হোমটলিউড

করোনার ত্রাস ‘ড্রাকুলা স্যার’? ৫০ দিনেও দাপুটে ‘খোকা’!

  | March 15, 2020 12:20 IST (কলকাতা)
Dracula sir

ডাবল ধামাকা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের (সৌজন্যে: শ্রী ভেঙ্কটেশ ফিল্মস)

করোনা আসার ৫০ দিন আগে শহরে ত্রাস ছড়িয়েছিল দাগী ক্রিমিনাল ‘খোকা’। সেই আতঙ্ক কাটার আগেই গুঞ্জন, তিলোত্তমা নাকি ‘ড্রাকুলা স্যার’-এর খপ্পরে।

করোনা আতঙ্কে শহরবাসী কাঁপলেও ভয় নেই দু'জনের মনে। এক, ড্রাকুলা স্যার। দুই, খোকা। করোনা আসার ৫০ দিন আগে শহরে ত্রাস ছড়িয়েছিল সৃজিত মুখোপাধ্যায়ের দ্বিতীয় পুরুষ-এর (Dwitiyo Purush) দাগী ক্রিমিনাল ‘খোকা'। ‘মালিককে বল, খোকা এসেছে...' এই সংলাপে মাত সিনেমা হল। মুক্তির এক সপ্তাহের মধ্যে কোটির ক্লাবে পা রেখেছে ছবিটি। সেই আতঙ্ক কাটার আগেই গুঞ্জন, তিলোত্তমা নাকি ‘ড্রাকুলা স্যার'-এর (Dracula Sir) খপ্পরে। করোনাকে ম্লান করে এরা আবার শহর দাপাচ্ছে। শুক্রবার হইহই করে জাতীয় পুরস্কারজয়ী পরিচালকের ছবি পার করল সুবর্ণজয়ন্তী (50 Days )। শনিবার সামনে এল দেবালয় ভট্টাচার্য পরিচালিত ‘ড্রাকুলা স্যার‘-এর টিজার। ছবির টিজার শুরুই হয়েছে দুটি সংলাপ দিয়ে--- 'এ মৃত্যু উপত্যকা আমার দেশ নয়। এই বিস্তীর্ণ শশ্মান আমার দেশ নয়।' গলা শুনেই বোঝা যাবে কণ্ঠস্বর অনির্বাণ ভট্টাচার্যের। প্রশ্ন উঠেছে, 'আপনার নাম অমল না রক্তিম!' তারপর ধাপে ধাপে দেখানো হয়েছে কীভাবে সাধারণ মানুষ থেকে ড্রাকুলায় পরিণত হচ্ছেন প্রাথমিক স্কুলের এক শিক্ষক!


দেখা করতে ইচ্ছুক? #DraculaSir | Teaser Out Now!

A post shared by SVF (@svfsocial) on  



9d7vl99


কেক কেটে খোকার ৫০ দিন উদযাপনে উপস্থিত ছিলেন থ্রিলারের মুখ্য তিন চরিত্র দুঁদে গোয়েন্দা অফিসার অভিজিৎ পাকড়াশী ওরফে পরমব্রত চট্টোপাধ্যায়, খোকা ওরফে অনির্বাণ ভট্টাচার্য এবং খোকার ছোটবেলার চরিত্রাভিনেতা ঋতব্রত মুখোপাধ্যায়। কাকাবাবুর প্রত্যাবর্তন নিয়ে আফ্রিকায় শুটিংয়ে ব্যস্ত সৃজিত। তাই সেলিব্রেশন হয় তাঁকে ছাড়াই। ছবি সম্পর্কে তিনজনেরই একসুর, ৯ বছর পরে ‘বাইশে শ্রাবণ'-এর সিক্যুয়েল সমান জনপ্রিয়তা পাবে, শুরুতে ভাবেননি কেউই। তবে দর্শক প্রসংশিত হবে ছবিটি এবং ছবির সমস্ত চরিত্র----এই নিয়ে কোনও সন্দেহ ছিল না কারোর মনে। সমস্ত দ্বিধা দূরে সরিয়ে ছবিটি শুধু স্ম্যাশড হিট নয়, প্রথম সপ্তাহেই বাণিজ্য করেছে কোটির ঘরে। সংলাপ এখনও মুখে মুখে ফিরছে সবার। রিপ্রাইজড ভার্সন সহ সমস্ত গান হিট। কারণ, থ্রিলারের পাশাপাশি আগের ছবির মতোই একাধিক গল্প, চরিত্র, মানবিক আবেদন সমান্তরাল ভাবে দেখিয়েছেন পরিচালক।


au0sr968


ব্রাম স্টোকারের লেখা 'ড্রাকুলা' নিয়ে হলিউডে একাধিক ছবি হলেও বাংলায় এখনও ড্রাকুলা অধরা। সেই অভাব পূরণ করছেন দেবালয় ভট্টাচার্য তাঁর আগামী ছবি 'ড্রাকুলা স্যার' দিয়ে। গল্পের নায়ক প্রাইমারি স্কুলের শিক্ষক। দু'জোড়া শ্বদন্ত বা ক্যানাইনের জন্য তাঁর ডাক নাম Dracula Sir। তিনিও রক্তচোষা ভ্যাম্পায়ারে পরিণত হবেন। কিন্তু কীভাবে? পেছনে রয়েছে অন্য গল্প। যা জানতে অপেক্ষা করতে হবে ছবি রিলিজ পর্যন্ত। এই চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। 



দেবালয়ের প্রথম ছবি ‘ব্যোমকেশ গোত্র'-র সাফল্য বুঝিয়ে দিয়েছে, তিনি জাত পরিচালক। চিরনবীন ব্যোমকেশের প্রবীণ রূপের সাক্ষী তাঁর সেই ছবি। এবারে তাঁর নয়া চ্যালেঞ্জ, দুর্গহীন বাঙালি ড্রাকুলার গল্প বলা। এই ছবিতেই দীর্ঘদিন পরে রুপোলি পর্দায় আবার ফিরছেন সাংসদ মিমি চক্রবর্তী।পরিচালকের কথায়, তিনি মিমির ভক্ত 'গানের ওপারে' ধারাবাহিকে 'পুপে'র চরিত্রে অভিনয় দেখে। Monjori যেন সেই রূপকে আরও পূর্ণতা দিয়েছে। তবে সে পুপের থেকেও শান্ত। কিছুটা যেন বিষাদগ্রস্ত। দেবালয়ের দাবি, মিমিকে এই ধরনের চরিত্রে আগে কোনোদিন দেখা যায়নি।

প্রকাশ্যে ‘Dracula Sir'-এর ‘মঞ্জরি', মিমি ফের 'পুপে'?

অমলের একটি অতীত আছে। সেই অতীত দর্শককে নিয়ে যাবে ১৯৭১-এ। সেই সময় তার প্রেম ছিল মঞ্জরীর সঙ্গে। তারা দু-জনেই স্বাধীনতার যোদ্ধা। অতীত ছুঁয়ে বর্তমানে আসতেই দেখা যাবে জেলে অমলের ক্যানাইন বা শ্বদন্ত উপড়ে নেওয়া হচ্ছে। যন্ত্রণায় ছটফট করছে সে। মিমির পাশাপাশি দেবালয় প্রসংশা করেছেন অনির্বাণ ভট্টাচার্যেরও। দেবালয়ের দাবি, ভরা শীতে ঘণ্টার পর ঘণ্টা ঠাণ্ডা জলের বাথটাবে ডুবে অভিনয় করেছেন অভিনেতা। মাঝরাত পর্যন্ত শুট করে পরের দিন আবার ভোর পাঁচটায় তিনি হাজির শুটিংয়ে। পাশাপাশি, প্রচার চালিয়েছেন 'দ্বিতীয় পুরুষ'-এর। দু'টি ছবিরই কমন ফ্যাক্টর তিনি। তাই আশা, এই ছবিও দাগ কাটবে সবার মনে। ছবিতে অনির্বাণ-মিমি ছাড়া রয়েছেন রুদ্রনীল ঘোষ, বিদীপ্তা চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, স্যামুয়েল আলম। দুটি ছবিরই প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (SVF)।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com