হোমআঞ্চলিক

মেয়েদের সঙ্গে লড়তে গিয়ে মেয়েরাই ভুলে যায় আসল লড়াইটা তো সমাজের বিরুদ্ধে

আসলে পুরুষতান্ত্রিক সমাজের উদ্দেশ্যটা তাতেই সফল হয়, কারণ নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত থাকতে থাকতে মেয়েরা সমাজের বেনিয়মগুলির বিরুদ্ধে লড়াই করার কথাই ভুলে যায়।

  | February 17, 2019 19:03 IST (কলকাতা)
Mukherjee Dar Bou

Highlights

  • ‘মুখার্জী দার বউ’-এর তৃতীয় চরিত্রের কথা এ বার প্রকাশিত হল
  • আরাত্রিকা নামে সেই চরিত্রটিতে অভিনয় করছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত
  • শাশুরি এবং বউমার চরিত্রে রয়েছেন অনুসূয়া মজুমদার ও কনীনিকা বন্দ্যোপাধ্যায়

উইন্ডোজ প্রোডাকশন হাউসের পরবর্তী ছবি পৃথা চক্রবর্তীর ‘মুখার্জী দার বউ'-এর তৃতীয় চরিত্রের কথা এ বার প্রকাশিত হল সোশ্যাল মিডিয়ায়। আরাত্রিকা নামে সেই চরিত্রটিতে অভিনয় করছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এর আগেই আরও দু'টি ছোট্ট ছোট্ট ভিডিওয়ে মুক্তি পেয়েছে শোভারানী এবং তার বউমা অদিতির কথা।


 

প্রথম ঝলকে দেখুন, কেমন দেখতে 'সোয়েটার'?


সিনেমায় শাশুরি এবং বউমার চরিত্রে রয়েছেন অনুসূয়া মজুমদার ও কনীনিকা বন্দ্যোপাধ্যায়। কনীনিকার স্বামীর চরিত্রে থাকছেন বিশ্বনাথ বসু।

ঋতুপর্ণার মুখের সংলাপটা বড্ড কঠিন শোনালেও আসলে সেটাই বাস্তব। তিনি বলেন, ‘‘আমাদের মেয়েদের প্রতিটা গল্প সত্যি করতে, লড়াইটা এক ধাপ এগিয়ে লড়তে হয়। কেন জানেন? কারণ প্রতিটি গল্পে সমাজ আমাদের একে অপরের সাথে লড়িয়ে দেয়।''— সত্যিই তো আজও তো প্রতিটা বাড়িতে, সমাজের প্রত্যেকটা স্তরে একটি মেয়ে যখন কোনও নিয়মের বেড়াজাল ভাঙতে চায় তখন সবথেকে বেশি বাধা আসে আর একটা মেয়ের কাছ থেকেই। কারণ পুরুষতন্ত্রের ডিসকোর্স এমনভাবে মেয়েদের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গিয়েছে যে সেটা থেকে তারা নিজেদের আলাদা করতে পারে না।

'ভবিষ্যতের ভূত' নিয়ে বিতর্ক, অনিশ্চিত ভূতেদের ভবিষ্যতের শো

আসলে পুরুষতান্ত্রিক সমাজের উদ্দেশ্যটা তাতেই সফল হয়, কারণ নিজেদের মধ্যে লড়াইয়ে ব্যস্ত থাকতে থাকতে মেয়েরা সমাজের বেনিয়মগুলির বিরুদ্ধে লড়াই করার কথাই ভুলে যায়।

এই কঠিন অথচ বাস্তব কথাগুলো নিশ্চয়ই নাড়া দিয়ে গেল! ভাবছেন এমন টুকরো টুকরো বাস্তব না, কবে দেখতে পাবেন গোটা গল্পটা। খুব বেশি দেরি নেই। আগামী ৮ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মুখার্জী দার বউ'।

আরও খবর দেখুন এখানে

 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement