হোমবলিউড

'পরপর জোড়া ধাক্কায় বেসামাল বলিউড', ঋষি-র প্রয়াণে টুইট আমির খানের

'পরপর জোড়া ধাক্কায় বেসামাল বলিউড', ঋষি কাপুরের (Rishi Kapoor) মৃত্যুকে এভাবেই বর্ণনা করলেন আমির খান (Aamir Khan)।

  | April 30, 2020 12:40 IST (নয়া দিল্লি)
Rishi Kapoor

এ ক্ষতি পূরণ হওয়ার নয়.... আমির খান

Highlights

  • ঋষি কাপুরের মৃত্যুতে শোকস্তব্ধ আমির খান
  • এক মহান ব্যক্তিত্বের মহাপ্রয়াণ
  • মি. পারফেকশমিস্টের টুইট সোশ্যালে ভাইরাল

'পরপর জোড়া ধাক্কায় বেসামাল বলিউড', ঋষি কাপুরের (Rishi Kapoor) মৃত্যুকে এভাবেই বর্ণনা করলেন আমির খান (Aamir Khan)। শোকস্তব্ধ বলিউড, দেশ, অনুরাগীদের মতোই শোক জানানোর ভাষা মি. পারফেকশনিস্ট খুঁজে নিয়েছেন টুইটারে। তাঁর কথায়, দুর্দান্ত অভিনেতার পাশাপাশি তিনি ছিলেন বিরাট হৃদয়ের মানুষ। রোগের সঙ্গে লড়ার সময়েই তাঁর মুখের হাসি মোছেনি। কেরিয়ারের শুরুর অনেক রোম্যান্টিক ছবিতেই আমিরের অভিনয়ে নাকি ছায়া পড়েছিল সদ্যপ্রয়াত অভিনেতার। এমন পরিবারে জন্মেছিলেন ঋষি কাপুর যার শুরু থেকে শেষ পর্যন্ত সবাই রুপোলি পর্দার তাবড় কুশীলব। ভারতীয় সিনেমা মনে রাখবে অভিনেতার অবদান। হিন্দি ছবিতে অপূরণীয় ক্ষতি ষি কাপুরের মৃত্যু। 

'এভারগ্রিন নেভার ডায়েড', ৬৭ বছরের সফরনামায় প্রমাণ করে গেলেন ঋষি কাপুর


টুইটে আমির খান শেয়ার করেন 'ফানা' ছবিতে ঋষি কাপুরের সঙ্গে তাঁর অভিনয়ের কথা। জানান, মাথা পর্যন্ত ডুবে থাকতেন অভিনয়ে। ১০০ শতাংশ দিতেন প্রতিটি শটে। শট পছন্দ না হলে বারবার রি-টেক করতে বলতেন। শরীরের বয়স হয়েছিল তাঁর। মনের নয়। তাই নব্য প্রজন্মের সঙ্গেও দারুণ ভাবে মানিয়ে নিতে পারতেন। ভীষণ হুল্লোড়ে ছিলেন। সেটে কাজল আর তাঁর সঙ্গে সারাক্ষণ খুনসুটিতে মাততেন। ঋষি কাপুরের থেকে অনেক কিছু শিখেছেন তিনি। আমির খানের মতোই ঋষি কাপুরকে টুইটে স্মরণ করেন দীর্ঘদিনের বন্ধু, সহঅভিনেতা, আত্মীয় অমিতাভ বচ্চন। জানান, পরপর দুই প্রতিভার প্রয়াণে তিনি ভেঙে চুরমার। শোক জানান রজনীকান্ত, প্রিয়াঙ্কা চোপড়া, রাহুল গান্ধি, শশী থারুর, প্রকাশ জাভড়েকর সব ফিল্মি এবং রাজনৈতিক ব্যক্তিত্ব।

"একটি যুগের অবসান", ঋষি-প্রয়াণে শোকপ্রকাশ প্রিয়াঙ্কা চোপড়ার

বাবা রাজ কাপুরের ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে প্রথম পা রেখেছিলেন ঋষি। একদম একরত্তি ঋষিকে প্রথম দেখা যায় রাজ কাপুর-নার্গিসের কাল্ট ছবি শ্রী ৪২০-এর বিখ্যাত গান প্যায়ারা হুয়া ইকরার হুয়া হ্যায়-তে। এরপর কিশওর ঋষির উপস্থিতি ১৯৭০-এ রাজ কাপুরের আরেকটি বিশ্বখ্যাত ছবি মেরা নাম জোকার-এ। সেখানে তিনি রাজের ছোটবেলায় অভিনয় করেছিলেন। রোম্যান্টিক নায়ক হিসেবে তাঁর প্রথম আত্মপ্রকাশ ববি দিয়ে। সেখানে তাঁর বিপরীতে নায়িকা হিসেবে বলিউডে পা রাখেন ডিম্পল কাপাডিয়া। ওই ছবিতে অভিনয় করে তিনি ফিল্ম ফেয়ার অ্যায়ার্ডও পেয়েছিলেন। পরে মোট ৯২টি রোম্যান্টিক ছবির নায়ক হিসেবে তাঁকে অভিনয় করতে দেখা যায়। এক মধ্যে ৩৬টি ছবি ব্লকবাস্টার।

ছয়ের দশকের 'চকোলেট বয়' ঋষি একের পর এক অভিনয় করেন সাগর, নাগিনা, চাঁদনি, প্রেম রোগ, হেনা, প্রেমগ্রন্থ সহ বহু ছবিতে। নতুন তারকা জেবা বখতিয়ারের পাশাপাশি তিনি নায়ক হয়েছেন মাধুরী দীক্ষিত, দিব্যা ভারতীর মতো নয়ের দশকের নায়িকারও। তাঁর এবং দিব্যার রসায়ন সুপারহিট করেছিল দিওয়ানা ছবিকে। ছবিতে ছিলেন শাহরুখ খানও। সেসময়ে ঋষি কাপুর মানেই সুইৎজারল্যান্ড, বরপে ঢাকা পাহাড়, রকমারি সোয়েটার আর সুপারহিট গান। আলিয়া ভাট-বরুণ ধাওয়ানের প্রথম ছবি স্টুডেন্ট অফ দ্য ইয়ার-এও জমিয়ে অভিনয় করেছিলেন প্রবীণ ঋষি।

'এক সপ্তাহে দুই মহারথীর প্রয়াণ', টুইটে শোকবার্তা রাহুল-প্রকাশ-শশী-বিগ বি-র

 ২০০০-এর পরে ঋষি অভিনয় শুরু করেন গুরুত্বপূর্ণ পার্শ্ব চরিত্রে। সেই তালিকায় রয়েছে 'হাম তুম', 'ফানা', 'নমস্তে লন্ডন', 'লভ আজকাল প্রেম', 'পতিয়ালা হাউস', 'অগ্নিপথ', 'হাউসফুল ২', 'কাপুর অ্যান্ড সন্স'-এর মতো জনপ্রিয় ছবি। আরও অনেক চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিলেন ro অন্তর্ভুক্ত করা হয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com