হোমআঞ্চলিক

পর্দা থেকে বইয়ের মলাটে, এবার বইমেলায় হাজির 'দীপক টু দেব'

  | February 04, 2019 11:39 IST (কলকাতা)
Dev

শহরের এক অনুষ্ঠানে দেব।

কীভাবে দীপক অধিকারী থেকে সে সকলের প্রিয় দেব হয়ে উঠল? সে সমস্ত ঘটনাকে এবার এক মলাটে বেঁধেছেন সাংবাদিক শর্মিলা মাইতি।

আজ থেকে ১২বছর আগে টলিউড ইন্ডাস্ট্রি পেয়েছিল একটা নতুন মুখ। মুম্বাই থেকে একটা ছেলে অভিনয় করতে এসেছিল কলকাতায়। প্রথম সিনেমা মুক্তি পাবে, এমন সময় ছেলেটাকে দেখে কেউ বিশ্বাস করতে পারেনি সে একজন নায়ক। না ছিল তার নায়কসুলভ চেহারা, না ছিল গ্ল্যামার। কিন্তু তারপর দিন বদলে গেল। প্রথম ছবি অগ্নিশপথ তেমন হিট না হলেও ক্রমশ নতুন দরজা খুলতে শুরু হল সেই ছেলেটার সামনে। নিতান্তই সাদামাটা ছেলেটা আজ টলিউডের সুপারস্টার। তার পাশাপাশি একজন এমপি এবং বিজনেসম্যান তথা প্রযোজক। ঠিকই ধরেছেন। মানুষটার নাম দীপক অধিকারী অর্থাৎ দেব। 

আরও পড়ুনঃ ‘হাউ ইজ দ্য জোশ?', শুধুমাত্র বাক্য নয়, এটা একটা অনুভুতি

কিন্তু কীভাবে দীপক অধিকারী থেকে সে সকলের প্রিয় দেব হয়ে উঠল? সে সমস্ত ঘটনাকে এবার এক মলাটে বেঁধেছেন সাংবাদিক শর্মিলা মাইতি। জীবিকাসূত্রে দীর্ঘদিন দেবকে খুব কাছ থেকে দেখেছেন তিনি। শর্মিলা মাইতি জানান, "আমি দীর্ঘদিন ধরে একজন সাংবাদিকের চোখ দিয়ে নিরপেক্ষভাবে ওকে দেখেছি। সত্যিই সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠেছে দেব, যে গল্পটা আমাকে 'দীপক টু দেব' লেখার অনুপ্রেরণা দিয়েছে।"

bkjah3co

শর্মিলা মাইতির লেখা বইয়ের প্রচ্ছদ।


অন্যদিকে গতকাল বইমেলায় উপস্থিত ছিলেন স্বয়ং দেব। সৃষ্টিসুখের স্টলে উপস্থিত হয়ে বইটি হাতে নিয়ে কপালে ঠেকিয়ে তিনি নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন এবং লেখিকা ও সাংবাদিক শর্মিলা মাইতির উদ্যোগকে সাধুবাদ জানান।

গতকাল দুপুরে সৃষ্টিসুখের স্টলে পৌঁছে দেখা যায় সেখানে তিল ধারনের জায়গা নেই। এমনকী 'দীপক টু দেব' বিক্রির জন্য স্টলের বাইরে চেয়ার টেবিল পেতে বিকিকিনির আলাদা জায়গা করা হয়েছে। আর বলা বাহুল্য, বই হাতে পেয়ে কার্যতই উছ্বসিত দেবের ভক্তকুল।

v6rn0n6o

লেখিকা-সাংবাদিক শর্মিলা মাইতির সঙ্গে দেবভক্ত ক্রেতাবন্ধুর ভিড়।

৪৩তম কলকাতা আন্তর্জাতিক বইমেলা শুরু হয়েছে সল্টলেকের সেন্ট্রাল পার্কে। দেশবিদেশের বিভিন্ন লেখক লেখিকার বই, লিটল ম্যাগাজিনের পাশাপাশি বিদেশি লেখক লেখিকার বইও সমানভাবে বিক্রি হচ্ছে সেখানে। ভিড় জমিয়েছে বহু ক্রেতা-পাঠক ও সাধারণ মানুষ। বইমেলা চলবে আগামী ১১ই ফেব্রুয়ারি পর্যন্ত। শর্মিলা মাইতির 'দীপক টু দেব' সহ পছন্দসই আরও বিভিন্ন বই সংগ্রহ করতে হলে অবশ্যই দেরি না করে পৌঁছে যান।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement