হোমবলিউড

Teachers Day 2019: এই 'বলিউডি শিক্ষক' কি আপনার জীবনেও এসেছিলেন?

একটি দিনের (Teachers' Day) এই দায়িত্ব পড়ুয়াদের জানিয়ে দিন, রোজ কত বড়ো দায়িত্ব শিক্ষকরা আমাদের জীবনে পালন করেন। আজ তাঁদের দিন।

  | September 05, 2019 10:23 IST (নয়া দিল্লি)
Teachers Day Speech

Teachers' Day 2019: 'টিচার্স ডে' উপলক্ষ্যে কিছু ভিন্ন স্বাদের হিন্দি ছবি

Highlights

  • 'শিক্ষক দিবস'-এ দেখুন এই হিন্দি ছবি
  • এই ছবিগুলিতে শিক্ষকদের আলাদা মর্যাদা দেওয়া হয়েছে
  • জানুন, ছবিগুলো সম্বন্ধে

মনে পড়ে? ছেলেবেলায় এই দিনে (Teachers' Day 2019) আপনি কেমন টিচার হতেন স্কুলে? শুধু আপনি কেন, প্রায় সব পড়ুয়াই এই দিন শিক্ষক হয়ে পড়িয়েছেন ক্লাসে। একটি দিনের (Teachers' Day) এই দায়িত্ব পড়ুয়াদের জানিয়ে দিন, রোজ কত বড়ো দায়িত্ব শিক্ষকরা আমাদের জীবনে পালন করেন। আজ তাঁদের দিন। বলিউডেও এমন অনেক ছবি তৈরি হয়েছে, যা শিক্ষকদের জীবনের গল্প বলে। এঁরা চেনা শিক্ষকদের থেকে কোথাও যেন একটু আলাদা। আজ জানুন তেমনই কিছু ছবির কথা। দেখুন তো, এরকম কোনও শিক্ষক আপনার জীবনে এসেছিলেন কী না--- 

Google Doodle: শিক্ষক দিবস উদযাপনে অ্যানিমেটেড ডুডলের বিশেষ শ্রদ্ধা গুগলের

ব্ল্যাক (Black)- অমিতাভ বচ্চন- রানি মুখোপাধ্যায় অভিনীত ছবি ব্ল্যাক যাঁরা দেখেছেন তাঁরা নিশ্চয়ই বুঝতে পেরেছেন, শিক্ষক শুধুই স্কুলের চার দেওয়া আটকে থাকা কোনও মানুষ ননন। শিক্ষক আসলে জীনকে চেনাতে সাহায্য করেন প্রতি পদে (Teachers Day)। 


Teachers' Day 2019: প্রিয় শিক্ষককে শুভেচ্ছা জানাতে চান? মনের কথা জানান শায়েরিতে

সুপার ৩০ (Super 30)- হৃতিক রোশন (Hrithik Roshan) আর ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur) অভিনীত এই ছবি জানিয়েছে গণিত বিশেষজ্ঞ আনন্দ কুমারের কথা। যিনি দুঃস্থ, বেধাবী পড়ুয়াদের বিনা পারিশ্রমিকে, অন্ন-বস্ত্রের ব্যবস্থা করে তৈরি করে দেন আইআইটি পরীক্ষায় বসার জন্য। 

তারে জমিন পর (Taare Zameen Par)- নিকুম্ভ স্যারকে কে ভুলতে পারে! ঈশানের মতো ডিসলেক্সিয়ায় আক্রান্ত এক পড়ুয়াকে ভালোবেসে, যত্ন নিয়ে সেরার শিরোপা এনে দিয়েছিলেন নিকুম্ভ স্যার রূপী আমির খান (Aamir Khan) তারে জমিন পর ছবিতে। 

gkd1pp68


চক অ্যান্ড ডাস্টর (Chalk N Duster):  শাবানা আজমি আর জুহি চাওলা অভিনীত এই ছবি দেখিয়েছে, পড়ুয়া আর শিক্ষকদের মধ্যে কী কী সমস্যা তৈরি হয়। তার সমাধানই বা কী। 

ইকবাল (Iqbal): টিচার্স ডে (Teachers Day) অসম্পূর্ণ এই ছবি না দেখলে। ছবিতে শিক্ষক-ছাত্রের অটুট সম্পর্ক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন নাসিরুদ্দিন শাহ, শ্রেয়স তলপাড়ে।

...আরও আছে বলিউডের খবর...


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement