হোমবলিউড

#MeToo সংক্রান্ত অভিযোগে রাজকুমার হিরানির পাশে দাঁড়ালেন সোনম কাপুর

সামনে মুক্তি পাবে সোনম কাপুর অভিনীত সিনেমা এক লড়কি কো দেখাতো এসা লাগা সেখানে রাজকুমার হিরানি সহ-প্রযোজক ছিলেন।

  | January 31, 2019 11:44 IST (নিউ দিল্লি)
Rajkumar Hirani #metoo

এক লাড়কি কো দেখা তো এসা লাগার প্রোমোশনাল ইভেন্টে সোনম কাপুর

Highlights

  • রাজকুমার হিরানির পাশে দাঁড়ালেন সোনম কাপুর
  • আমি আন্দোলনের বিরোধী নইঃ সোনম কাপুর
  • রাজকুমার হিরানির টিমের এক কর্মী তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন

পরিচালক রাজকুমার হিরানির বিরুদ্ধে মি টু সংক্রান্ত অভিযোগ ওঠার পরে অভিনেত্রী সোনম কাপুর সংবাদ সংস্থা পিটিআইকে বলেন "আমি আন্দোলনের বিরোধী নই বরং পক্ষে কিন্তু এই বিচার ব্যবস্থাকে আরও সংবেদনশীল হতে হবে।" সামনে মুক্তি পাবে সোনম কাপুর অভিনীত সিনেমা এক লড়কি কো দেখাতো এসা লাগা সেখানে রাজকুমার হিরানি সহ-প্রযোজক ছিলেন। কিন্তু তার বিরুদ্ধে মি টু সংক্রান্ত অভিযোগ ওঠার পরে সিনেমা থেকে রাজকুমার হিরানির নাম বাদ দিয়ে দেওয়া হয়। সোনাম বলেন আমি মি টু আন্দোলনের একজন বড় সমর্থক কিন্তু এখানে এখন এই প্রশ্নটা সঠিক নয়। আমি রাজু হিরানি কে খুব ভালভাবে চিনি। আমি ওনাকে বহু বছর ধরে চিনি এবং যথেষ্ট শ্রদ্ধা করি একজন চিত্রনির্মাতা তথা ব্যক্তি হিসেবে। আমার মনে হয় এ ব্যাপারে আর কোন মতামত দেওয়ার আগে আমাদের কিছুটা ভেবে দেখা দরকার কারণ আমরা কিন্তু আন্দোলন থেকে সরে আসতে চাই না তবে সত্যের অপলাপ নিষ্প্রয়োজন।"

চলতি মাসের শুরুতে রাজকুমার হিরানির টিমের এক কর্মী অভিযোগে জানান সঞ্জু সিনেমার শুটিং চলাকালীন চিত্রনির্মাতা প্রায় ছয় মাস ধরে তাকে যৌন হেনস্থা করেছেন। যদিও হিরানি তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। সঞ্জু সিনেমায় ছিলেন রণবীর কাপুর এবং সোনম কাপুর দুজনে।

আধ্যাত্মিক গুরু ওশোর শিষ্যা এবার প্রিয়াঙ্কা চোপড়া

সোনম আরও বলেন "আমি সব সময় চাই একজন মহিলাকে বিশ্বাস করতে কিন্তু ভেবে দেখুন তো কোনও কারণে যদি ঘটনায় ওই মহিলা সত্যি কথা না বলে থাকেন তাহলে এটা আন্দোলনের পক্ষে কতটা ক্ষতিকর হতে পারে বিশেষ করে যেখানে রাজু হিরানির মতো একজন মানুষের বিরুদ্ধে অভিযোগ উঠেছে সে ক্ষেত্রে।" 


ইতিমধ্যেই দিয়া মির্জা, আরশাদ ওয়ারসি, শর্মন যোশি, বনি কাপুর এবং জাভেদ আখতার এর মত সেলিব্রিটিরা রাজকুমার হিরানির পাশে এসে দাঁড়িয়েছেন। অনেকেই বলেছেন সিনেমা জগতে তাদের দেখা অন্যতম ভদ্র মানুষ হলেন রাজকুমার হিরানি।

2018 সালের সেপ্টেম্বর মাসে অভিনেত্রী তনুশ্রী দত্ত নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলেন। তিনি জানিয়েছিলেন 2008 সালে একটি সিনেমার সেটে নানা তাকে যৌন হেনস্থা করেছিলেন। সেই সময়ও সোনম কাপুর সকলের আগে নিজের সমর্থনের কথা জানিয়েছিলেন তনুশ্রী কে। 

সোনম পিটিআই-এর এক প্রশ্নের উত্তরে জানান "তনুশ্রী দত্তর ঘটনাটির সময় লেখার মধ্যে অনেক সত্যের সন্ধান পাওয়া গিয়েছিল। অনেক রিসার্চের পরেই সেই লেখাগুলি সামনে এসেছিল। ফলে অনেক মানুষ সামনে এগিয়ে এসে নিজেদের সমর্থন জানিয়েছিলেন।"
নিজের বক্তব্য শেষ করার সময় সোনাম বলেন "এই সিনেমাটি আমার কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। আমি চাইনা সিনেমাটি শুধু এই বিতর্কর মধ্যে আটকে থাকুক তবে এটুকু নিশ্চয়ই বলবো কোন মানুষের বিরুদ্ধে অভিযোগ তোলার আগে সমস্ত দিক খতিয়ে দেখা প্রয়োজন। হঠাৎ করে কারও প্রতি পক্ষপাতিত্ব করা ঠিক নয়।"

এক লাড়কি কো দেখা তো এসা লাগা সিনেমাটির প্রযোজক বিধু বিনোদ চোপড়াকে এ প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি বলেন যখন সঠিক সময় আসবে আমরা এ নিয়ে নিশ্চয়ই কথা বলব।

রাজকুমার হিরানি এবং বিধু বিনোদ চোপড়া এর আগে একসঙ্গে অসংখ্য সিনেমায় গাঁটছড়া বেঁধে কাজ করেছেন। মুন্না ভাই সিরিজ ,পি কে, থ্রি ইডিয়েটস এবং সঞ্জু তাদের যৌথ কাজ।

শেলী চোপড়া ধর পরিচালিত এক লাড়কি কো দেখা তো এসা লাগা সিনেমাটি আগামী শুক্রবার মুক্তি পেতে চলেছে। এ সিনেমাতে প্রথমবার অনিল কাপুর সোনম কাপুরের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে। বাবা মেয়ে প্রথমবার স্ক্রিন শেয়ার করতে চলেছেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement