হোমবলিউড

বিয়েতে কেন ঘোড়া ছুটিয়ে আসেনি সোনম কাপুরের বারাত! ফাঁস করলেন খোদ অভিনেত্রী

  | February 19, 2020 21:36 IST
Sonam Kapoor

২০১৮ সালে প্রেমিক আনন্দ আহুজাকে বিয়ে করেন সোনম কাপুর।

বলিউডের নীরজা'র বিয়ের প্রসঙ্গ টেনে পেটা লিখেছে, "সৌভাগ্যবশত সোনম কাপুরের বিয়েতে ঘোড়াদের ঘিরে কোনও উদযাপন ছিল না।" আনন্দ অনুষ্ঠানে ঘোড়সওয়ার ব্যবহার করে আদতে ওই অবলা জীবদের প্রতি অত্যাচার করা হয় এমন উল্লেখ করে পেটা অভিযোগ করেছে, আনন্দ অনুষ্ঠান, মূলত বিয়েতে উত্তেজিত জনতা, আতসবাজি, জোরে গান এসব চলতে থাকে। তার মধ্যেই ঘোড়াদের মুখে স্পাইক পরিয়ে দেওয়া হয়, যাতে ওদের নিয়ন্ত্রণ করা যায়। কিন্তু এই নিয়ন্ত্রণের প্রভাবে ওরা রক্তাক্ত হয়।

কীভাবে ঘোড়াশালায় অত্যাচারিত হয় ঘোড়া, তার একটা ভিডিও বুধবার টুইট (Peta Tweeted A Video) করেছে পেটা। সেই টুইটের সঙ্গে বলিউডের একাধিক সেলিব্রিটিকে উল্লেখ করেছে ওই জীব সংরক্ষণ সংস্থা। সেই তারকাদের তালিকায় আছেন সোনম কাপুরও (Sonam Kapoor)। বলিউডের নীরজা'র বিয়ের প্রসঙ্গ টেনে পেটা লিখেছে, "সৌভাগ্যবশত সোনম কাপুরের বিয়েতে ঘোড়াদের ঘিরে কোনও উদযাপন ছিল না।" আনন্দ অনুষ্ঠানে ঘোড়সওয়ার ব্যবহার করে আদতে ওই অবলা জীবদের প্রতি অত্যাচার করা হয় এমন উল্লেখ করে পেটা অভিযোগ করেছে, আনন্দ অনুষ্ঠান, মূলত বিয়েতে উত্তেজিত জনতা, আতসবাজি, জোরে গান এসব চলতে থাকে। তার মধ্যেই ঘোড়াদের মুখে স্পাইক পরিয়ে দেওয়া হয়, যাতে ওদের নিয়ন্ত্রণ করা যায়। কিন্তু এই নিয়ন্ত্রণের প্রভাবে ওরা রক্তাক্ত হয়। শারীরিক বেদনা অনুভব করে। যা অত্যন্ত অমানবিক। পেটার সেই দাবির সমর্থনে এগিয়ে এসে অনিল-কন্যা লিখেছেন, ঠিক এই কারনেই আমার বারাত বা বরযাত্রী ঘোড়সওয়ারে আসেনি (Her Barat did not come by horse)। বাজেনি জোরে গানও। 

ডাব্বু রত্নানির ক্যালেন্ডারে কিয়ারা আডবানির ছবি মন জিতল ইন্টারনেটের

২০১৮ সালে প্রেমিক আনন্দ আহুজাকে বিয়ে করেন সোনম কাপুর। সে বছরই এই অভিনেত্রী পেটার তরফে "পার্সন অফ দা ইয়ার" খেতাব পান। নিরামীষ ভোজন এবং তাঁর হ্যান্ডব্যাগ ব্র্যান্ড রেসনের হয়ে ব্যাপক প্রচার করেছিলেন সোনম। সেই প্রচারের মূল উদ্দেশ্য ছিল, হাতব্যাগে যাতে পশু চামড়া ব্যাবহার না করা হয়।


প্রধানমন্ত্রী দিল্লির রাস্তায়! খেলেন 'লিট্টি চোখা' সঙ্গে চুমুক চায়ের ভাঁড়ে! দেখুন ছবি

এদিন সেই ভিডিওতে পেটা সোনম কাপুর ছাড়াও দীপিকা পাডুকোন, অনুস্কা শর্মা, রনভীর সিং, রবিনা ট্যান্ডন, শ্রদ্ধা কাপুরের মতো তারকাদের উল্লেখ করেছে। এঁরাও ব্যক্তিগত ভাবে পশুপ্রেমী এবং নিজেদের অনুষ্ঠানে বরযাত্রীদের স্বাগত জানাতে ঘোড়া ব্যবহার করেননি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com