হোমবলিউড

B'Day Special: 'পর তুম হমারে রহোগে সদা'... রাজের জন্মদিনে ঋষি

আজ যে Raj Kapoor-এর জন্মদিন! অবিস্মরণীয় এই কিংবদন্তি অভিনেতা-পরিচালক-প্রযোজককে সকালেই সোশ্যালে শুভেচ্ছা জানিয়েছেন মেজ ছেলে Rishi Kapoor।

  | December 14, 2019 12:58 IST (নয়া দিল্লি)
Rishi Kapoor

জিনা ইহা মরনা ইহা ইসকে সিবা জানা কাঁহা (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • আজ ৯৫ রাজ কাপুরের
  • বাবাকে জন্মদিনের শুভেচ্ছা জানান ঋষি কাপুর
  • ১৯৮৮-তে ৬৮ বছর বয়সে মৃত্যু হয় রাজের

'কাল খেল মে হাম হো না হো।

গর্দিশ মে তারে রহেঙ্গে সদা।।

ভুলোগে তুম ভুলেঙ্গে উও।

পর হাম তুমহারি রহেঙ্গে সদা.....'


বেঁচে থাকলে আজ তিনি ৯৫ (Happy birthday)। ৩১ বছর তিনি নেই। তবু ১৪ ডিসেম্বর এলেই 'মেরা নাম জোকার'-এর এই বিখ্যাত গান গুনগুনিয়ে ওঠে সিনেপ্রেমীদের মনে। আজ যে Raj Kapoor-এর জন্মদিন! অবিস্মরণীয় এই কিংবদন্তি অভিনেতা-পরিচালক-প্রযোজককে সকালেই সোশ্যালে শুভেচ্ছা জানিয়েছেন মেজ ছেলে Rishi Kapoor। 'মেরা নাম জোকার'-এর সেই জোকার পুতুল হাতে রাজের সাদা-কালো বিখ্যাত ছবি সোশ্যালে শেয়ার করেছেন। বলেছেন, 'পর তুম হমারে রহোগে সদা'। এই ছবিতে ঋষি কাপুরও অভিনয় করেছিলেন। রাজের ছোটবেলার চরিত্রে।

'বিরুষ্কার ছেলে হলেই জনপ্রিয়তা কমবে তৈমুরের': শর্মিলা

দেখুন ট্যুইট---



এই ছবিতে রাজ হয়েছিলেন রাজু। কাজ করতেন জেমিনি সার্কাসে। জোকার হিসেবে। দর্শকদের হাসানো, আনন্দ দেওয়াই ছিল তাঁর মূল লক্ষ্য। ১৯৮৮-তে অ্যাজমা, শ্বাসকষ্ট তাঁর জীবনদীপ নিভিয়ে দিলেও ততদিনে তিনি দর্শকদের উপহার দিয়ে গেছেন 'নীল কমল', 'আন্দাজ', 'আওায়ারা', 'শ্রী ৪২০', 'জাগতে রহো', 'জিস দেশ মে গঙ্গা বহতি হ্যায়', 'সঙ্গম', 'অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড'-এর মতো জনপ্রিয় ছবি। 

Flashback Friday: শুক্রবার ভাইরাল অষ্টাদশীর ক্যারিশ্মায়?

বাবার মতো না হলেও হিন্দি ছবির দর্শকদের কাছে ঋষিও প্রচণ্ড জনপ্রিয়। তাঁকে অনেকেই ভালোবেসে 'চকোলেট হিরো' বলে ডাকতেন। ক্যান্সার জয়ী ঋষির সাম্প্রতিক ছবি 'মুলক', '১০২ নট আউট', 'কাপুর অ্যান্ড সনস', 'দ্য বডি'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com