হোমবলিউড

স্লামডগ মিলিয়নেয়ারে ক্যুইজ সঞ্চালকের ভূমিকায় কেন অভিনয় করতে চাননি শাহরুখ খান!

আপনি কি জানেন যে শাহরুখ খানকে প্রথম ওই গেম শোর সঞ্চালক প্রেম কুমারের চরিত্রে অভিনয় করার প্রস্তাব দেওয়া হয়েছিল!

  | July 01, 2020 11:34 IST (নয়াদিল্লি)
Shah Rukh Khan

Ted Talks India-র সেটে শাহরুখ খান

Highlights

  • “ড্যানি আমার একজন বন্ধু এবং আমরা সিনেমার প্রাথমিক দিকে কাজও করেছি" শাহরুখ
  • ভারতে চিত্রগ্রহণ হয়েছিল স্লামডগ মিলিয়নেয়ার সিনেমার
  • শাহরুখ যোগ করেন, “সিনেমাটি কিন্তু দুর্দান্ত ছিল।"

ড্যানি বয়েলের স্লামডগ মিলিয়নেয়ার মনে আছে সকলেরই। হটসিটের উল্টোদিকে প্রশ্নকর্তার ভূমিকা এখন অনিল কাপুরকে ছাড়া কল্পনা করা বেশ শক্ত? তবে, আপনি কি জানেন যে শাহরুখ খানকে প্রথম ওই গেম শোর সঞ্চালক প্রেম কুমারের চরিত্রে অভিনয় করার প্রস্তাব দেওয়া হয়েছিল! এমনকি চিত্রপরিচালক ড্যানি বয়েলের সঙ্গে কিছু সময়ের জন্য চিত্রনাট্য নিয়েও কাজ করেছিলেন এই অভিনেতা। তবে তিনি ছবিটির অংশ হতে রাজি হননি কারণ শাহরুখের মনে হয়েছিল তাঁর চরিত্রটি ‘নীচু' এবং ‘কিছুটা প্রতারকের মতো'। ২০১০ সালে তাঁর সিনেমা মাই নেম ইজ খানের প্রমোশনের সময়, শাহরুখ জনাথন রসের চ্যাট শোয়ে উপস্থিত হন। সেখানে তিনি বলেছিলেন, “ড্যানি আমার একজন বন্ধু এবং আমরা সিনেমার প্রাথমিক দিকে কাজও করেছি এবং আমি খুব আগ্রহী ছিলাম যে চলচ্চিত্রটি তৈরি হোক, কারণ আমি মনে করি বিষয় খুব আকর্ষণীয় ছিল। চলচ্চিত্রে আমি ওই ভূমিকাটি করিনি কারণ আমার মনে হয়েছিল সঞ্চালক কিছুটা প্রতারণা করছেন, এবং খানিক নীচু মনের মানুষ।" কুইজ শো কৌন বনেগা ক্রোড়পতির তৃতীয় মরশুমের সঞ্চালক শাহরুখ খান আরও বলেন, “আমি ইতিমধ্যে এই অনুষ্ঠানটি করে ফেলেছি তাই আমি এই চরিত্রটা করি মানুষ মনে করতে পারে যে আমি একই কাজ করে যাচ্ছি।" শাহরুখ যোগ করেছিলেন, “সিনেমাটি কিন্তু দুর্দান্ত ছিল।"

ভারতে চিত্রগ্রহণ হয়েছিল স্লামডগ মিলিয়নেয়ার সিনেমার। অভিনয়ে ছিলেন অনিল কাপুর, প্রয়াত অভিনেতা ইরফান খান, দেব প্যাটেল এবং ফ্রিডা পিন্টো। স্লামডগ মিলিয়নেয়ার মূলত বিকাশ স্বরূপের প্রশ্নোত্তর বইয়ের অনস্ক্রিন অভিযোজন। ২০০৯ সালে এই চলচ্চিত্রটি অস্কার মঞ্চে ঝড় তোলে। স্লামডগের জন্য ড্যানি বয়েল সেরা পরিচালক, সেরা সিনেমা, সেরা অভিযোজিত স্ক্রিনপ্লে, সেরা শব্দ সম্পাদনা, সেরা চলচ্চিত্র সম্পাদনার সম্মান পান, রেসুল পুকুট্টি সেরা সাউন্ড মিক্সিং এবং জয় হো'র জন্য এআর রহমান বেস্ট অরিজিনাল স্কোর এবং বেস্ট অরিজিনাল সং-এর খেতাব জেতেন।

শাহরুখ খান ১৯৮৮ সালের ফৌজি সিরিজের মাধ্যমে ভারতীয় বিনোদন জগতে পা রাখেন। তিনি দূরদর্শনের টিভি শো সার্কাসের অংশও ছিলেন। ক্যায়া আপ পাঁচভি পাস সে তেজ হ্যায়?, জোর কা ঝটকা: টোটাল ওয়াইপআউট, ইন্ডিয়া পুছেগা সবসে শানা কৌন, টেড টকস ইন্ডিয়ার দ্বিতীয় মরশুম সহ বেশ কয়েকটি টিভি শোও হোস্ট করেছিলেন শাহরুখ।



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com