হোমবলিউড

‘বেশিই বুদ্ধিদীপ্ত দেখতে’ বলে সিনেমায় বাতিল করে দেন পরিচালক- বিস্ফোরক স্বরা ভাস্কর

"আমি যখন মুম্বাইতে আসি তখন আমার প্রথম বৈঠকে একজন পরিচালক আমাকে বলেছিলেন, আপনি দেখতে বেশিই বুদ্ধিমান। আমি এখনো বুঝতে পারিনি এর মানেটা কী ছিল?” বলেন স্বরা।

  | October 28, 2018 11:20 IST (নিউ দিল্লি)
Swara Bhasker

MAMI ফিল্ম ফেস্টে অভিনেত্রী স্বরা ভাস্কর

Highlights

  • চেহারার জন্য সিনেমা থেকে বাদ পড়েন স্বরা ভাস্কর
  • "এখনও অব্দি বুঝিনি এর মানে কী" বলেন স্বরা ভাস্কর
  • "আপনাকে দেখতে বেশিই বুদ্ধিমান" বলা হয় স্বরাকে

অভিনেত্রী স্বরা ভাস্কর স্পষ্টভাষী হওয়ার জন্য বেশ খ্যাতি অর্জন করেছেন। সম্প্রতি মামি ফিল্ম ফেস্টের একটি অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, তাঁর চেহারার জন্য একবার একটি সিনেমায় তাঁকে নিতে রাজি হননি নির্মাতারা। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি জানান, মুম্বাইতে তাঁর কর্মজীবনের শুরুর দিনগুলোতে তাঁর প্রথম কাজের মিটিং-এই একজন পরিচালক তাঁকে প্রত্যাখ্যান করেন। ওই পরিচালক জানান, স্বরার চেহারা ‘বেশিই বুদ্ধিদীপ্ত' বলে ওই ভূমিকার জন্য তিনি অনুপযুক্ত। "এই সবই একজন ব্যক্তির মনস্তত্বের প্রতিফলন। আমি যখন মুম্বাইতে আসি তখন আমার প্রথম বৈঠকে একজন পরিচালক আমাকে বলেছিলেন, আপনি দেখতে বেশিই বুদ্ধিমান। আমি এখনো বুঝতে পারিনি এর মানেটা কী ছিল?” বলেন স্বরা।

"আমি মনে করি ইন্ডাস্ট্রিতে আসা প্রত্যেককেই তাঁদের চেহারার জন্য কিছুটা প্রত্যাখ্যানের মুখোমুখি হতে হয়। অন্যথায় মানুষ মেকআপে এত টাকা খরচ করতেন না", বলেন 30 বছর বয়সী এই অভিনেত্রী। শুক্রবার মামি ফিল্ম ফেস্টিভালে উপস্থিত ছিলেন স্বরা, সেখানে অভিনেত্রীর ‘শেম' নামের একটি মহিলা কেন্দ্রিক সিনেমা প্রদর্শিত হয়।

অতীতেও স্বরা ভাস্কর হিন্দি চলচ্চিত্র জগত সম্পর্কে খোলাখুলিভাবে কথা বলেছেন এবং কাস্টিং কাউচ নিয়ে তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতাও জানিয়েছেন। এই বছর জুন মাসে তিনি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছিলেন যে একজন বলিউডের কার্যনির্বাহী, যিনি একজন শীর্ষস্থানীয় চলচ্চিত্র নির্মাতার ম্যানেজার হিসেবে নিজেকে দাবি করেন, তিনি একটি মিটিং চলাকালীন স্বরাকে চুম্বন করার চেষ্টা করেন। স্বরা বলেন, "ওই লোকটিকে আমার কানে চুম্বন করার চেষ্টা করেন, বলেন, ‘আই লাভ ইউ বেবি' "। গত বছর মুম্বাই মিররকে দেওয়া সাক্ষাত্কারে, তিনি একটি চলচ্চিত্র সম্বন্ধিত ভ্রমণের সময় জনৈক চলচ্চিত্র পরিচালক দ্বারা তাঁকে ফলো করার ও হেনস্থা করার বিষয়েও কথা বলেন। স্বরা বলেন: "প্রথম সপ্তাহের মধ্যেই তিনি প্রেম এবং যৌনতা সম্পর্কে কথা বলা শুরু করেছিলেন এবং এক রাতে আমার ঘরে ঢুকে মাতাল হয়ে আলিঙ্গন করতে চেয়েছিলেন। এটা যথেষ্ট ভয়ের ছিল।"

তনুশ্রী দত্তের প্রতি তাঁর সমর্থনের জন্য জনসাধারণের কাছে নানাভাবে টুইটারে সমালোচনার মুখে পড়েন স্বরা ভাস্কর। তনুশ্রী নানা পাটেকারের বিরুদ্ধে এক দশক পুরনো একটি অভিযোগ নতুন করে সামনে আনেন এবং ভারতে #মিটু আন্দোলনকে তীব্রতর করেন। স্বরা ভাস্করকে শেষ দেখা গিয়েছে ‘ভিরে ডি ওয়েডিং' সিনেমায়, এই সিনেমায় হস্তমৈথুন দৃশ্যের কারণে বারংবার ট্রোলিংয়ের শিকার হন স্বরা।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com