হোমবলিউড

অটল বিহারী বাজপায়ীর মৃত্যুতে শাহরুখ খানের শ্রদ্ধার্ঘ্য দেখে চোখে জল চলে আসবে আপনারও

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপায়ী বৃহস্পতিবার দেহত্যাগ করেন। ভারতের সর্বকালের সেরা রাজনীতিবিদ ছাড়াও তিনি একজন বিখ্যাত কবি ছিলেন।

  | August 17, 2018 10:32 IST (নিউ দিল্লী)
Shah Rukh Khan Atal Bihari Vajpayee

মিউজিক ভিডিওর একটা দৃশ্যে শাহরুখ খান। (সৌজন্যে ইউটিউব)

Highlights

  • শাহরুখ খান শ্রদ্ধার্ঘ্য জানালেন কবিকে যিনি তাঁকে অনুপ্রেরণা দিয়েছেন
  • বাজপায়ীর লেখা একটা কবিতার লিঙ্ক তিনি টুইট করেন
  • কবিতার নাম ক্যা খোয়া ক্যা পায়া

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপায়ী বৃহস্পতিবার দেহত্যাগ করেন। ভারতের সর্বকালের সেরা রাজনীতিবিদ ছাড়াও তিনি একজন বিখ্যাত কবি ছিলেন। বহু মানুষ তাঁর কবিতায় মুগ্ধ, তাঁদের মধ্যে হরিবংশ রাই বচ্চন, শাহরুখ খান প্রমুখ। রজনীকান্ত, মিস্টার বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া প্রমুখ তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন এবং শাহরুখ খান কবির প্রতি তাঁর শ্রদ্ধার্ঘ্য প্রকাশ করেছেন। শাহরুখ জানান, জীবনের প্রথমভাগে বাজপায়ী তাঁর জীবনকে অত্যন্ত অনুপ্রেরণা দিয়েছে। শাহরুখের টুইটের সঙ্গে একটা ভিডিও ছিল, যা দেখে চোখের জল ধরে রাখতে পারেনি দেশবাসী। 53 বছর বয়সী এই অভিনেতা একটা লিঙ্ক শেয়ার করেন যেখানে বাজপায়ী রচিত একটা কবিতার বহু বছর আগের অনস্ক্রিন অ্যাডাপশানকে দেখা যাচ্ছে।

কবিতার নাম ক্যা খোয়া ক্যা পায়া জগ মে, যা রেন্ডার করেছিলেন জগজিৎ সিং। ভিডিওর শুরুর অংশটা পাঠ করেছিলেন অমিতাভ বচ্চন (লিখেছিলেন জাভেদ আখতার)। মিউজিক ভিডিওতে অভিনয় করেছিলেন শাহরুখ খান এবং পরিচালনা করেছিলেন প্রয়াত চিত্রনির্মাতা যশ চোপড়া।


শাহরুখ খান যিনি বাজপায়ীকে “বাপজি” নামে সম্বোধন করতেন, কী টুইট করেছেন দেখে নিনঃ


 

 

আগেই যেমন বলা হয়েছে, বেশ কিছু সেলিব্রিটি অটল বিহারী বাজপায়ীর মৃত্যুতে টুইটারে শোকপ্রকাশ করেছেন। অভিনেতা রাজনীতিবিদ রজনীকান্ত, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া টুইট করেন।

 

 

 

 

নিউ দিল্লীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেস (এআইআইএমএস) হাসপাতালে নয় সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর গতকাল সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়। গত 11ই জুন মুত্রনালী ও বুকে সংক্রমণের জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যু উপলক্ষে শোক প্রকাশ করেছেন।

 

 

ভারতের প্রধানমন্ত্রী হিসাবে তিনবার নির্বাচিত হয়েছিলেন অটল বিহারী বাজপায়ী। দেশের প্রতি তাঁর অসাধারণ কৃতিত্বের জন্য তাঁকে ভারতরত্ন উপাধিতে ভূষিত করা হয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement