হোম

পুজো পেরোতেই ৫০ পা গোত্র-র, জনতা জনার্দনকে সঙ্গে নিয়ে উদযাপন

  | October 11, 2019 21:55 IST (কলকাতা)
50 Days

Click to Play

কনগ্র্যাচুলেশন অ্যান্ড সেলিব্রেশন

জন্মাষ্টমী থেকে শারদীয়া। টানা ৫০ দিন ঝোড়ো ব্যাটংয়ের পরে একটুও ক্লান্ত নয় নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি গোত্র।

জন্মাষ্টমী থেকে শারদীয়া। টানা ৫০ দিন (50 Days) ঝোড়ো ব্যাটংয়ের পরে একটুও ক্লান্ত নয় নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি 'গোত্র' (Gotro)। যে ছবি মানবতার কথা বলে, প্রতিবাদ জানায় জাতের নামে বজ্জাতির বিরুদ্ধে। এমন আনন্দের দিন উদযাপন না করে থাকা যায়! তাই টিম 'গোত্র' হাজির নিউটাউনের নজরুল তীর্থ প্রেক্ষাগৃহে। সেখানকার দর্শকদের সাক্ষী রেখে, কেক কেটে হইচই করে সেলিব্রেশন করলেন বৃহস্পতিবারের বিকেল। অনুসূয়া মজুমদার, মানালী-মনীষা দে, নাইজেল আকারা, দেবলীনা কুমার, ওম, কণ্ঠশিল্পী পটাকে নিয়ে আনন্দে মাতলের গোত্র ছবির জন্মদাতা নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়। প্রত্যেকের মুখে তখন চওড়া হাসি।

8ssp8nco


সেলিব্রেশনের জন্য তখন টেবিলের ওপর বিশাল চকোলেট কেক। তার ওপরে চকোলেট, ক্রিম দিয়ে যত্ন করে লেখা 'গোত্র'।  ২৫ দিন আগে এভাবেই আরও একবার কেক কেটেছিলেন টিম। সেই অনুষ্ঠান হয়েছিল প্রিয়া সিনেমা হলে। সেদিনও দর্শকদের সাক্ষী রেখেই অনুষ্ঠিত হয়েছিল সমস্ত আয়োজন।

aj84kk9



কেক কাটার জন্য ডাক পড়ল গোবিন্দধামের হিটলার মাসিমা মুক্তি দেবী ওরফে অনুসূয়া মজুমদারের। যিনি ছবিতে শ্রীকৃষ্ণের যশোদা মায়ের মতোই তারেক আলির পালিতা মা। যিনি সমাজের উদ্দেশ্যে বার্তা পাঠিয়েছেন, জন্ম হোক যথাতথা গোত্র হোক মানবতা। কিন্তু, পরিবার ছাড়া তিনি যে অসম্পূর্ণ। তাই কেক কাটার সময়েও পাশে টেনে নিলেন গোত্র পরিবারকে।  

8mqp8t4o


ছবির সাফল্যে স্বাভাবিক ভাবেই খুশি পরিচালক জুটির অন্যতম শিবপ্রসাদ মুখোপাধ্যায়। গতকাল তাই দর্শকদের সঙ্গে খোশমেজাজে আড্ডায় মজলেন মুখু্জ্জে মশাই। ছবির তৈরির সমস্ত খাটনি যে অবশেষে সার্থক। একই সঙ্গে জানালেন, দর্শকের রায় বরাবরই তাঁদের পক্ষে। তাঁরা তাই দর্শকদের সরিয়ে কোনও অনুষ্ঠানের কথা ভাবতেই পারেন না।

2uqmh76o


ছবিতে একটি অসাধারণ গান আছে পটার গলায়। ৫০ দিন পোরোনোর আনন্দে গায়ক খালি গলায় সেই গানটিই আবার গাইলেন। দর্শক, টিম গোত্র ফের মন্ত্রমুগ্ধ পটার গানের জাদুতে। 

neu1q5n8


মধুপরেণ সমাপয়েৎ যেমন মিষ্টিমুখ ছাড়া হয় না তেমনি উদযাপন বা সেলিব্রেশন অসম্পূর্ণ গ্রুপ ফটো ছাড়া। সাংবাদিক বন্ধুদের সেই আবদার মেনে ক্যামেরার সামনে পোজ দিলেন টিম গোত্র। জানালেন, ঈশ্বরের কাছে আন্তরিক প্রার্থনা, ৫০ পেরিয়ে এবার যেন ৭৫ দিনে পা রাখে গোত্র। প্রার্থনা সফল হলে এভাবেই আবার সেলিব্রেশন হবে তো? 






বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement