হোমটলিউড

৯ মিনিটের অন্ধকারে কী কী হয়েছে দেশে? ফাঁস করলেন মীর

  | April 06, 2020 18:01 IST (কলকাতা)
Mir Afsar Ali

অন্ধকারে এসবও হতে পারে!

এই ৯ মিনিটের অন্ধকারে কী কী হতে পারত বা হয়েছে দেশের আনাচে কানাচে, খবর রেখেছেন কেউ?

২২ মার্চ হাততালি, শাঁখ, কাঁসর বাজিয়ে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের পরিশ্রমকে সম্মান জানিয়েছে দেশবাসী। নরেন্দ্র মোদির আহ্বানে। ৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে মোমবাতি, টর্চ, প্রদীপ বা মুঠোফোন জ্বালিয়ে রেখেছিল গোটা দেশ। এবারেও সৌজন্যে প্রধানমন্ত্রী। করোনার ( Coronavirus) বিরুদ্ধে দেশকে ঐক্যবদ্ধ করতেই তাঁর এই ডাক। কিন্তু এই ৯ মিনিটের অন্ধকারে কী কী হতে পারত বা হয়েছে দেশের আনাচে কানাচে, খবর রেখেছেন কেউ? রেডিও জকি, সঞ্চালক, অভিনেতা, গায়ক মীর আফসর আলি ( Mir Afsar Ali) কিন্তু জানেন তা। আর সেটাই তিনি ফাঁস করেছেন সোশ্যালে। ভিডিও বার্তায়---


9 MINUTES OF INDIA ????????????

A post shared by Mir Afsar Ali (@mirchimir13) on



ভিডিও চালালেই শুনতে পাবেন বেধড়ক মারধরের শব্দ। ভাবছেন, নির্ঘাৎ অন্ধকারে চোর চুরি করতে বেরিয়ে ধরা পড়ে মার খাচ্ছে! আজ্ঞে মোটেই না। অন্ধকারের আড়ালে স্ত্রী হাতের সুখ মেটাচ্ছেন স্বামীর ওপর। রসিকতার ছলে মীর গোটা বিষয়টিকে চমৎকার উপস্থাপন করেছেন। বছর ভর স্বামীর হাতে ঠ্যাঙানি খাওয়ার শোধ কীভাবে তুলছেন স্ত্রী, নিজেই মিমিক্রি করে শুনিয়েছেন।

প্রস্তুতি চলছে।

A post shared by Mirchi Somak (@mirchisomak) on


৯ মিনিটের অন্ধকার নিয়ে মিমিক্রি করেছেন আরও এক রেডিও জকি সোমক। 'গুমনাম' ছবির বিখ্যাত গান 'গুমনাম হ্যায় কোয়ি'র গান ব্যাকগ্রাউন্ডে রেখে হাতে মোমবাতি নিয়ে অন্ধকার বাড়িতে ঘুরেছেন তিনি।

করোনা ভাইরাসের (Coronavirus) অন্ধকার দূর করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ডাকে সারা দিয়ে দেশজুড়ে বাড়ির অত্যাবশকীয় আলো নিভিয়ে বাড়ির বারান্দা, ব্যালকনিতে দাঁড়িয়ে মোমবাতি জ্বালালেন আপামর দেশবাসী। বড় শহরগুলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লকডাউনের (Lockdown) কারণে ঘরবন্দি হয়েছেন সাধারণ মানুষ, এদিন মোমবাতি জ্বালিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এক হওয়ার বার্তা দিল ভারত। মানুষকে দেখা যায় বাজি ফাটাতে, হর্ন বাজাতে, এবং ঘন্টা বাজানোর পাশাপাশি দেশের শক্তিপ্রদর্শনের বার্তা দিতে চিৎকার করতে দেখা যায় সাধারণ মানুষকে।

প্রদীপ জ্বালালেন নন্দিতা-শিবপ্রসাদ, সচেতনতার ভিডিওবার্তা সোশ্যালে

 এদিন দেশবাসীর সঙ্গে মোমবাতি জ্বালালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। জ্বলন্ত মোমবাতির সামনে দাঁড়ানো ছবিও পোস্ট করেন তিনি। সেখানে সংস্কৃতে লেখা রয়েছে, “বাতির আলো নিয়ে আসুক সুস্বাস্থ্য, সমৃদ্ধি। ক্ষতিকারক অনুভুতি ধ্বংস হোক, এই প্রদীপের শিখায়”। 

শুক্রবার, সাধারণ মানুষকে বাড়ির আলো নিভিয়ে দিয়ে ব্যালকনিতে দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ হাতে নিয়ে বা মোবাইল ফোনের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে থাকতে দেখা গিয়েছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে এই নিয়ে দ্বিতীয়বার সবমেতভাবে সামিল হলেন দেশবাসী। দেশের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম ঐক্যবদ্ধ আলোর শৃঙ্খলে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com