হোমবলিউড

করতালি দিতে দিতে রাস্তায় জনজোয়ার, ক্ষুব্ধ সলমনের দাবি, 'এটা উৎসব নয়'

সারাদিন ঘরে আটকে থাকার পর দেশের নানা প্রান্তের মানুষ ওই সময় হুড়মুড়িয়ে বেরিয়ে পড়েন রাস্তায়। দেখে স্পষ্টতই ক্ষুব্ধ সলমন খান(Salman Khan)।

  | March 23, 2020 12:29 IST (নয়া দিল্লি)
Salman Khan

গুরুত্ব দিন গোটা বিষয়ে (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • জনতা কার্ফু উৎসব নয়, জানালেন সলমন খান
  • "গুরুত্বপূর্ণ বিষয় এটি" বলেন তিনি
  • কী করবেন, করবেন না জানান ভাইজান

ভাইজান রুষ্ট হয়েছেন! দেশের মানুষের অবিবেচনা দেখে। রবিবার, জনতা কার্ফুতে বিকেল পাঁচটার সময় নিজের ব্যালকনিতে দাঁড়িয়ে মিনিট পাঁচেকের জন্য সবাইকে করতালি, বাসন, শাঁখ বাজানোর অনুরোধ করেছিলেন তিনি। জরুরি পরিষেবায় যুক্ত কর্মীদের নিরলস পরিশ্রমকে স্বীকৃতি জানাতে। বিকেল পাঁচটায় কিন্তু অন্য ছবি দেখেছে দেশ। সারাদিন ঘরে আটকে থাকার পর দেশের নানা প্রান্তের মানুষ ওই সময় হুড়মুড়িয়ে বেরিয়ে পড়েন রাস্তায়। যেন উৎসবে মাতেন তাঁরা। সেই দেখে স্পষ্টতই ক্ষুব্ধ সলমন খান(Salman Khan)। তাঁর সোশ্যাল অ্যাকাউন্টে ক্ষোভ উগরে দিয়ে বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে লোকদের বাড়িতে থাকতে বলা হচ্ছে WHO থেকে। কেন্দ্র থেকেও সেই আবেদন জানাচ্ছে। সেসবে কান না দিয়ে রবিবার সবাই রাস্তায়! বিষয়টির গুরুত্বই বুঝছেন না কেউ! 

বিগ বি, মাধুরী, অনিল, মাধুরী----সমস্ত বলিউড একযোগে সামিল জনতা কার্ফুতে

তিনি আরও বলেন, ট্রেন-বাস বা রাস্তায় করোনা আক্রান্ত কোনও মানুষ রয়েছেন কিনা কেউ জানেন না। তাহলে কেন এখন রাস্তায় এত ভিড় করছেন সবাই? সংক্রমণ ছড়ালে তার দায় কে নেবে! তার থেকে বাড়িতে থাকা বুদ্ধিমানের কাজ নয় কী! এতে সমক্রমণ ছড়াবে না। সুস্থ থাকবেন সবাই।

দেখুন পুরো ভিডিও:




এদিকে, সোনম কাপুরও রবিবার একটি ভিডিও বার্তায় বলেন, "করোনা ভাইরাস রুখতে কিছু পদক্ষেপ নিন।নিজে ভালো থাকুন। আপনার চারপাশকে সুস্থ রাখুন। দেখুন সেই ভিডিও :



ভারতে বেসরকারি মতে ৪১৫ জন COVID-19 আক্রান্তের সন্ধান মিলেছে। এর মধ্যে আবার ৭ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। ফলে ক্রমেই বাড়ছে আতঙ্ক। গোটা বিশ্বে কমপক্ষে ১৩,০৯৯ জন মারা গেছে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৩.৭ লক্ষ মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে। আমাদের দেশে যাতে সংক্রমণ আরও না ছড়িয়ে পড়ে সেই জন্যেই সতর্ক সরকার, ঘোষণা করা হয়েছে লকডাউনের।

নিজেদের ব্যালকনিতে দাঁড়িয়ে করতালি অর্জুন-মালাইকার, দেখুন ছবি

হস্পতিবার, মহামারি COVID-19 ঠেকাতে মোদি সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি একদিনের জনতা কার্ফু পালনের উদ্যোগে সামিল হওয়ার কথা বলেন। এই দিন জরুরি পরিষেবায় যুক্ত কর্মী ছাড়া অন্যদিন বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি। সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই কার্ফু। তারই মধ্যে বিকেল ৫টায় পাঁচ মিনিট ধরে হাততালি দিয়ে অভিনন্দন জানানোর কথা বলেন। যাঁরা প্রাণের মায়া ত্যাগ করে নিরলস সেবা করছেন জনগণের তাঁদের শ্রমের স্বীকৃতি দিতেই এই আহ্বান প্রধানমন্ত্রীর।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com