হোম

ভালোবাসার জন্ম হৃদমাঝারে না মগজে? ‘হৃদপিণ্ড’ ছবিতে প্রশ্ন তুলছেন শিলাদিত্য

  | September 22, 2019 09:33 IST (কলকাতা)
Hridpindo

ভালোবাসার আতুড়ঘর হৃদপিণ্ড না মগজে?

প্রথম প্রেম বলে আদৌ কিছু আছে? প্রথম দেখায় প্রেম হয় ? ভালোবাসাকে হৃদয়ের পথে খুঁজবেন ? নাকি মগজের অলিতেগলিতে? ভালোবাসা নিয়ে হিন্দি-বাংলায় প্রচুর ছবি হয়েছে। কিন্তু ভালোবাসার আসলে কী, বিশেষ অনুভূতি না শুধুই হরমোন ক্ষরণ---প্রশ্ন তোলেনি কেউ।

প্রথম প্রেম বলে আদৌ কিছু আছে? প্রথম দেখায় প্রেম হয়? ভালোবাসাকে হৃদয়ের পথে খুঁজবেন ? নাকি মগজের অলিতেগলিতে? ভালোবাসা নিয়ে হিন্দি-বাংলায় প্রচুর ছবি হয়েছে। কিন্তু ভালোবাসা আসলে কী, বিশেষ অনুভূতি না শুধুই হরমোন ক্ষরণ---প্রশ্ন তোলেনি কেউ। একুশ শতকের বুকে দাঁড়িয়ে সেই প্রশ্ন তুলতে চলেছেন পরিচালক শিলাদিত্য মৌলিক (Shieladitya Moulik)। তাঁর আগামী ছবি 'হৃদপিণ্ড'-এ (Hridpindo)। আতস কাঁচের নীচে ফেলে আঁতিপাতি খোঁজার মতোই বড়পর্দায় তাঁর সন্ধান এই প্রশ্নের উত্তরের। একই সঙ্গে তিনি দেখাতে চলেছেন ভালোবাসার দুটি রূপ। পরিচালকের হয়ে বড় পর্দায় উত্তর খুঁজতে দেখা যাবে তিন অভিনেতা অর্পিতা চট্টোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়কে। ছবির কথা এর আগে ঘোষিত হলেও নাম ঘোষণা হয়নি। সম্প্রতি, ছবির পুরো টিমকে সামনে রেখে আনুষ্ঠানিক ভাবে ছবির নাম জাানলেন শিলাদিত্য।
c7lt57do

ছবিতে অর্পিতা চট্টোপাধ্যায়কে কেন্দ্রে রেখে আবর্তিত হবেন দুই পুরুষ। সাহেব এবং প্রান্তিক। সময়ের প্রেক্ষাপটও ভিন্ন। একটি সময় বলবে, ভালোবাসা হৃদয় থেকে উৎসারিত। অন্যটি  এই সময়ের। যে সময় প্ল্যান করে প্রেমে বিশ্বাসী।

i8i36o0g


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই পুরুষ চরিত্রাভিনেতার অন্যতম সাহেব চট্টোপাধ্যায়। 

2k835b6


এসেছিলেন প্রান্তিক বন্দ্যোপাধ্যায়ও। 

co5ufel8


টিম হৃদপিণ্ড-এ সানন্দে যোগ দেন অনন্যা সেনগুপ্ত। 

ffublk68


এবং ছবির মূল আকর্ষণ অর্পিতা চট্টোপাধ্যায়। এর আগে এক সাক্ষাৎকারে NDTV-কে শিলাদিত্য জানিয়েছিলেন, অর্পিতাকে নেওয়ার তাঁর একটাই উদ্দেশ্য--কারণ, অর্পিতা অভিজাত এবং শিক্ষিত সুন্দরী। দুই রূপেই তাঁকে ধরা যায়। আর এত সুন্দর করে তাঁর সৌন্দর্যকে ধরে রেখেছেন যে যেকোনও বয়সের যেকোনও চরিত্রে তিনি সুন্দর ভাবে মানিয়ে যান।

tf9seag8


শিলাদিত্য মৌলিক তাঁর প্রথম ছবি 'সোয়েটার'-এও সাহসী প্রশ্ন তুলেছিলেন, 'কালো মেয়ের কি বিয়ে হতে নেই'? ছবিটি দর্শক প্রসংশিত। আশা, ভালোবাসার আঁতুড়ঘর খুঁজতে খুঁজতে শিলাদিত্য আগামী প্রজন্মকে নিশ্চয়ই নতুন কিছু বার্তা দেবেন। আগামী ছবির মাধ্যমে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement