হোমআঞ্চলিক

ঋতুপর্ণার আহারে প্রেম, 'আহা রে' প্রেম!

ছবিতে দুই বাংলার রান্না খাবারকে তুলে ধরা হয়েছে এবং খাবারের সূত্রেই এপার বাংলার হিন্দু রাঁধুনী ও ওপার বাংলার মুসলিম শেফ পরস্পরকে আবিষ্কার করেছে।

  | November 07, 2018 00:00 IST (কলকাতা)
Rituparna Sengupta

ঋতুপর্ণা সেনগুপ্তের পরবর্তী ছবি 'আহা রে'।

Highlights

  • ঋতুপর্ণা সেনগুপ্তের জন্মদিনে ঘোষণা করা হল তাঁর পরবর্তী ছবির নাম
  • তাঁকে আরিফিন শুভর সঙ্গে 'আহা রে' ছবিতে অভিনয় করতে দেখা যাবে
  • রঞ্জন ঘোষের 'আহা রে' ছবির সিনেমাটোগ্রাফার হরি নায়ার

কলকাতার এক রাঁধুনী আর বাংলাদেশের এক বিখ্যাত শেফের খাবারের সূত্রে প্রেম জমেছে 'আহা রে' ছবিতে। গল্পের শুরু খাবারে হলেও এতো সহজে শেষ হয়নি গল্প। আহারে প্রেম জমলেও প্রেমের সঙ্গে যে বেদনাও জুটেছে ভালই তা বোঝাতেই সম্ভবত ছবির নাম 'আহা রে'। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও আরিফিন শুভ। ছবিতে দুই বাংলার রান্না খাবারকে তুলে ধরা হয়েছে এবং খাবারের সূত্রেই এপার বাংলার হিন্দু রাঁধুনী ও ওপার বাংলার মুসলিম শেফ পরস্পরকে আবিষ্কার করেছে। 

0tl1a0h8

আহা রে-এর একটি দৃশ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত ও আরিফিন শুভ।

পরিচালক রঞ্জন ঘোষ জানিয়েছেন, "হিন্দু-মুসলিমের প্রেম শুনলেই আমাদের মনে হয় খুব হিংস্র কিছু হতে চলেছে। কিন্তু সব সময় শুধুমাত্র ধর্ম প্রেমে সমস্যা সৃষ্টি করে না। পারিপার্শ্বিক পরিস্থিতির জন্যও প্রেমিক প্রেমিকাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়- এই বার্তাই খাবারের মধ্যে দিয়ে মানুষের কাছে পৌঁছে দেবে 'আহা রে'।"

0muasgfg

আহা রে ছবির একটা দৃশ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত।


এমন একটা বিষয় বেছে নেওয়ার কারণ হিসেবে পরিচালক জানিয়েছেন, "বাবরি মসজিদ ধ্বংস হওয়ার সময় আমি খুব ছোট ছিলাম। পরবর্তীকালে বুঝতে পারি মানুষের জীবনে ধর্মই একমাত্র সমস্যা নয়। তাছাড়া আমি প্রচন্ড পেটুক। তাই ভাবনাচিন্তা সমস্তটাই রান্নার মধ্যে দিয়ে প্রকাশ করেছি।"

প্রসঙ্গত উল্লেখযোগ্য, ঋতুপর্ণা সেনগুপ্তের আজ জন্মদিন। এই বছর দৃষ্টিকোণ ছবিতে তাঁকে শেষবার দেখা গেছে। বিভিন্ন ছবিতে তাঁর অভিনয় সকলের মন জয় করে এসেছে চিরকাল। 'আহা রে' ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটি তিনি (ভাবনা আজ ও কাল) প্রযোজনাও করেছেন। তাঁর সহযোগী প্রযোজক জয়দীপ মুখোপাধ্যায় (আর্টেজ)। ছবির আবহ তৈরি করেছেন বিনীতরঞ্জন মৈত্র ও গীতিকার স্যাভি গুপ্ত। 

giop4jlo

ছবির একটি দৃশ্যে ঋতুপর্ণা সেনগুপ্ত।

এছাড়া বিশেষভাবে উল্লেখযোগ্য ছবির সিনেমাটোগ্রাফি। দহন ছবির পর দ্বিতীয়বার হরি নায়ারকে কোনও বাংলা ছবির সিনেমাটোগ্রাফারের ভূমিকায় দেখা যাবে এই ছবিতে। আপাতত কলকাতা, ঢাকা, টাকি ঘুরে ছবির শুটিং শেষ হয়েছে এবং আগামী জানুয়ারিতে ছবিটি মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement