন তাঁকে সবাই এত ব্যঙ্গ করে! এক সাক্ষাৎকারে সমস্ত প্রশ্নের চাঁছাছোলা জবাব দিলেন রাণুর মেয়ে এলিজাবেথ সাথী রায় ( Elizabeth Sathi Roy)। অকপটে জানালেন: "জীবনের নানা ঘাত-প্রতিঘাতে রক্তাক্ত হতে হতে আচরণে কিছু সমস্যা তৈরি হয়েছে মায়ের। তাই হয়তো যা করা উচিত নয় বা বলা উচিত নয়, সেটাই বলেন বা করেন। পরক্ষণেই তাঁর প্রশ্ন, সমস্যা আছে বলেই বারেবারে সবাই উত্যক্ত করবে তাঁর মাকে? কখনোই তাঁর প্রতি সহানুভূতি দেখাবে না! রোজ যখন সমস্ত ওয়েবসাইট বা সংবাদমাধ্যমে দেখি, মাকে ট্রোল করা হচ্ছে, খুব কষ্ট লাগে। সারাক্ষণ একটা মানুষের পেছনে লাগতে এত ভালো লাগে তথাকথিত সভ্য সমাজের? সবে মা সাফল্যের মুখ দেখছেন। আর শুরু থেকেই হাতধুয়ে যেন তাঁর পেছনে পড়েছে সোশ্যাল মিডিয়া। এটাই কি সুস্থ মানসিকতা? একেই কি বলে সভ্যতা?"

নকল ছবিতে Viral রাণু! নোংরা রাজনীতির শিকার?

প্রসঙ্গত, রাতারাতি এক ভিডিওতেই জনপ্রিয়তার শিখর স্পর্শ করেছিলেন রানাঘাটের রাণু মণ্ডল। হয়ে উঠেছিলেন সুপারস্টার। ভিডিওটিতে রানাঘাট রেলওয়ে স্টেশনে তাঁকে লতা মঙ্গেশকরের গাওয়া বিখ্যাত 'এক প্যার কা নাগমা হ্যায়' গানটি গাইতে দেখা গিয়েছিল। ওই ভিডিও ভাইরাল হওয়ার পর গোটা দেশে ছড়িয়ে পড়ে তাঁর ন‌াম। হিমেশ রেশমিয়া তাঁকে তাঁর ছবি ‘হ্যাপি হার্ডি অর হির'-এর জন্য গান গাওয়ার প্রস্তাব দেন। একটি নয়, রাণু হিমেশের ছবিতে তিন-তিনটি গান গেয়েছেন— ‘তেরি মেরি কাহানি', ‘আশিকি মে তেরে' ও ‘আদত'। কেবল হিমেশ রেশমিয়াই নন, স্বয়ং লতা মঙ্গেশকরও প্রশংসা করেছেন রাণুর গানের। তবে কিংবদন্তি গায়িকা সঙ্গে একথাও জানিয়েছিলেন,  কাউকে নকল করে উঠলে বেশিদিন সে টিকতে পারে না।

ভক্তের সঙ্গে সেলফি তোলা নিয়ে বিতর্কের জবাবে মেয়ের যুক্তি, 'যাঁরা মাকে সাফল্য এনে দিয়েছেন তাঁরা মনে করেন মা যেন তাঁদের সম্পত্তি। সেই দাবিতেই মায়ের কাঁধে হাত রেখে তাঁরা ছবি তুলতে চান। কিন্তু মায়ের তো এসব ভালো নাও লাগতে পারে! কারণ, মা এসবে অভ্যস্ত নয়। মায়ের ইচ্ছে-অনিচ্ছের কোনও দাম নেই?' প্রসঙ্গত, রাণুর জন্মদিনে তাঁর সঙ্গে ভক্তের সেলফি তোলা নিয়ে প্রচণ্ড বিতর্ক তৈরি হয়েছিল। সোশ্যালে ভাইরাল হয়েছিল সেই ভিডিও।   


Ranu Mondal: ‘‘নিজের কণ্ঠস্বরের উপরে বিশ্বাস ছিল'' জানালেন রাণু মণ্ডল



এরপরেই চলতি মাসের গোড়ায় মেকআপ কেলেঙ্কারি। সেই নিয়ে মেয়ের সপাটে জবাব, 'যাঁরা এই কাণ্ড ঘটিয়েছেন তাঁদের কি কাণ্ডজ্ঞান নেই? মা তো শিল্পী। মডেল নয়! তাঁরা সেটা জানেন না? কেন তাঁরা এমন কুৎসিত সাজিয়ে মঞ্চে হাঁটালেন মাকে? মা কি এতশত জানে? তার ওপর নকল ছবি সোশ্যালে দিয়ে খোরাক করল সবাই। এসব যা হচ্ছে ঠিক হচ্ছে? এখনকার মানুষদের খারাপ মনেরই পরিচয় এই ঘটনা। মাঝখান থেকে আমার মা সবার কাছে অপমানিত, অসম্মানিত, হাসির পাত্র হয়ে উঠছেন!'



সোশ্যাল মিডিয়ার দাপট রাতারাতি খ্যাতির চূড়ায় পৌঁছে দিতে বাধ্য হয়ে নিজের মধ্যে অনেক পরিবর্তন আনতে হয়েছে রাণু মণ্ডলকে। ভিডিও ভাইরাল হতেই নানা জায়গা, ট্যালেন্ট হান্ট শো থেকে গানের জন্য ডাক পেতে শুরু করেছিলেন রাণু। তাই বেশভূষায় পারিপাট্য খুবই স্বাভাবিক।

(তথ্যসূত্রে IANS)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement