হোমবলিউড

অস্কারে যাচ্ছে রণভীর সিংয়ের ‘গলি বয়’, ভারতীয় ছবি হিসেবে মিলল এন্ট্রি

  | September 21, 2019 18:51 IST (নয়াদিল্লি)
Gully Boy

Gully Boy: জোয়া আখতারের এই সিনেমায় অভিনয় করেছেন রণভীর সিং ও আলিয়া ভাট

Gully Boy: রীতেশ সিধওয়া‌নি ও ফারহান আখতার এই ছবিটি প্রযোজনা করেছিলেন। ছবিতে দেখানো হয় উঠতি র‍্যাপারের জীবন সংগ্রামকে। চরিত্রটির নাম মুরাদ। আলিয়া ছিলেন প্রেমিকার ভূমিকায়। মুরাদের স্বপ্ন ছিল, গান গেয়ে সে ভারতীয় সঙ্গীত জগতে নিজেকে প্রতিষ্ঠা করবে। 

জোয়া আখতারের (Zoya Akhtar) ছায়াছবি ‘গলি বয়' (Gully Boy) এবার ভারতের হয়ে অস্কারে (Oscars) এন্ট্রি পেল। জোয়ার ভাই খ্যাতনামা পরিচালক-অভিনেতা ফারহান আখতার টুইট করে এখবর জানিয়েছেন। শনিবার তিনি টুইট করে জানান, ‘‘৯২তম অস্কার পুরস্কারে ‘গলি বয়' নির্বাচিত হয়েছে ভারতের অফিসিয়াল এন্ট্রি হিসেবে।'' ওই ছবিতে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল রণবীর সিংহ ও আলিয়া ভাটকে। এক র‍্যাপারের চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর। তাঁর জীবন নিয়েই ছবি। এছাড়াও ছবিতে কাল্কি কোয়েচলিন ও সিদ্ধান্ত চতুর্বেদি অভিনয় করেছেন।  


২৭টি ছবির মধ্যে থেকে বেছে নেওয়া হয় ‘গলি বয়'কে। সংবাদ সংস্থা পিটিআইকে এফএফআই সচিব সুপর্ণ সেন জানান, ২৭টি ছবি এবছরের তালিকায় থাকলেও সর্বসম্মত ভাবে ‘গলি বয়'কে বেছে নেওয়া 
হয়। এবছর নির্বাচন কমিটির নেতৃত্ব দিচ্ছেন অপর্ণা সেন।




রীতেশ সিধওয়া‌নি ও ফারহান আখতার এই ছবিটি প্রযোজনা করেছিলেন। ছবিতে দেখানো হয় উঠতি র‍্যাপারের জীবন সংগ্রামকে। চরিত্রটির নাম মুরাদ। আলিয়া ছিলেন প্রেমিকার ভূমিকায়। মুরাদের স্বপ্ন ছিল, গান গেয়ে সে ভারতীয় সঙ্গীত জগতে নিজেকে প্রতিষ্ঠা করবে। 
‘গলি বয়' বক্স অফিসে সফলও হয়। আন্তর্জাতিক আঙিনাতেও ছবিটি স্বীকৃতি পেয়েছে। দক্ষিণ কোরিয়ায় ২৩তম বুচেওন আন্তর্জাতিক ফ্যান্টাস্টিক ফিল্ম   উৎসবে এশিয়ান সিনেমা অ্যাওয়ার্ড পায় ‘গলি বয়'। 
ধারাভির বস্তি থেকে এক র‍্যাপারের উঠে আসার লড়াই পর্দায় দারুণ ফুটিয়েছিলেন রণবীর। এবার কি অস্কারের মঞ্চেও মন জয় করবে মুরাদের জীবন সংগ্রাম?
তা জানতে অপেক্ষা করা ছাড়া উপায় নেই।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement