হোমবলিউড

Chandrayaan 2: 'আজ পারিনি, কাল পারব', বিজ্ঞানীদের প্রশংসায় শাহরুখ খান

এবার ইসরোর পাশে এসে দাঁড়ল বলিউড। শাহরুখ খান (Shah Rukh Khan) টুইটে লেখেন, "সব স্বপ্ন সবসময় পূরণ হয় না। এটাও তেমনই। আমরা আজ পারিনি। কাল পারব। আপনারা আমাদের গর্ব।" 

  | September 07, 2019 13:38 IST (নয়া দিল্লি)
Chandrayaan  2

'আজ পারিনি কাল পারব': শাহরুখ খান (প্রতীকী ছবি)

Highlights

  • "ইসরোর জন্য গর্ব অনুভব করছি," শনিবার ট্যুইট করেন শাহরুখ
  • "ইসরোর বিজ্ঞানীদের কুর্নিশ" ট্যুইটে লেখেন অক্ষয়
  • "আপনারাই আমাদের হিরো," তাপসী পান্নুর ট্যুইট

আর কয়েক সেকেন্ড বাকি তখন। চাঁদের মাটি ছোঁয়ার। সবকিছুই পরিকল্পনা মাফিকই চলছিল। নিমেষে সমস্ত স্বপ্ন খানখান। অবতরণের কয়েক সেকেন্ড আগে চন্দ্রযান ২-এর (Chandrayaan 2) ল্যান্ডার মডিউল বিক্রমের (Vikram) সঙ্গে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন পৃথিবীর। মাথায় হাত ইসরোর। হতাশায় চোখে জল বিজ্ঞানীদের। ইতিহাস তৈরির আগের মুহূর্ত হাতছাড়া ভারতের। শুক্রবারের রাত উত্তেজনায় বিনিদ্রই কেটেছে সমস্ত বিজ্ঞানীর এবং ইসরোর (ISRO) সঙ্গে যুক্ত সমস্ত সদস্যদের। শনিবার ভোরের আলো ম্লান তাঁদের কাছে। যদিও তাঁদের এই প্রচেষ্টাকে কোনও দেশবাসী ছোট করে দেখেননি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং দেখা করে স্বান্তনা দেন প্রধান বিজ্ঞানী ডা. কে সিভানকে। এবার ইসরোর পাশে এসে দাঁড়ল বলিউড। শাহরুখ খান, অক্ষয় কুমার তাপসী পান্নুর মতো তারকা অভিনেতারা ট্যুইট করে শুভেচ্ছা বার্তা পাঠালেন সংস্থার সমস্ত বিজ্ঞানীদের উদ্দেশ্যে। শাহরুখ খান (Shah Rukh Khan) টুইটে লেখেন, "সব স্বপ্ন সবসময় পূরণ হয় না। এটাও তেমনই। আমরা আজ পারিনি। কাল পারব। আপনারা আমাদের গর্ব।" 

"সেরা সময়ের খুব কাছাকাছি আমরা": প্রধানমন্ত্রী মোদি

দেখুন সেই টুইট:


ইসরোর সমর্থনে শুভেচ্ছা বার্তা পাঠান অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, করণ জোহর সহ আরও অনেকে।

শেষ পর্যন্ত আর আবেগ ধরে রাখা গেল না, আলিঙ্গনের সাথে সাথে চোখে এল জল

সম্প্রতি, এই চন্দ্র অভিযান নিয়েই স্পেস ড্রামা মিশন মঙ্গল মুক্তি পেয়েছে চলতি মাসেই। সেই ছবির একটি সংলাপ অক্ষয় ট্যুইট করেন, "পরীক্ষা ছাড়া বিজ্ঞান অসম্পূর্ণ। কখনও আমরা সফল হব। কখনও নতুন করে শিখতে হবে। চন্দ্রযান ২-এর সঙ্গে জড়িত সমস্ত বিজ্ঞানীদের প্রতি আমার প্রণাম। খুব শিগগিরিই চন্দ্রযান ৩ সফল করবে এই অভিযান।"


অমিতাভ বচ্চন লেখেন: "গর্ব কখনও পরাজিত হয় না .. ইসরো...আমাদের গর্ব আমাদের জয়।" একই সঙ্গে তিনি অগ্নিপথ ছবিতে ব্যবহৃত বাবা হরিবংশ রাইয়ের কবিতার কয়েকটি পংক্তিও লেখেন:



দেখুন বাকি বলিউড তারকাদের ট্যুইট:











Chandrayaan 2 সম্পূর্ণ ব্যর্থ নয়! ক্ষতি অতি সামান্য! এখনো কি আশা আছে?

প্রসঙ্গত. শুক্রবার রাত ১.৫৫ মিনিটে চাঁদের মাটিতে অবতরণের কথা ছিল চন্দ্রযান ২-এর। কিন্তু চন্দ্রায়ণ ২-র বিক্রম ল্যান্ডার অবতরণের কয়েক সেকেন্ড আগে গ্রাউন্ড স্টেশনগুলির থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিক্রমের উৎক্ষেপণ হিসেবে ইসরোর যেমন পরিকল্পনা ছিল সেই উচ্চতাতেই অর্থাৎ ২.১ কিলোমিটার উচ্চতা পর্যন্ত পৌঁছেছিল সেই যান।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com