হোমরিভিউস

যখন দুই ‘ঋতু’ এক ফ্রেমে....

  | December 09, 2019 21:53 IST (কলকাতা)
Reshmi Mitra

দুই ঋতু এক ফ্রেমে

এই শহরেই বাস করে দুই ভিন্ন স্তরের মানুষেরা। প্রথম শ্রেণি, যাঁদের নুন আনতে পান্তা ফুরোয় রোজ। দ্বিতীয় শ্রেণি রূপ আর রুপোয় মোড়া।

ছবি: লাইম এন লাইট

পরিচালক: রেশমি মিত্র

অভিনয়: ঋতুপর্ণা সেনগুপ্ত, শ্রীলা মজুমদার, অর্জুন চক্রবর্তী, জিতু

প্রযোজনা: ধানবাদ টকিজ



রেটিং : ৩/৫

এই শহরেই বাস করে দুই ভিন্ন স্তরের মানুষেরা। প্রথম শ্রেণি, যাঁদের নুন আনতে পান্তা ফুরোয় রোজ। দ্বিতীয় শ্রেণি রূপ আর রুপোয় মোড়া। প্রথম শ্রেণির বাসিন্দা অর্চনা সাহা। দাঁত উঁচু। মোটা ফ্রেমের চশমা। দুই বিনুনির তোতলা মেয়ে। যে জুনিয়ার আর্টিস্ট হয়ে পঙ্গু দাদার সংসার টানে। বউদির শিবরাত্রির সলতে। বোনের হিংসে এবং তাচ্ছিল্যের পাত্রী। পাড়ার লোকের দয়ার। এর ঠিক উল্টো মেরুর বাসিন্দা শ্রীময়ী সেন। বাংলা ছবির প্রথম সারির নায়িকা। চমক-ঠমকে কাঁপে দুনিয়া। ভীষণ অমিলে অন্ত্যমিল একটাই, চেহারায় অর্চনা কিছুটা শ্রীময়ীর আদলে গড়া।

এই মিলই কপাল খুলে দেয় পাত্রপক্ষ বাতিল করে দেওয়া মেয়েটিকে। আচমকা অ্যাক্সিডেন্টে শ্রীময়ীর শ্রীমুখ ক্ষত-বিক্ষত। অভিনেত্রীর পিএ তখনই আবিষ্কার করে অর্চনাকে। নিয়ে যায় শ্রীময়ীর কাছে। শ্রীময়ীর হয়ে প্রক্সি দিতে। নইলে ইন্ডাস্ট্রিতে অন্য নায়িকা জায়গা দখল করবে যে! নকল শ্রীময়ী সেজে রোজ ঘরে বাইরে অভিনয় করতে করতে অর্চনা একদিন নিজেকে সেরা অভিনেত্রী বলেই ভাবতে শুরু করে। প্রেম হয় উঠতি নায়ক অয়নজিতের সঙ্গে। তখনই টুইস্ট। আমেরিকা থেকে শ্রীময়ী ফিরে আসেন প্লাস্টিক সার্জারি করিয়ে। এরপর? বাকিটুকু পর্দায়।

যখন দুই ‘ঋতু' এক ফ্রেমে....

অর্চনা এবং শ্রীময়ী হয়ে। একজন শীতের মতোই শুকনো, খসখসে, কঠোর। রুপোলি দুনিয়ায় টিকে থাকার লড়াই লড়তে লড়তে। অন্যজন, এত অভাবের মধ্যেও হৃদয়ের উষ্ণতায় উত্তপ্ত। দুটো চরিত্রই ঋতু ফুটিয়েছেন সমান যত্ন নিয়ে। এটাই ঋতুর প্লাস পয়েন্ট। তবে অর্চনা 'ঋতু' যেন বেশি আপন। প্রত্যেকে নিজের চরিত্রে বিশ্বাসযোগ্য। 

একই সঙ্গে রেশমি মিত্রকে ধন্যবাদ, শীত-বসন্ত ঋতুকে এক মরশুমে, এক ফ্রেমে বাঁধার জন্য। মন ছুঁয়ে যায় অন্বেষার গান। তবে, শ্রীময়ীর ব্যক্তিগত সচিব যেন বড্ড চেনা। তিনি সত্যিই বাস্তব। সারাক্ষণ ঋতুকে এভাবেই আগলান। কী যেন নাম....? চক্কোত্তি.... 





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement