হোমটিভি

জি বাংলা নিয়ে আসছে ছোটদের মহালয়া

৮ অক্টোবর সকালে, না না খুব সকালে না খুদেরা তো একটা ছুটির দিন একটু দেরি করেই ঘুম থেকে উঠবে। তাই সকাল ৯টা থেকে জি বাংলা চালিয়ে বসে পড়লেই শুরু হয়ে যাবে মহালয়া।

  | October 06, 2018 14:45 IST (কলকাতা)
Durga Puja 2018

ছোটদের মহালয়া

Highlights

  • জি বাংলায় দেখুন ছোটদের মহালয়া।
  • ৮ অক্টোবর সকাল ৯ টা থেকে ছোটদের অনুষ্ঠান
  • খুদেদের নিয়ে আসরে বসে দাদু তাদের শোনাবেন দুর্গা ঠাকুরের মহিষাসুর বধের কাহ

সারা বছর বকুনি, পড়ার চাপ, কোচিং ক্লাস, সাঁতার, ক্যারাটে, নাচ, গান, আঁকা— উফ্ হাফ ধরে যায় ছোটদের। বছরভর এই চাপের পরে এক আকাশ ভরা মুক্তির আনন্দ এনে দেয় ঢ্যাং কুড়কুড় ঢাকের বাদ্যি। পুজো মানেই রোজকার ব্যস্ততা বন্ধ। হোমটাস্কে একটু ফাঁকিবাজি করলেও মায়ের বকুনি শুনতে হয় না। পুজো আসা মানেই সব কিছু স্পেশ্যাল। তাই প্রতি বছরের মতোই ছোটদের খেয়াল-খুশির কথা মাথায় রেখেই জি বাংলা নিয়ে এসেছে ছোটদের মহালয়া। ৮ অক্টোবর সকালে, না না খুব সকালে না খুদেরা তো একটা ছুটির দিন একটু দেরি করেই ঘুম থেকে উঠবে। তাই সকাল ৯টা থেকে জি বাংলা চালিয়ে বসে পড়লেই শুরু হয়ে যাবে মহালয়া।

মা দুগ্গা তৈরি করবেন ম্যজিক লাড্ডু। আর তা কোনও ভাবে স্বর্গলোক থেকে ধপাস করে পড়ে যাবে। পড়তে পড়তে তা সোজা পৃথিবীতে এসে পড়বে জয় নামের একটা ছোট্ট গরিব দুঃখী ছেলের কোলে। এ দিকে লাড্ডু হারিয়ে দুগ্গা মায়ের সে কী চিন্তা। তিনি তো শেষমেষ চার ছেলেমেয়েকে পাঠালেন, যাও মর্তলোকে। আর আমার হারিয়ে যাওয়া লাড্ডু খুঁজে নিয়ে আসো। ও দিকে লাড্ডু পেয়ে জয় তো মহানন্দে সেগুলো টপাস করে মুখে পুরে নিয়েছে। তার পরে আর দেখে কে। জয়ের এখন দারুণ শক্তি। নানা ম্যাজিক করতে পারে সে। গণেশ, কার্তিক, লক্ষ্মী, সরস্বতী কি লাড্ডু খুঁজে পাবে? শক্তি পেয়ে জয়ই বা কী করবে? নিশ্চয়ই জানতে খুব ইচ্ছা করছে। তা হলে কিন্তু ঠিক সকাল ৯ টা থেকে দেখতে হবে জি বাংলার পর্দায় ‘দুগ্গা মায়ের জাদু লাড্ডু’।

এর পরেই সকাল ১০টা থেকে শুরু হবে ‘দেবী দুর্গার অসুর বধ’। বাড়ির খুদেদের নিয়ে আসরে বসে দাদু তাদের শোনাবেন দুর্গা ঠাকুরের মহিষাসুর বধের কাহিনী। তবে সেখানেও থাকবে চমক। দুর্গা হোক বা অসুর সকলেই কিন্তু ছোটদের সঙ্গে তাল মিলিয়ে তারা নিজেরাও এখানে ছোট্টটি। দাদু তার নাতি-নাতনিদের গল্প বলবেন কেমন করে দেবী মহামায়া দুর্দমনীয় অসুর বধ করে সকলের কাছে হয়ে উঠলেন মা দুর্গা।



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com