হোমমিউজিক

গানের জোয়ারে ভাসছে গোত্র: সোশ্যাল জুড়ে রঙ্গবতী, হিটলার মাসিমা, নীল দিগন্ত-এর দাপট

  | July 23, 2019 13:03 IST (কলকাতা)
Three Songs

রঙ্গবতী-র নাচের ছন্দে মেতেছেন নাইজেল, মানালি, দেবলীনা, ওম

জন্মাষ্টমীতে মুক্তি পাবে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের গোত্র। তার আগেই তিনটে গান হুলুস্থুলু ফেলেছে নেটপাড়ায়

মনে পড়ছে? ছয়, সাতের দশকে এই কাণ্ডটাই ঘটত। মুক্তি পাওয়ার পর ছবির গান সুপারহিট হলেই সেটা বাজত রেডিওতে। রেকর্ড বিক্রি হত হটকেকের মতো। আর বাজত পাড়ার পুজো প্যা্ন্ডেলে। একুশের দশকে সেই ছবি যেন রিওয়াইন্ড করে আবার সামনে। জন্মাষ্টমীতে মুক্তি পাবে নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের (Nandita Roy-Shiboprosad Mukherjee) 'গোত্র' (Gotro)। তার আগেই তিনটে গান হুলুস্থুলু ফেলেছে নেটপাড়ায়। দর্শক-শ্রোতাদের মুখে মুখে ফিরছে ছবির তিনটে গান ‘নীল দিগন্তে', আইটেম সং ‘রঙ্গবতী' এবং দিন দুয়েক আগে মুক্তি পাওয়া ‘মাসিমা হিটলার'।

fc9m2tf

প্রথম গান ‘নীল দিগন্তে' মাতিয়ে দিয়েছেন শ্রেয়া ঘোষাল। উউন্ডোজ প্রোডাকশনের ‘প্রাক্তন‘-এর পর ‘গোত্র‘ ছবিতে শোনা গেল আবার তাঁর কোকিলকণ্ঠ। রোম্যান্টিসিজমে মাখামাখি এই গান দৃশ্যে দেখা যাবে ছবির অন্যতম দুই মুখ্য চরিত্র নাইজেল আকারা-মানালি মনীষা দে-কে। হোলির পটভূমিকায়, রবীন্দ্রনাথ ঠাকুরের এই গানকে ফিউশনে রূপ দিয়েছেন সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়। অনিন্দ্য এর আগেও পরিচালক জুটির 'হামি' ছবিতে সুর দিয়েছিলেন। সেই গানগুলোও ভালো লেগেছিল সবার।

ত্রিধারা সম্মিলনী-র খুঁটিপুজো রঙিন ‘রঙ্গবতী'র নাচে

এরপরেই মুক্তি পেয়েছে আইটেম সং রঙ্গবতী। ওড়িশার জনপ্রিয় গানকে বাংলা ভার্সানে রি-অ্যারেঞ্জ করেছেন সুরজিৎ চট্টোপাধ্যায়। সুরজিৎ ছাড়াও গানে কণ্ঠ দিয়েছেন ইমন চক্রবর্তী। গায়িকার কথায়, প্রাক্তনের পর আবার আমি শিবুদাদের আগামী ছবিতে গান গাইলাম। এই প্রথম এই ধরনের গান করলাম। গান গাওয়ার সময় রীতিমতো নাচতে নাচতে গেয়েছি। আশা, দর্শক-শ্রোতারাও নাচবেন। সুরজিতের কথায়, এবার পুজো-প্যান্ডেল মাতাবে রঙ্গবতী। ইতিমধ্যেই সোশ্যালে গানটির ভিউয়ার্স ৭ লক্ষ ছাড়িয়ে গেছে। ট্রেন্ডিংয়ে নম্বর ৪! একাধিক সেলেব এবং সাধারণ সোশ্যালে রঙ্গবতী চ্যালেঞ্জ নিয়েছেন। গানের দৃশ্যে দেখা যাবে দেবলীনা কুমার, ওম, নাইজেল, মানালি, অনুসূয়া মজুমদারকে।


ogfj3p1o


গাঁটছড়া বাঁধলেন কৌশিক-নন্দিতা-শিবপ্রসাদ; উজান এবার ‘লক্ষ্মী ছেলে'

দিন তিনেক আগে মুক্তি পেয়েছে গোত্র-র তৃতীয় গান মাসিমা হিটলার। পাড়ায় যদি জাঁদরেল মাসিমা থাকেন, সেই মাসিমা যদি উঠতে বসতে কড়া নিয়মের বাঁধনে বাঁধেন সবাইকে তাহলে পাড়ার উঠতি ছেলে-পুলেদের কী দশা হয় সেটাই বলেছে এই গান। এই ছবিরও গানের সুরকার অনিন্দ্য চট্টোপাধ্যায়। সপ্তদশ লোকসভা নির্বাচনে জেতার পর এই গান দিয়েই সুরের জগতে ফিরেছেন বাবুলসুপ্রিয়। দৃশ্যে দেখা যাবে বিশ্বনাথ বসুকে। যাঁর নাচ মনে করাবে বলিউডের গোবিন্দার নাচের স্টেপ। দর্শকদের আশা, এই গানও ওবার হয়তো শুনতে পাওয়া যাবে পুজোর প্যান্ডেলে।

        


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement