হোমটলিউড

পুজোয় 'কাকাবাবুর প্রত্যাবর্তন', সৌজন্যে সৃজিত মুখোপাধ্যায়

কাকাবাবুকে নতুন করে এই প্রজন্মের সঙ্গে পরিচয় করান সৃজিত মুখোপাধ্যায়। কাকাবাবুর চরিত্রে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সন্তু আরিয়ান ভৌমিক।

  | February 28, 2020 18:29 IST (কলকাতা)
Svf

কাকাবাবুর প্রত্যাবর্তন

Highlights

  • পুজোয় ফিরছেন কাকাবাবু
  • কাকাবাবুর প্রত্যাবর্তন-এর শুভ মহরৎ হল ২৮ জানুয়ারি
  • মুখ্য ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ন ভৌমিক, অনির্বাণ চক্রবর্তী

ছোটবেলার হাজারো স্মৃতি নতুন রূপে ফিরছে বাঙালির কাছে একের পর এক। দু'মলাটের ফেলুদাকে ওয়েব সিরিজে ফেরানোর পাশাপাশি কাকাবাবু-সন্তুকে আরও একবার বড় পর্দায় ফেরাতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। কাকাবাবুকে যদিও দর্শকেরা রুপোলি পর্দায় প্রথম দেখেন তপন সিংহের সৌজন্যে, সবুজদ্বীপের রাজা ছবিতে। নামভূমিকায় অভিনয় করে ভীষণ জনপ্রিয় হয়েছিলেন প্রয়াত অভিনেতা সমিত ভঞ্জ। ১৯৭৩-এর এই ছবির পর বড়পর্দায় আর দেখা যায়নি কবি-সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের এই অমর সৃষ্টিকে।

প্রকাশ্যে নাবালিকার অন্তর্ধানের নেপথ্য কাহিনির প্রথম অংশ

দীর্ঘ ৪০ বছর পর কাকাবাবুকে নতুন করে এই প্রজন্মের সঙ্গে পরিচয় করান সৃজিত মুখোপাধ্যায়। ‘মিশর রহস্য'কে ক্যানবন্দি করে। এই প্রজন্মের কাকাবাবু প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সন্তু আরিয়ান ভৌমিক। দর্শকদের নতুন কাকাবাবুকে পছন্দ করতেই পরিচালকের দ্বিতীয় উপহার ২০১৭-য় ‘ইয়েতি অভিযান'। তিন বছর পরে ফের ফিরছে তৃতীয় ইনস্টলমেন্ট ‘কাকাবাবুর প্রত্যাবর্তন' (Kakababur Protyabartan)। প্রযোজনায় SVF ।



আজ ২৮ ফেব্রুয়ারি প্রযোজক সংস্থার অফিসে পুজো করে শুভ মহরৎ হল নতুন ছবির। সৃজিত সেলফিতে ধরলেন তারই কিছু মহূর্ত। উপস্থিত ছিলেন প্রযোজক মহেন্দ্র সোনি, আরিয়ান ভৌমিক এবং টিম 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। 




এই ছবিতেও মুখ্য দুই ভূমিকাভিনেতা বুম্বাদা এবং আরিয়ান। এছাড়াও, বিশেষ চরিত্রে দেখা যাবে অনির্বাণ চক্রবর্তীকে। সুনীল গঙ্গোপাধ্যায়ের 'জঙ্গলের মধ্যে এক হোটেল' অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। কাকাবাু তাঁর ভাইপো সন্তুকে নিয়ে দেশ বেড়াতে ভীষণ ভালোবাসেন। এবার তাঁদের গন্তব্য নাইরোবির কেনিয়া। সেখানে তাঁরা উঠবেন অমল-মঞ্জুর বাড়িতে। যথারীতি যাত্রার আগে হুমকি ফোন পান রাজা রায়চৌধুরী ওরফে কাকাবাবু। সেসব অগ্রাহ্য করে রওনা দেন তিনি।

অনুরাগীদের ‘বুক ভরা অভিশাপ' কেন দিলেন অঙ্কুশ?

এদিকে নাইরোবির মাসাইমারা জঙ্গলে হোটেলের ব্যবসা ভারতীয় ব্যবসায়ী অশোক দেশাই আর নিনজানের। তাঁরা আমন্ত্রণ জানান কাকাবাবুদের। সেখানে পা রাখতেই রহস্যের গন্ধ পান কাকাবাু। জানতে পারেন তাঁদের আসার দিন কয়েক আগেই রহস্যজনক ভাবে উধাও হয়ে যান দুই জার্মানি পর্যটক। সঙ্গে সঙ্গে বেড়ানোর নেশা ভুলে সত্যানুসন্ধানের নেশায় মেতে ওঠেন রাজা রায়চৌধুরি। কিন্তু আসল সত্য কী? জানতে গেলে অপেক্ষা করতে হবে পুজো পর্যন্ত। ছবির আবহ সঙ্গীতের দায়িত্বে ইন্দ্রদীপ দাশগুপ্ত।






বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com