হোম

Password: পুজোর পাসওয়ার্ড কী? জানাল ‘টিম পাসওয়ার্ড’

  | September 01, 2019 20:37 IST (কলকাতা)
Second Teaser

শহরে টিম পাসওয়ার্ড

একুশ শতক যত বেশি নেট বিশ্বে বিহার করছে ততই ভয়ানক ভাবে বাড়ছে সাইবার ক্রাইম। আর এর শিকার সেলেব থেকে আম আদমি। এই মারাত্মক অপরাধ দমন করতে ইতিমধ্যেই শহরে পা রেখেছেন ডিসিপি রোহিত দাশগুপ্ত। তাঁর টিম নিশা, মারিয়াম আর আদিকে নিয়ে।  

ঘুম ভেঙে উঠেই আপনা্র প্রথম কাজ কী? পাসওয়ার্ড (Password) দিয়ে মোবাইল খোলা। সেই পাসওয়ার্ড যদি হ্যাক হয়ে যায়! আপনার যাবতীয় অন্দরকাহিনি দিনের আলোর মতো সবার সামনে ঝকঝকে। একুশ শতক যত বেশি নেট বিশ্বে বিহার করছে ততই ভয়ানক ভাবে বাড়ছে সাইবার ক্রাইম। আর এর শিকার সেলেব থেকে আম আদমি। এই মারাত্মক অপরাধ দমন করতে ইতিমধ্যেই শহরে পা রেখেছেন ডিসিপি রোহিত দাশগুপ্ত। তাঁর টিম নিশা, ইসমাইলভ, মারিয়াম আর আদিকে নিয়ে। কীভাবে হ্যাকাররা জাল বিছিয়ে হ্যাক করছে সাইবার দুনিয়া? কীভাবেই বা সুরক্ষিত থাকবে আপনার ব্যক্তিগত জীবন? কিছুদিন আগে তার ঝলক দেখা গেছিল ছোট্ট একটি টিজারে। আজ তার দ্বিতীয় ঝলক (Second Teaser Launch)। এই টিজার লঞ্চ করতে রবিবাসরীয় সকালে হাজরা পার্ক দুর্গোৎসব সমিতির মণ্ডপে হাজির হয়েছিলেন সাইবার অপরাধ দমনকারীর পুরো শাখা 'টিম পাসওয়ার্ড' (Puja Special Bengali Film ‘Password')।  

ko1688eo


উপস্থিত ছিলেন ডিসিপি রোহিত ওরফে দেব। মারিয়াম ওরফে পাওলি দাম। নিশা ওরফে রুক্মিণী মৈত্র। ইসমাইলভ ওরফে পরমব্রত চট্টোপাধ্যায়। আদি ওরফে আদৃত রায়। আর ছিলেন এই টিমের পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। টলিপাড়ার খাসখবর, এই টিম নাকি এবার পুজোয় কড়া নজরদারি চালাবে এই টিম। উৎসবে মেতে ওঠা বাঙালিকে সাবধান থাকার বার্তা দিতে সজাগ রাখবে সারাক্ষণ।  এটাই নাকি এবারের পুজোয় ভালো থাকার 'পাসওয়ার্ড'।

EXCLUSIVE: ‘জীবন একটাই, তাই সব শখ মিটিয়ে নিচ্ছি': বাবুল সুপ্রিয়


কীভাবে গোটা টিম নজরদারি চালাবে সাইবার দুনিয়ার অপরাধীদের ওপর? পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ে জানালেন, কাঁটা দিয়ে কাঁটা তোলার মতোই রোহিত সাহায্য নেবে দুঁদে হ্যাকারদের। যাঁরা রোহিতের সঙ্গে হাত মিলিয়ে দুষ্টের দমন করবেন। তবে পুরো প্রক্রিয়া ক্রমশ প্রকাশ্য। 

3grsep8g


মারিয়ামকে নিয়ে ভীষণ উত্তেজিত পাওলি। জানালেন, কীভাবে হ্যাক করে হ্যাকাররা, কীভাবে ক্রমশ সাইবার অপরাধ ঢুকে পড়ছে রোজের জীবনে, পাসওয়ার্ড টিমের সঙ্গে কাজ না করলে বুঝতেই পারতাম না। কাজ করতে গিয়ে অনেক কিছুই শিখলাম। অপরাধ দমনে নেমে অনেক অ্যাকশন করতে হয়েছে। আশা করছি, জিতবে পাসওয়ার্ড টিম।

acf1num8


একই ভাবে নিশাকে নিয়ে আপ্লুত রুক্মিণী মৈত্র। এই নিয়ে কমলদার সঙ্গে দুটি আর দেবের সঙ্গে চারবার কাজ করেছেন। গালে টোল ভাঙা হাসি নিয়ে জানালেন, একটা সংলাপই আছে, নিশা মেশা ধরাবে। সত্যিই আমার চরিত্রটাই তেমন। এই আমি ডিস্কো থেকে। তো এই অ্যাকশন করছি। বাইক চালিয়েছি। আরও অনেক কিছু করেছি। মোট কথা শহরবাসীকে নিরাপদে রাখতে হলিউড ছবির নায়িকাদের মতোই যা যা করতে হয় তাই তাই-ই করেছি। আর কমলদা কমফোর্ট জোন হওয়ায়, কাজটা ভীষণ এনজয় করেছি।

Arpita Chatterjee: ফের নতুন ছবিতে টলিউডের 'ফার্স্ট লেডি'! এবার 'হদপিণ্ড'র নায়িকা?

ছবি নিয়ে উৎসাহী এবং আশাবাদী পরমব্রত, আদৃতও। আদৃত রাজ চক্রবর্তীর পরিণীতা-তেও কাজ করছেন। ফলে, প্রথম সারির পরিচালক, নায়ক, নায়িকাদের সঙ্গে কাজ করতে পেরে ভীষণ খুশি তিনি। আর পরম কি এবারেও পুলিশ? উত্তরে অভিনেতার হাসিমাখা উত্তর, পুজোয় পাসওয়ার্ড বলবে, আমি কোন ভূমিকায়।

nounv4uo


লাস্ট বাট নট দ্য লিস্ট, তিনি রোহিত ওরফে এই প্রজন্মের হার্টথ্রব দেব। অভিনেতার পাশাপাশি দেব এই ছবির প্রযোজকও। আর দেব মানেই একের পর এক চমক। আজ টিজার লঞ্চ করে তিনি জানান, প্রথম টিজারে ছিল পায়ওয়ার্ড হ্যাক হওয়ার রি-অ্যাকশন। দ্বিতীয় টিজার দেখাল অপরাধ দমনের অ্যাকশন। এর জন্য ধন্যবাদ কলকাতা প্রশাসনকে। তবে চমক এখনও বাকি। দেখে নিন টিজার:



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং পুজো কমিটির কর্ণধার শায়নদেব চট্টোপাধ্যায়। শায়নদেব জানালেন, তাঁদের এবারের প্যান্ডেলের থিম পাসওয়ার্ড। টিম পাসওয়ার্ডের সঙ্গে মিলে এবারের পুজোয় কলকাতাকে নিরাপদ এবং কলকাতাবাসীদের সজাগ করার দায়িত্ব ভাগ করে নিয়েছি আমরা। তবে আমাদের পুজোর পাসওয়ার্ড 'মা'। যাঁর কাছে সবাই মাথা নত। একই সঙ্গে পাসওয়ার্ড টিমের পাশে থাকার পাশাাপাশি ছেলের পুজোয় সবাইকে সাদর আমন্ত্রণ জানালেন বাবা শোভনদেব।

গান হেঁশেল প্রস্তুত: একহাতে ‘রাইফেল' আরেক হাতে ‘তন্ত্র' নিয়ে আসছেন রাজর্ষি দে

এতক্ষণে সবাই ধরে নিয়েছেন পুজো স্পেশ্যাল বাংলা ছবির কথাই বলা হচ্ছিল। ছবির গানের দায়িত্বে জিৎ গাঙ্গুলি, ম্যাডেলাইন বেইলে, স্যাভি। সিনোমাটোগ্রাফার অভীক মুখোপাধ্যায়। কাহিনি রানা মুখোপাধ্যায়। প্রযোজনায় দেব অধিকারী, গুরুপদ অধিকারী, সন্দীপ আগরওয়াল। ছবির শুভমুক্তি ২ অক্টোবর।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement