হোমবলিউড

Gully Boy: অস্কারে যাচ্ছে ছবি, 'আপনা টাইম' এল রণভীর-আলিয়ার?

ফারহান আখতার গতকাল এই খবর টুইট করতেই টিম 'Gully Boy' কৃতজ্ঞতা জানিয়েছেন ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া এবং জুরি বিভাগের সদস্য অপর্ণা সেন, সুপ্রাণ সেন, অনিন্দিতা দাশগুপ্তকে।

  | September 22, 2019 13:21 IST (নয়া দিল্লি)
Gully Boy

আনন্দিত আলিয়া-রণভীর (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • অস্কারে যআওয়ার মনোনয়ন পেয়েছে গল্লি বয়
  • মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রণভীর সিং-আলিয়া ভাট
  • পরিচালনায় জোয়া আখতার

ছবিতে তিনি আত্মবিশ্বাসের সঙ্গে বলেছিলেন, 'আপনা টাইম ভি আয়েগা'! তখনও তিনি জানতেন না, ভবিষ্যতে সেই সংলাপ তাঁর জীবনে অক্ষরে অক্ষরে সত্যি হতে চলেছে। শনিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়েছে ৯২ তম অস্কার পুরস্কারে মনোনীত ছবির নাম। ভারতীয় হিন্দি ছবি হিসেবে তালিকায় উঠে এসেছে জোয়া আখতারের 'গাল্লি বয়'। খবর জানাজানি হতেই খুশি ধরে রাখতে পারছেন না ছবির দুই মুখ্য অভিনেতা রণভীর কাপুর-আলিয়া ভাট। একই ভাবে আনন্দে নাচছেন তাঁদের ভক্তরাও। ফারহান আখতার গতকাল এই খবর টুইট করতেই টিম 'গাল্লি বয়' কৃতজ্ঞতা জানিয়েছেন ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া এবং জুরি বিভাগের সদস্য অপর্ণা সেন, সুপ্রাণ সেন, অনিন্দিতা দাশগুপ্তকে। একই সঙ্গে রোমাঞ্চিত রণভীর জানিয়েছে, 'এই আনন্দ বলে বোঝানোর নয়। আপনা টাইম আ গ্যয়া!'

অস্কারে যাচ্ছে রণভীর সিংয়ের ‘গলি বয়', ভারতীয় ছবি হিসেবে মিলল এন্ট্রি

প্রসঙ্গত, এবছর ছবি বাছাই বিভাগের দায়িত্বে রয়েছেন অভিনেতা-পরিচালক অপর্ণা সেন। ২৭টি ছবির মধ্যে থেকে গাল্লি বয়-কে বেছে নিয়েছেন অপর্ণা সহ বাকি জুরি সদস্যরা। মুম্বইয়ের ধারাভি বস্তির র্যাপার মুরাদ মনের জোর আর কঠোর পরিশ্রম করে একদিন আন্তর্জাতিক মানের র্যাপারের সম্মান পান। এই চরিত্রে অভিনয় করেছেন রণভীর সিং। স্ক্রিনে তাঁর অভিনয় দেখে সারাক্ষণ মনে হয়েছে, মুরাদ যেন পর্দার নয় বাস্তবের।





দেখুন ফারহান আখতারের টুইট:



আনুষ্ঠানিক নাম ঘোষণা পরেই NDTV- কে সাক্ষাৎকারে উচ্ছ্বসিত আলিয়া বলেন, ছবিতে অভিনয়ের সময়েই বুঝেছিলাম, এই ছবি আলাদা পরিচয় তৈরি করবে। ভীষণ ভালো লাগছে খবর শুনে। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, গাল্লি বয় যেন দেখানো হয় অস্কার মঞ্চে। আর যেন পুরস্কার জিতে ফেরে। প্রসঙ্গত, ফেব্রুয়ারিতে রিলিজের পর মেলবোর্ন ফিল্ম ফেস্টিভ্যআল আর জাপানে ছবিটি দেখানো হয়েছে। দুই জায়গাতেই ছবিটি দর্শক প্রসংশিত। এছাড়া, সেরা ছবির সম্মান পেয়েছে মেলবোর্ন চলচ্চিত্র উৎসবে। ঝুলিতে আছে এশিয়ান সিনেমা অ্যাওয়ার্ড আর সাউথ কোরিয়ার বুচেয়ন ইন্টারন্যাশনাল ফ্যান্টাস্টিক ফিল্ম ফেস্টিভ্যালে সম্মান।

Gully Boy: অস্কারে যাচ্ছে ছবি, 'আপনা টাইম' এল রণভীর-আলিয়ার?

যদিও রণভীর সিং পুরো কৃতিত্বই দিচ্ছেন পরিচালক জোয়া আখতারকে। তাঁর দাবি, টাইগার বেবি জোয়া এই ছবির আসল গাল্লি বয়। ছবিটি দুই র্যাপার ডিভাইন আর নেইজি-র জীবন নিয়ে তৈরি। রণভীর-আলিয়া ছাড়াও ছবিতে রয়েছেন কাল্কি কোয়েচলিন, সিদ্ধান্ত চতুর্বেদী, বিজয় রাজ এবং বিজয় বর্মা।

তথ্যসূত্রে পিটিআই


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement