হোমবলিউড

'মসজিদ নয়, ভারতীয় মুসলিমদের স্কুলের প্রয়োজন', অযোধ্যা রায়ে মন্তব্য সেলিমের

বাবরি মসজিদের জন্য বরাদ্দ পাঁচ একর জমিতে স্কুল তৈরি করে দিক কেন্দ্র' অযোধ্যা মামলার রায় প্রকাশের পর এভাবেই খোলাখুলি মনের কথা জানালেন বিখ্যাত চিত্রনাট্যকার সেলিম খান।

  | November 11, 2019 10:14 IST (নয়া দিল্লি)
Salman Khan

অযোধ্যা রায় নিয়ে মুখ খুললেন সেলিম খান (Salim Khan)

Highlights

  • অযোধ্যা রায় নিয়ে মুখ খুললেন সেলিম খান
  • জানালেন নিজের মত
  • মুসলিমদের কাছে শান্তির বার্তা দিয়েছেন সেলিম

'মসজিদ নয়, ভারতীয় মুসলিমদের জন্য বেশি প্রয়োজন ভালো স্কুলের। তাই বাবরি মসজিদের জন্য বরাদ্দ পাঁচ একর জমিতে স্কুল তৈরি করে দিক কেন্দ্র' অযোধ্যা মামলার রায় প্রকাশের পর এভাবেই খোলাখুলি মনের কথা জানালেন বিখ্যাত চিত্রনাট্যকার সেলিম খান। প্রসঙ্গত, রাম মন্দির-বাবরি মসজিদ নিয়ে কাজিয়ায় ইতি পড়েছে শনিবার। শীর্ষ আদালতের রায়ে বিতর্কিত জমিতে মন্দির হবে। আলাদা ৫ একর জমি বরাদ্দ হয়েছে মসজিদের জন্য। সুপ্রিম রায় নিয়ে বলিউডের প্রায় প্রত্যেক সেলেবই মতামত দিয়েছেন। বেশির ভাগই দেশে শান্তির আবহ ধরে রাখার অনুরোধ জানিয়েছেন দেশবাসীকে। এরই মধ্যে একদম ভিন্ন ধরনের মন্তব্য করে ফের খবরের শিরোনামে সলমন খানের (Salman Khan) বাবা (Salim Khan)। 

কৃতীর কীর্তি Viral! পুলকিতের সঙ্গে কী করছেন...দেখেছেন?

কেন তিনি এই ধরনের চিন্তাভাবনা করেছেন? সেকথাও পরিষ্কার করে জানিয়েছেন সেলিম। তাঁর যুক্তি, ইসলাম ধর্মের দুই স্তম্ভ ক্ষমা আর ভালোবাসা। সর্বোচ্চ আদালত যখন এই বিবাদে দাড়ি টেনেই দিয়েছে তখন নতুন করে তা নিয়ে বিতর্ক তৈরি বা অশান্তি সৃষ্টি মূর্খামির সামিল। তাই সেপথে না হেঁটে সবাইকে হাসিমুখে সুপ্রিম রায় মেনে নেওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

বিয়েবাড়িতে জমিয়ে নাচ দীপভীর-এর! Viral সেই ছবি


একইসঙ্গে সেলিম আরও বলেন, এই মুহূর্তে দেশবাসীর অতি প্রয়োজন সুস্বাস্থ্য আর সুশিক্ষা। যার এখনও বড় অভাব। এর জন্য দরকার ভালো হাসপাতাল আর স্কুল। তাই মসজিদের জন্য বরাদ্দ জমিতে বরং ভালো স্কুল তৈরি হলে বেশি উপরৃত হবে দেশবাসী। সঠিক শিক্ষা জ্ঞানের আলো জ্বালবে আগামী প্রজন্মের মনে। সেই আলোয় আলোকিত হবে গোটা দেশ। সেলিমের এই কথায় সায় দিয়েছেন তাঁর তিন সেলেব ছেলে সলমন-আরবাজ-সোহেন খানও। সলমন গর্ব প্রকাশ করেছেন বাবার এই অনুভূতিতে। বলিউড সহ দেশের বহু বিশিষ্ট ও সাধারণ মানুষ অভিনন্দন জানিয়েছেন সেলিমকে। ধর্ম সরিয়ে আগামী প্রজন্মের উন্নতির কথা ভাবার জন্য। একইসঙ্গে স্বীকার করেছেন, বাবা যখন এমন ভিন্ন ধারার পন্থি, তাঁর ছেলে (পড়ুন সলমন) তো সবার থেকে সব বিষয়ে আলাদা হবেনই!






বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement