হোমআঞ্চলিক

কলকাতায় বসছে শচীন দেব বর্মণ ও কিশোর কুমারের মূর্তি

  | October 19, 2018 15:47 IST (কলকাতা)
Statue Of Kishore Kumar

কিশোর কুমারের পুত্র তথা জনপ্রিয় গায়ক অমিত কুমার আগামী 22 অক্টোবর কলকাতা পৌরসভার মেয়র-ইন-কাউন্সিল দেবাশিস কুমারের উপস্থিতিতে কিশোর কুমারের মূর্তি উন্মোচন করবেন

আগামী সপ্তাহেই কলকাতায় বসতে চলেছে বাংলা তথা ভারতীয় সঙ্গীতের দুই দিকপালের মূর্তি। শচীন দেব বর্মণ ও কিশোর কুমার। দীর্ঘকাল ধরে শ্রোতাদের নিজেদের গায়কী ও সুর দিয়ে ভুলিয়ে রেখেছেন এই দুই কিংবদন্তী মানুষ। কলকাতার একটি ফ্যান ক্লাব কলকাতায় তাঁদের মুর্তি বসানোর দায়িত্ব নিয়েছে।

কিশোর কুমারের পুত্র তথা জনপ্রিয় গায়ক অমিত কুমার আগামী 22 অক্টোবর কলকাতা পৌরসভার মেয়র-ইন-কাউন্সিল দেবাশিস কুমারের উপস্থিতিতে কিশোর কুমারের মূর্তি উন্মোচন করবেন বলেই বুধবার জানিয়েছেন ক্লাবের সচিব সুদীপ্ত চন্দ।

এর আগে এই ফ্যান ক্লাবটি রাহুল দেব বর্মণের একটি আবক্ষ মূর্তি স্থাপন করেছিল দক্ষিণ কলকাতায় সাদার্ন অ্যাভিনিউ-কেয়াতলা রোড সংযোগকারী রাস্তার উপরে। এই দুটি নতুন মূর্তি বসানো হবে আর ডি বর্মণের মূর্তির ঠিক বিপরীতেই। সুদীপ্ত জানান, ঢাকুরিয়ার সাউথএন্ড পার্ক এলাকায় কিছু দিন থাকতেন শচীন দেব, আবার এই শহরের মেয়ে রুমা গুহ ঠাকুরতাকে বিয়ে করায় এই শহরের সাথে নিবিড় যোগাযোগ রয়েছে কিশোর কুমারেরও। তাঁদের সন্তান অমিত কুমারও এই শহরেই থেকেছেন বেশ কিছুকাল।

এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্লাবকে দেওয়া একটি চিঠিতে অমিত কুমার জানিয়েছেন, “আমি আমার ছোটবেলায় এই সব মহান মানুষদের দেখেছি। তাঁদের কথা ভীষণ মনে পড়ে। পঞ্চমদার সঙ্গে এই শহরে শচীন দেব আর কিশোর কুমার যোগ দেবেন জেনে ভালো লাগছে। সমস্ত সঙ্গীত প্রেমী মানুষদের অবশ্যই পরিদর্শন করা উচিত।" এস ডি বর্মণ ও কিশোর কুমার- সঙ্গীতের বাইরেও তাঁদের মধ্যেকার সম্পর্ক ছিল মধুর। দুই কিংবদন্তী মিলেই আমাদের উপহার দিয়েছেন নানা অবিস্মরণীয় গান। 'কুসুর আপকা হুজুর আপকা' (বাহার 1951), দুখি মন সুন মেরা কেহনা (ফান্টুস 1956), এক লড়কি ভিগি ভাগি সি (চলতি কা নাম গাড়ি 1958) এবং দিল আজ শায়র হ্যায় গম আজ নাগমা হ্যায় (গ্যাম্বলার 1971) সেই সব গানেরই অন্যতম।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com