হোমবলিউড

'মি. ইন্ডিয়া'-র রিমেক বন্ধে আইনি হুমকি শেখর কাপুরের

ছবির রিমেক বন্ধের জন্য প্রয়োজনে আইনি সাহায্য নেবেন বলে একরকমের হুমকি দিলেন জনপ্রিয় ছবির পরিচালক খোদ শেখর কাপুর ( Shekhar Kapur)।

  | February 23, 2020 21:34 IST (নয়া দিল্লি)
Mr India Remake

ক্ষুব্ধ শেখর কাপুর (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • শেখর কাপুর অবশেষে Mr India নিয়ে মুখ খুললেন
  • লেখেন: "প্রথম দিন থেকে লেখকের সঙ্গে আলোচনা চলছে।"
  • ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন অনিল কাপুর-শ্রীদেবী

দিন কয়েক আগেই মি. ইন্ডিয়ার (Mr India) রিমেক নিয়ে পরিচালক আলি আব্বাস জাফরকে ( Ali Abbas Zafar) একহাত নিয়েছিলেন সোনম কাপুর (Sonam Kapoor)। এবার তাঁকে সমর্থন করে ছবির রিমেক বন্ধের জন্য প্রয়োজনে আইনি সাহায্য নেবেন বলে একরকমের হুমকি দিলেন জনপ্রিয় ছবির পরিচালক খোদ শেখর কাপুর ( Shekhar Kapur)। তাঁর দাবি, ১৯৮৭-র এই ব্লকবাস্টার ছবির সমস্ত স্বত্ত্ব তাঁর। তিনি কাউকে রিমেক বানানোর অনুমতি দেননি। কী করে ১৭ ফেব্রুয়ারি আলি আব্বাস এতবড়ো ঘোষণা করে ফেললেন! তিনি যদি তেমনটাই করেন তাহলে শেখরও আইনের দ্বারস্থ হতে বাধ্য হবে। শেখরের পরিচালনায় এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অনিল কাপুর, শ্রীদেবী, অমরীশ পুরী। ছবির গান, অভিনয়, ভিলেন 'মোগাম্বো'-র সংলাপ 'মোগাম্বো খুশ হুয়া' কাল্ট-এ পরিণত হয়েছে। 

নিজের 'ভুলভুলাইয়া ২' লুক দেখে হেসে কুটিপাটি কার্তিক!

টুইটে শেখর তীক্ষ্ণ ভাষায় আক্রমণ করেন আলি আব্বাসকে: "আমরা প্রথম দিন থেকেই লেখকদের সঙ্গে আলোচনায় বসি। কারণ, আমরা লেখক নই। অভিনেতারা অভিনয়ের মাধ্যমে পর্দায় সেই গল্পের বাস্তব রূপ দেন। আমরা সহযোগিতা করি মাত্র। কারণ, আমরা অভিনেতা নই। বাকি কাজ শেষ করেন এডিটর। আমরা পরিচালকেরা শুধুই সবাইকে নিজের কাজ ঠিকমতো এগিয়ে নিয়ে যেতে সাহায্য করি। তার মানে কি পরিচালকদের কোনও সৃজনশীল অধিকার নেই? #MrIndia"



এর আগে একটি টুইটে পরিচালক কুণাল কোহলি লিখেছিলেন, "জাভেদ আখতার গীতিকার ও লেখকদের অধিকারের জন্য কঠোর লড়াই করে জিতেছেন। এবার কি আমরাও তাই করব?" তারই জবাবে শেখর কাপুর লেখেন: "হ্যাঁ, এবার আইনের হাত ধরার সময় এসেছে।"



আলি আব্বাসের ঘোষণার সঙ্গে সঙ্গেই সোনম প্রতিবাদ জানিয়ে টুইটে লিখেছিলেন, "খুব নীচু মনের পরিচয় দিলেন পরিচালক। শেখর কাপুর, অনিল কাপুরকে কিছু না জানিয়েই এত বড়ো ঘোষণা করে দিলেন! ওঁরাই তো এই ছবির স্তম্ভ! ঘোষণার পর থেকেই সবাই দুই মানুষকে ক্রমাগত প্রশ্ন করছেন, ছবির রিমেক নিয়ে। এমন হীন কাজ কী করে করলেন আলি আব্বাস জাফর!"

স্পর্শ বাঁচাতে গরীবদের হাতে কলা ছুড়লেন একতা কাপুর!

দেখুন টুইট:



শেখর কাপুরও তাঁর আগের একটি টুইটে পরিষ্কার বলেছেন, "মিঃ ইন্ডিয়া ২ নামের এই ছবি সম্পর্কে কেউ আমাকে জিজ্ঞাসা করেননি। অথচ তাঁরা আমার ছবির শিরোনাম ব্যবহার করছেন! আমি কিন্তু কাউকে ছবির স্বত্ত্ব ছাড়িনি।"




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com