হোম

গৌতম ঘোষের সিনেমার প্রযোজনায় এবার উত্তমকুমারের শিল্পী সংসদ

  | September 04, 2018 10:34 IST (কলকাতা)
Uttam Kumar

শিল্পী সংসদের সভাপতি ঋতুপর্ণা সেনগুপ্ত জানান, নিজে এই সংসদের সভাপতি থাকার সময় উত্তম কুমার বনপলাশীর পদাবলী সিনেমার প্রযোজনা করেছিলেন 1973 সালে।

পাঁচ দশক আগে প্রতিষ্ঠিত হয় শিল্পী সংসদ, প্রতিষ্ঠা করেন মহানায়ক উত্তমকুমার। এবার সেই সংসদই প্রযোজনার দায়িত্বে। সোমবার মহানায়কের 92 তম জন্মদিন উপলক্ষ্যে এই সংসদের এক কর্মকর্তা জানান আগামী বছরে গৌতম ঘোষের পরিচালিত একটি সিনেমার প্রযোজনা করবেন তাঁরা। শিল্পী সংসদের সচিব সাধন বাগচী মহানায়কের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানে পিটিআইকে জানান, এই সিনেমায় অভিনয় করবেন বাংলা চলচ্চিত্র জগতের বহু মানুষ। বস্তুত বাংলা সিনেমার যে বহুযুগের ঐতিহ্য, তাই প্রতিফলিত হবে এই সিনেমায়।

শিল্পী সংসদের সভাপতি ঋতুপর্ণা সেনগুপ্ত জানান, গৌতম ঘোষ পরিচালিত এই সিনেমাটি ছাড়াও আরও একটি বাংলা সিনেমার প্রযোজনা করবে এই সংসদ। শীঘ্রই সেই সিনেমার বিষয়ে বিশদে জানানো হবে। সাধন বাগচী আরও জানান, নিজে এই সংসদের সভাপতি থাকার সময় উত্তম কুমার বনপলাশীর পদাবলী সিনেমার প্রযোজনা করেছিলেন 1973 সালে।

এই অনুষ্ঠান উপলক্ষ্যে উত্তমকুমারের স্মৃতিচারণা করেন অভিনেত্রী আরতি ভট্টাচার্য যিনি মহানায়কের সঙ্গে সাতটি সিনেমায় কাজ করেছেন, স্মৃতিচারণা করেন গায়িকা হৈমন্তী শুক্লাও। আরতি ভট্টাচার্য উত্তমকুমারের সঙ্গে শ্যুটিং অভিজ্ঞতা স্মরণ করছিলেন, হৈমন্তী আবার উত্তমকুমারের সিনেমায় শ্যামল মিত্রের সঙ্গীত পরিচালনায় তাঁর প্রথম প্লেব্যাকের অভিজ্ঞতার কথা জানান। সাধন বাগচী জানান, প্রতিষ্ঠার পর থেকেই শিল্পী সংসদ প্রতিবছর একজন গায়ক আর একজন অভিনেতাকে সম্মান জানিয়ে এসেছে। ঋতুপর্ণা জানান, এই সংসদের উদ্দেশ্যই ছিল অবসরপ্রাপ্ত প্রাক্তন অভিনেতা অভিনেত্রী শিল্পীদের আর্থিক নিরাপত্তা প্রদান এবং এখনও এই কাজই হয়ে চলেছে নিরবিচ্ছিন্নভাবে। তিনি বলেন, "আমরা বিভিন্ন অনুষ্ঠান থেকে কিছু অর্থ সংগ্রহ করেছি যা কেরলের বন্যায় আক্রান্তদের ত্রাণের উদ্দেশ্যে দান করা হবে।”

মহানায়কের 92 তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে উত্তমকুমার ফ্যান ক্লাব টালিগঞ্জে তাঁর মূর্তির সামনে সকালবেলা একটি অনুষ্ঠান আয়োজন করে। সেখানেও যোগ দেন অভিনয় জগতের বিভিন্ন মানুষ।


 


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement