হোমটিভি

রাশিয়াতে তাঁকে সাহায্য করেন সুষমা স্বরাজ, স্মৃতিচারণ অভিনেতা করণবীর বোহরার

Sushma Swaraj Died: বিদেশে কোনও ভারতীয় বিপদে পড়লে তাঁকে কখনও সাহায্য করতে পিছপা হতেন না সুষমা স্বরাজ, লেখেন ওই অভিনেতা

  | August 07, 2019 13:34 IST (নয়া দিল্লি)
Sushma Swaraj

সুষমা স্বরাজের থেকে সাহায্য পেয়েছেন অভিনেতা করণবীর বোহরাও

Highlights

  • মস্কোতে একবার পাসপোর্ট জনিত সমস্য়ায় অভিনেতাকে সাহায্য করেন সুষমা
  • সুষমা স্বরাজের হস্তক্ষেপে অস্থায়ী পাসপোর্ট পান তিনি
  • দেশের উন্নতির জন্যে অনেক কাজ করেছেন সুষমা স্বরাজ, বলেন ওই অভিনেতা

মঙ্গলবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া (Sushma Swaraj Death) প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে স্মরণ করে টেলিভিশন অভিনেতা করণভীর বোহরা (Karanvir Bohra) একটি ট্যুইট বার্তায় বলেন যে বিদেশে কোনও ভারতীয় বিপদে পড়লে তাঁকে কখনও সাহায্য করতে পিছপা হতেন না সুষমা স্বরাজ (Sushma Swaraj )। একবার বিদেশে নিজের পাসপোর্ট নিয়ে সমস্যায় পড়েন ওই অভিনেতা। সেই সময়ের কথা স্মরণ করে তিনি বলেন, রাশিয়ায় তাঁকে আটক করা হয়। ওই বিপদে কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের হস্তক্ষেপে রেহাই পান তিনি। "আমাদের দেশের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করতেন সুষমা স্বরাজ জি। তিনি মারা গেছেন শুনে অবাক হয়ে গেলাম। বিদেশে কোনও সমস্যায় পড়ে কোনও ভারতীয় তাঁর স্মরণে এলে তিনি কোনও ভারতীয়কেই ফেরাতেন না।", ট্যুইটারে লেখেন তিনি।

দেখে নিন করণভীর বোহরার ট্যুইটটি:


এই বছরের জানুয়ারিতেই, করণভীর (Karanvir Bohra) মস্কো ঘোরার সময় হঠাৎই সেখানকার সড়কপথ অস্থায়ী ভাবে বন্ধ হয়ে যায় ধসের কারণে। সেই সময় ক্ষতি হয় তাঁর পাসপোর্টেরও।  কিন্তু ওই পাসপোর্টটি নিয়ে তিনি বিমানবন্দরে গেলে তাঁকে আটক করা হয় । তখন ৩৬ বছর বয়সী ওই অভিনেতা ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন, ওই পরিস্থিতিতে সুষমা স্বরাজ নিজে হস্তক্ষেপ করেন ও ওই অভিনেতাকে অস্থায়ী পাসপোর্ট দেওয়া হয়।

করণভীর বোহরা সেই সময় ট্যুইট করেছিলেন:


কেন্দ্রীয় বিদেশমন্ত্রী থাকাকালীন ট্যুইটারের মাধ্যমে সকলের ধরাছোঁয়ার মধ্যে ছিলেন তিনি। ইন্দিরা গান্ধির পর প্রথম কোনও মহিলা বিদেশমন্ত্রী হওয়া সুষমা স্বরাজকে এক ব্যক্তি তাঁর ট্যুইটার হ্যান্ডেলে "চৌকিদার" শব্দটি লেখা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সেই প্রশ্নেরও মজা করে উত্তর দেন তিনি। "যেহেতু আমি ভারতের এবং বিদেশে থাকা ভারতীয়দের স্বার্থরক্ষার চৌকিদারি করছি," বলে জবাব দেন তিনি (Sushma Swaraj) ।

সুষমা স্বরাজকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আবেগে ভাসলেন প্রধানমন্ত্রী মোদি

আবার একবার যখন কোনও ব্যক্তি সুষমা স্বরাজকে মজা করে সাহায্য চেয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি "মঙ্গলগ্রহে আটকে গেছেন", তখনও মজাদার প্রতিক্রিয়া দেন সেই সময়ের বিদেশমন্ত্রী (Sushma Swaraj)। "আপনি মঙ্গল গ্রহে আটকে থাকলেও সেখানে ভারতীয় দূতাবাস আপনাকে সহায়তা করবে", লেখেন সুষমা।




মঙ্গলবার রাতেই হৃদরোগে আক্রান্ত হয়ে দিল্লির এইমস হাসপাতালে মৃত্যু (Sushma Swaraj Death) হয় সুষমা স্বরাজের। তাঁর মৃত্যুর পর শোকাহত প্রধানমন্ত্রী মোদি ট্যুইট করেন, "এমন একজন নেত্রীর প্রয়াণে গোটা ভারত মর্মাহত, তিনি তাঁর জীবন জনসেবা এবং দরিদ্রদের জীবনকে উন্নত করার জন্য উৎসর্গ করেছিলেন। সুসমা স্বরাজ এমন এক ধরণের ব্যক্তিত্ব ছিলেন, যিনি কোটি কোটি মানুষের অনুপ্রেরণার উৎস ছিলেন,"।

সুষমা প্রয়াণে লৌহপুরুষেরও চোখে জল, শ্রদ্ধা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন আদবানি



বুধবার সন্ধ্যায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সুষমা স্বরাজের (Sushma Swaraj Death) শেষকৃত্য সম্পন্ন হবে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement