হোমবলিউড

জানেন, কেন সঞ্জুতে সুনীল দত্তের ভুমিকায় মনোনীত হয়েও ডাক পেলেন না এই অভিনেতা?

অক্ষয় বলেন, "সঞ্জু চলচ্চিত্রের অংশ হওয়ার সুযোগ পেয়েও আমি অভিনয় করতে পারিনি বলে সত্যিই খুব খারাপ লাগে।"

  | January 10, 2019 18:29 IST (নিউ দিল্লি)
Sanju

মুম্বাইতে অক্ষয় খান্না

Highlights

  • আমি ওই চরিত্রের জন্য উপযুক্ত ছিলাম না, বলেন অক্ষয় খান্না
  • সুনীল দত্তের ভূমিকায় দেখা যায় পরেশ রাওয়ালকে
  • অক্ষয় খান্নার আগামী সিনেমা দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার

অভিনেতা অক্ষয় খান্না সম্প্রতি জানিয়েছেন যে সঞ্জু সিনেমায় অভিনেতা-রাজনীতিবিদ সুনীল দত্তের ভূমিকায় আগে তাঁরই অভিনয় করার কথা ছিল। কিন্তু লুক টেস্টে ব্যর্থ হওয়ায় এই চরিত্রে আর তাঁকে নেওয়া হয়নি। অক্ষয় খান্না বলেন, "রাজকুমার হিরানি এবং আমার কয়েকটি বৈঠক হয়। অসংখ্য লুক টেস্ট সত্ত্বেও, আমি সেই চরিত্রের জন্য যথাযোগ্য ছিলাম না। তাই আমি বায়োপিকে ওই ভূমিকায় কাজ করতে পারিনি।" সঞ্জু, অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক, ২০১৮ সালের দ্বিতীয় সর্বোচ্চ উপার্জনকারী চলচ্চিত্র। সঞ্জয় দত্তের ভূমিকায় রণবীর কাপুরের অভিনয় করেছেন, অভিনেতা পরেশ রাওয়াল তাঁর পিতা সুনীল দত্তের ভূমিকায় অভিনয় করেছিলেন।

অক্ষয় আরও বলেন, "সঞ্জু চলচ্চিত্রের অংশ হওয়ার সুযোগ পেয়েও আমি অভিনয় করতে পারিনি বলে সত্যিই খুব খারাপ লাগে। রাজু হিরানি অসম্ভব ভালো গল্প বলতে পারেন।" পরেশ রাওয়াল আগে বলেছিলেন যে, সঞ্জুতে সুনীল দত্তের ভূমিকায় অভিনয় তাঁর ‘ভাগ্যে লেখা ছিল।' সিনেমার ট্রেলার লঞ্চের সময় তিনি প্রকাশ করেন যে, ২০০৫ সালে তাঁর জন্মদিনের জন্য সুনীল দত্ত তাঁকে একটি চিঠি পাঠিয়েছিলেন।

মধুচন্দ্রিমা সেরে ফিরে এলেন নবদম্পতি রণভীর ও দীপিকা

পরেশ রাওয়াল একটি বিবৃতিতে বলেন, "আমার সাথে সুনীল দত্তের খুব বিশেষ একটি সংযোগ রয়েছে। ২০০৫ সালের ২৫ মে আমি মুম্বাইয়ে দীওয়ানে হুয়ে পাগলে'র জন্য কিছু প্যাচওয়ার্ক করছিলাম। আমেরিকা থেকে ফিরে একটা ফোন করতে হবে বলে হোটেলে গিয়েছিলাম। বাড়িতে তখন আমার স্ত্রী স্বরূপ বলেন, দত্ত সাহেব আমাকে একটা চিঠি পাঠিয়েছেন, আমি জিজ্ঞেস করলাম, ‘কার চিঠি!?' তিনি বলেন, "সুনীল দত্ত সাহেব"।


"আমি তো অবাক! উনি আমাকে কেন চিঠি লিখবেন! স্বরূপ বলেন, তোমার জন্মদিনের জন্য। আমি বললাম, আমার জন্মদিন ৩০ মে, পাঁচ দিন আগে তিনি চিঠি লিখবেন কেন? তারপর সোজা ২ জানুয়ারি, ২০১৭ সাল। আমি রাজকুমার হিরানির বাড়ির সঞ্জুর কাজ নিয়েই গেছিলাম। তখন আমার কাছে স্বরূপের একটা ফোন আসে, স্বরূপ বলে, দত্ত সাহেবের যে চিঠিটা ড্রয়ারে আছে সেটা নিয়ে কী করব! আশ্চর্যজনক সংযোগ। আমি জিজ্ঞেস করলাম, চিঠিটা তখনও ড্রয়ারে ছিল! ১২ বছরেরও বেশি সময় ধরে চিঠিটি আমার ড্রয়ারে ছিল। এই সংযোগটি অদ্ভুত... আমার মনে হয় আমি সুনীল দত্তের ভূমিকায় কাজ করব এটা যেন ভাগ্যেই লেখা ছিল।"

উরি' মুক্তির ঠিক আগে বিশেষ স্ক্রিনিংয়ে বান্ধবীকে নিয়ে হাজির ভিকি কৌশল

এই মুহূর্তে অক্ষয় খান্না ‘অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার' সিনেমার প্রচার নিয়ে ব্যস্ত। অনুপম খের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন। মনমোহন সিংয়ের প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারু লিখিত একই নামের বইটির উপর ভিত্তি করে এই সিনেমাটি নির্মিত। সঞ্জয় বারুর ভূমিকায় দেখা যাবে অক্ষয় খান্নাকে!

বিজয় গুটে পরিচালিত, ‘অ্যাক্সিডেন্টাল প্রাইমমিনিস্টার' ১১ জানুয়ারি মুক্তি পাবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement