হোমবলিউড

মৎসকন্যা? বয়স বাধা নয়, ৪৩ বছরে স্কিন ডাইভ শিখে তাজ্জব করে দিলেন বিশ্বসুন্দরী

  | September 03, 2019 15:51 IST (নয়াদিল্লি)
Sushmita Sen

ছবিটি শেয়ার করেছেন সুস্মিতা সেন

সুস্মিতা সেনকে মালদ্বীপে একটি কালো সাঁতারের পোশাকে জলের নীচে দেখা যাচ্ছে। তবে কেবল দুর্দান্ত ভিডিও নয়, আসলে ক্যাপশনটাই নেটিজেনদের মন জয় করেছে। “৪৩ বছর বয়সে স্কিন ডাইভিং শিখছি! কোনও কিছু শেখার জন্যই কোনও বয়স হয় না,

সুস্মিতা সেনের (Sushmita Sen) কাছে বয়স যে কোনও বাধা নয় তা অভিনেত্রীর সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্ট প্রমাণ করে। সোমবার, ৪৩ বছর বয়সী এই অভিনেত্রী তাঁর স্কিন ডাইভিং (skin dive) শেখার কয়েকটি ভিডিও শেয়ার করেছিলেন। পোস্টে, সুস্মিতা সেনকে (Sushmita Sen) মালদ্বীপে একটি কালো সাঁতারের পোশাকে জলের নীচে দেখা যাচ্ছে। তবে কেবল দুর্দান্ত ভিডিও নয়, আসলে ক্যাপশনটাই নেটিজেনদের মন জয় করেছে। “৪৩ বছর বয়সে স্কিন ডাইভিং শিখছি! কোনও কিছু শেখার জন্যই কোনও বয়স হয় না, বিশ্বাসটাই আসল, বাকিটা আপনা থেকেই হয়ে যায়।” 

Ganesh Chaturthi 2019: আম্বানি বাড়িতে তারার ঢল, এলেন বিগ বি, আমির, রালিয়া

দেখুন সেই পোস্ট:




অন্য একটি পোস্টে, সুস্মিতা সেন জানিয়েছেন দশম জন্মদিনে নিজের কন্যা আলিশাকে তিনি কী উপহার দিয়েছেন। মালদ্বীপে জলের নীচে আলিশার ইঙ্গিতের ভাষার মহড়া দেওয়ার ভিডিও শেয়ার করেছেন সুস্মিতা। পোস্টে সুস্মিতা সেন লিখেছেন যে, মা এবং বড় দিদি রেনের মতোই স্কুবা ডুবুরি হওয়ার জন্য আলিশা ৫ বছর অপেক্ষা করেছে। পাঁচ বছর বয়স যখন আলিশার, ও স্কুবা ডাইভিং করতেই চায়নি। “১০ বছরের সাহসী সন্তানের মা হতে পেরে গর্ব হয়! আমি ওর দশম জন্মদিনে উপহার হিসাবে এটাই দিয়েছিলাম। রেনে এবং আমি পিডিআই ওপেন ওয়াটার স্কুবা ডুবুরি হিসাবে সার্টিফিকেট পেয়েছিলাম তখন আলিশার বয়স মাত্র ৫ বছর এবং ও সবচেয়ে বিরক্ত হয়েছিল এটা জেনে যে স্কুবা ডাইভিংয়ের সর্বনিম্ন বয়স ১০ বছর! ও এই দিনটির জন্য ৫টি জন্মদিন ধরে জন্য অপেক্ষা করেছিল!” লিখেছেন সুস্মিতা সেন।

তিনি আরও বলেন: “আলিশা তার মা ও দিদির মতোই মালদ্বীপে প্রথম স্কুবা ডাইভিং করেছে। ভারত মহাসাগরে ৪১ মিনিট ধরে ৯ মিটার/২৯ ফুট ডাইভিং করেছে সে।”

সুস্মিতা সেনের প্রেমিক মডেল রোহমান শালকেও (boyfriend Rohman Shawl) দেখা গিয়েছে কয়েকটি ভিডিওতে।


To the bravest 10 year old I know & take pride in being her mother!! This is what I gifted her for her 10th birthdayAlisah was only 5 yrs old when Renee & I got certified as PADI Open Water Scuba Diver, and she was most annoyed that the minimum age for scuba diving was 10 yrs old...she waited 5 birthdays for this day!!! And of course did her first scuba dive in Maldives, just like her Maa & sister SHE WAS AMAZING, logging in 41 minutes & 9 meters/ 29 feet in the Indian Ocean. My #godchild @aaliyahsenb8 age 16yrs old also did her first scuba dive with Alisah & I couldn't be prouder of both my incredible babies!!! Thank you Naveen & Hussain for being the most amazing instructors my kids could ever have hoped for, to go past all fears & DIVE!!! HAPPYYYYY BIRTHDAY ALISAH!!! #sharing #training #scubadiving #padi #maldives #birthdaygirl #proudmom I love you guys!!!!

A post shared by Sushmita Sen (@sushmitasen47) on


সুস্মিতা সেন ২০০০ সালে রেনেকে দত্তক নেন এবং আলিশা ২০১০ সালে এই পরিবারে যোগ দেয়। সম্প্রতি, প্রাক্তন বিশ্বসুন্দরী তাঁর একক অভিভাবক হিসাবে মাতৃত্ব গ্রহণ করার সিদ্ধান্ত কথা প্রসঙ্গে বলেন যে, মাত্র ২৪ বছর বয়সে তিনি যে বুদ্ধিমান সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন তা হল, একজন মা হয়ে ওঠা। সুস্মিতা সেন বলেন, “২৪ বছর বয়সে আমি যে বুদ্ধিমান সিদ্ধান্ত নিয়েছিলাম তা হ'ল মা হওয়া। এটি আমার জীবনকে স্থিতিশীল করেছিল। মানুষজন মনে করে যে এটি দাক্ষিণ্যের কাজ এবং দুর্দান্ত কাজ, কিন্তু আসলে এটি ছিল আমার আত্মরক্ষা। এটা আমাকে নিজেকে রক্ষা করতে সাহায্য করেছিল।” সুস্মিতা সেন প্রায়শই তার মেয়েদের সঙ্গে ছবি শেয়ার করেন। তাতেই স্পষ্ট সুস্মিতা এবং রোহমান শালের সঙ্গে আলিশা এবং রেনের সাথে সম্পর্কের রসায়ন দুরন্ত। 

“টুকবেন যখন ভালো করে টুকুন!” ফরাসী পরিচালকের কোন সিনেমা থেকে চুরি করা সাহু?






১৯৯৪ সালে মিস ইউনিভার্সের মুকুট জেতেন সুস্মিতা সেন। ১৯৯৬ সালে দস্তক সিনেমায় অভিনয় করে বলিউডে পা রাখেন সুস্মিতা। তাঁকে শেষ দেখা গিয়েছে ‘নির্বাক' চলচ্চিত্রে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement