হোমবলিউড

'ব্ল্যাক' ছবির আয়েশা কাপুরকে মনে পড়ছে? ফের ইন্টারনেটে সাড়া জাগালেন তিনি

সঞ্জয় লীলা বনসালির "ব্ল্যাক" ছবিতে মিশেল ম্যাকনলির ছোটবেলার চরিত্রে অভিনয় করার জন্য আয়েশা কাপুর ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন

  | August 02, 2019 14:37 IST (নয়া দিল্লি)
Ayesha Kapur

দেখুন "ব্ল্যাক" ছবি থেকে আয়েশা কাপুরের একটি ছবি

Highlights

  • ২০০৫-এ সঞ্জয় লীলা বনসালির "ব্ল্যাক" ছবিতে অভিনয় করে
  • মিশেল ম্যাকনলি অর্থাৎ রানি মুখোপাধ্যায়ের ছোটবেলার চরিত্রে অভিনয় করে
  • 'ব্ল্যাক'-এ অভিনয় করে খুবই প্রশংসা অর্জন করেছিলেন তিনি

ফের সাড়া জাগালেন আয়েশা কাপুর। মনে পড়ছে না কে এই আয়েশা কাপুর (Ayesha Kapur)? আরে ২০০৫-এ সঞ্জয় লীলা বনসালির "ব্ল্যাক" (Black) ছবিতে মিশেল ম্যাকনলি অর্থাৎ রানি মুখোপাধ্যায়ের ছোটবেলার চরিত্রে অভিনয় করে এই আয়েশা কাপুরই (Black Actress Ayesha Kapur) ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন। এবার মনে পড়েছে তো? সেই আয়েশাই এখন সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বড় হয়েছেন। সম্প্রতি নিজের কিছু ছবি ইনস্টাগ্রাম প্রোফাইলে পোস্ট করেন তিনি। আর দেখতে দেখতেই তা ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। ব্ল্যাকে রানি মুখোপাধ্য়ায়ের ছোটবেলার চরিত্রে দুর্দান্ত অভিনয় করা আয়েশা (Black Actress Ayesha Kapur) প্রায়ই সোশ্যাল সাইটে তাঁর ছবি শেয়ার করেন।  নিজের ইনস্টাগ্রাম বায়োতে আয়েশা নিজেকে একজন "অভিনেত্রী এবং ছাত্রী" হিসাবে বর্ণনা করেছেন। এর বাইরে আয়েশা (Ayesha Kapur) তাঁর নিজস্ব একটি সংস্থাও চালান - আয়েশা অ্যাকসেসরিস নামে।

কী কারণে ১১ বছরের দাম্পত্য ভাঙল দিয়া মির্জার! জানেন?

দেখে নিন তাঁর ছবিগুলি, যা দেখে আপনি আমাদের ধন্যবাদ জানাবেনই:



যুদ্ধ শেষ, '১০ সপ্তাহের কড়া প্রশিক্ষণের ফল' দেখুন বাণী কাপুর, হৃত্বিক, টাইগারের চেহারায়

Summers by the pool

A post shared by Ayesha Kapur (@ayeshakapur) on

আয়েশা (Ayesha Kapur) নিজের অ্যাকসেসরিস পরে মডেলিংও করেছেন। এবার চোখ বুলিয়ে নিন তেমনই কিছু ছবিতে:



আয়েশা কাপুর (Ayesha Kapur) তাঁর প্রথম মুভি ব্ল্যাক-এ অভিনয়ে দক্ষতার জন্য ব্যাপক প্রশংসা অর্জন করেছিলেন। এমনকি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, জি সিনেমা অ্যাওয়ার্ড এবং আইফার অ্যাওয়ার্ডে সেরা সহায়ক অভিনেত্রীর পুরষ্কার পাওয়া সহ ওই ছবিতে অভিনয়ের জন্য বেশ প্রশংসাও পেয়েছিলেন। পরে তিনি ২০০৯ সালে সিকান্দার ছবিতেও অভিনয় করেন।

ব্ল্যাক ছবিটিকে দেশের অন্যতম আইকনিক চলচ্চিত্র হিসাবে বিবেচনা করা হয়। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন এবং রানি মুখোপাধ্যায়। ছবিটিতে দেবরাজ সাহায় (বিগ বি অভিনীত চরিত্র) এবং তার ছাত্রী মিশেল ম্যাকনালি যাঁদের মধ্যে এক সুন্দর বন্ধুত্ব গড়ে উঠেছিল, যিনি দৃষ্টিশক্তি ও শ্রবণ প্রতিবন্ধী ছিলেন।

ছবিটি অমিতাভ বচ্চনকে তাঁর জীবনের দ্বিতীয় জাতীয় পুরস্কার এনে দেয়। ব্ল্যাক বিদেশেও ২০০৫ সালের সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্র হয় এবং এমনকি এটি বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও স্থান করে নেয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement