হোমমিউজিক

সুরে-গানে কলকাতার দোসর ইতালি অপেরা

  | October 20, 2019 19:48 IST (কলকাতা)
The Consulate General Of Italy

ইতালি অপেরা এবার কলকাতায়

এই আকুলতা নিয়েই এবার একটু ইতালি উঠে আসছে শহরের বুকে। ২২ থেকে ২৬ অক্টোবর, পাঁচদিন প্রাণ ভরে সেদেশের সুর-গান-ছন্দ শোনাতে আসছেন প্রখ্যাত ইউরোপীয় কণ্ঠশিল্পী অ্যাঞ্জেলা পাপালে, সোপ্রানন্ড ও মাস্ত্রো ফ্যাবিও মারা।

তিলোত্তমা সংস্কৃতির সমঝদার। কলকাতা গুণীর কদর করতে জানে। সেই বিশ্বাসে, সেই টানে কল্লোলিনীর কাছে বারেবারে আত্মসমর্পণ করে বিশ্ব। শহরবাসীর সামনে নিজেদের শিল্প-সংস্কৃতি তুলে ধরতে না পারলে যেন সাধ মেটে না কারোর। এই আকুলতা নিয়েই এবার একটু ইতালি উঠে আসছে শহরের বুকে। ২২ থেকে ২৬ অক্টোবর, পাঁচদিন প্রাণ ভরে সেদেশের সুর-গান-ছন্দ শোনাতে আসছেন প্রখ্যাত ইউরোপীয় কণ্ঠশিল্পী অ্যাঞ্জেলা পাপালে, সোপ্রানন্ড ও মাস্ত্রো ফ্যাবিও মারা। সৌজন্যে কলকাতার ইতালির কনসুলেট জেনারেল (The Consulate General of Italy) এবং আইসিসিআর (ICCR)। অনুষ্ঠানের নাম ইতালিয়ান অপেরা ইন কলকাতা (‘Italian Opera In Kolkata')।

কনসার্টের পাশাপাশি, দুই শিল্পীই ২২, ২৩, ২৫ এবং ২৬ অক্টোবর একাডেমি অফ মিউজিকাল এক্সিলেন্স, টালিগঞ্জ এবং কসবার মিউসিসিএেন্সেন্টস একাডেমিতে বিনামূল্যে কণ্ঠসঙ্গীত এবং পিয়ানোর ক্লাস ও কর্মশালা করবেন। অংশ নেবেন পশ্চিমবঙ্গ, মেঘালয়, আসাম এবং সমস্ত পূর্ব ও উত্তর-পূর্ব রাজ্যের শিক্ষার্থী এবং শিক্ষক। প্রসঙ্গত, ইউরোপের মুখ্য নির্বাহী, মায়েস্ট্রো ফ্যাবিও মাররা ২০১৫ সালে কলকাতায় অনুষ্ঠান করে গেছেন। আরও একবার তাঁর ভালোবাসার শহরে ফিরতে পেরে দারুণ খুশি শিল্পী।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement