হোমআঞ্চলিক

তিন বন্ধুর যাপিত ঘটন-অঘটনের সাক্ষী সামসারা

  | July 14, 2019 19:06 IST (কলকাতা)
Samsara

ট্রেলার এবং মিউজিক প্রকাশে টিম 'সামসারা'

স্কুলে একসঙ্গে পড়তেন ঋত্বিক চক্রবর্তী, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী। স্কুল ছাড়ার পর ঋত্বিক লেখক। অরুণোদয় উকিল। আর ইন্দ্রজিতের কনস্ট্রাকশনের ব্যবসা। ১৮ বছর পরে তিন বন্ধু আবার এক হয়, লেখক বন্ধুর ডাকে। তাঁর রাইটার্স ব্লক কাটাতে। একটা দিন হইহল্লা করে কাটিয়েও যখন লেখকের লেখার রসদ মেলে না তখনই তিন বন্ধু হাজির হয় সামসারা-য়। যেখানে পা দেওয়া মাত্রই ঘটতে থাকে অদ্ভুত ঘটনা।

নামটা খুব অদ্ভুত, তাই না? পরিচালক সুদেষ্ণা রায়, (Sudeshna Roy) অভিজিত গুহও (Abhijit Guha) প্রথমেই স্বীকার করে নিয়েছেন সেটা। একই সঙ্গে তাঁদের বক্তব্য, ক্যাচি, অজানা নাম দিয়ে দর্শক টানার কোনও ইচ্ছেই নেই। ‘সামসারা'কে সংস্কৃত থেকে ধার নিয়েছি আমরা। বুদ্ধিজমে এর মানে জীবনচক্র। ‘জন্ম-জীবন-মৃত্যু-পুনর্জন্ম'-কে ধারণ করে রয়েছে ‘সামসারা' (Samsara)। যা আমাদের ছবির সঙ্গে অনেকটাই মেলে। কীভাবে মেলে? কেন মেলে? বলবে ছবির গল্প।

রাজের টিপসে, ঋত্বিকের সঙ্গে অভিনয়ে আমি সত্যিই ‘পরিণীতা': শুভশ্রী

সম্প্র্রতি, ট্রেলার এবং মিউজিক লঞ্চের সময়েই দুই পরিচালক জানিয়েছিলেন, এতদিন ধরে সমাজের বিভিন্ন দিক এবং সম্পর্ক নিয়ে ছবি বানানোর পরে এবার তাঁরা হাত দিলেন সাইকো থ্রিলারে। তার মধ্যেও থাকছে সম্পর্কের গল্প। এবার আসি গল্পে। অনস্ক্রিন স্কুলে একসঙ্গে পড়তেন ঋত্বিক চক্রবর্তী, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী। স্কুল ছাড়ার পর ঋত্বিক লেখক। অরুণোদয় উকিল। আর ইন্দ্রজিতের কনস্ট্রাকশনের ব্যবসা। ১৮ বছর পরে তিন বন্ধু আবার এক হয়, লেখক বন্ধুর ডাকে। তাঁর রাইটার্স ব্লক কাটাতে। একটা দিন হইহল্লা করে কাটিয়েও যখন লেখকের লেখার রসদ মেলে না তখনই তিন বন্ধু হাজির হয় সামসারা-য়। যেখানে পা দেওয়া মাত্রই ঘটতে থাকে অদ্ভুত ঘটনা। কী হয়েছিল তিন বন্ধুর সঙ্গে? পাঠক, দর্শক হয়ে প্রেক্ষাগৃহে খুঁজে নিন প্লিজ এই উত্তর।

n07pppu8


থ্রিলারে যদিও গান ব্যবহারের স্কোপ খুবই কম। তার মধ্যেও এখানে দুটি গান রেখেছেন পরিচালক-জুটি। আর সুরের হেঁশেল সামলানোর দায়িত্ব তুলে দিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায় এবং জুবিন গর্গের ওপরে। অনিন্দ্যের গান কণ্ঠএ ধরেছেন গায়ক রূপঙ্ক বাগচি। রূপঙ্কর নিজেও জীবনের গান বাঁধেন, করেন। এখানেও তিন বন্ধুর জার্নি সং বানিয়েছেন সুরকার। জুবিনের গান ব্যবহৃত হবে টাইটেল কার্ডে। পরিচালকদ্বয়ের না বলা কথা বলে দিতে।

জীবনে ঘটে যাওয়া একের পর এক ঘটনা লৌকিক না অলৌকিক? উত্তর পাবেন আজ রাত আটটায়

ছবিতে আগে বলা তিন অভিনেতাকে ছাড়াও দেখা যাবে সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, অম্বরীশ ভট্টাচার্য, সমদর্শী দত্ত, দেবলীনা কুমারকে। গল্প, চিত্রনাট্যে পদ্মনাভ দাশগুপ্ত। প্রযোজনায় ফ্রাইডে অ্যান্ড কোং। আগামী আগস্টে রাধীবন্ধনের আগে সম্ভবত মুক্তি পেতে চলেছে 'সামসারা'। বন্ধুত্বের বাঁধনকে নতুন করে ঝালিয়ে নিতে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement