হোম

সাফল্যের সঙ্গে ৫০ পেরল ভিঞ্চিদা

  | June 01, 2019 22:21 IST (কলকাতা)
Vinci Da

'বাইশে শ্রাবণ, চতুষ্কোণের পরে থ্রিলার জঁরে আমার তৃতীয় ছবি ভিঞ্চিদা। দর্শকের ভালোবাসাতেই ছবি ৫০ দিন পেরল': সৃজিত মুখোপাধ্যায়

ফের পুরনো জঁরে ফিরলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। এবং আবারও তিনি সফল। প্রথম ছবি 'বাইশে শ্রাবণ' দিয়ে থ্রিলার ছবি বানানোয় হাতেখড়ি। 'বাইশে শ্রাবণ' হিট। পরের ছবি   'চতুষ্কোণ'। প্রথম ছবিকে ছাপিয়ে দ্বিতীয়টি সুপারহিট। মাঝে স্বাদ বদলাতেই অন্যধারার ছবি করে গেছেন একের পর এক। প্রত্যেকটি ছবিই বক্স অফিসের সাফল্যের নিরিখে ভালো বাণিজ্য করেছে। 'ভিঞ্চিদা' (Vinci Da) তাঁর তৃতীয় থ্রিলার ছবি। এবং এই ছবির হাত ধরেই আজ হাফ সেঞ্চুরি করলেন পরিচালক। ১২ এপ্রিল সারা দেশে মুক্তি পেয়েছিল 'ভিঞ্চিদা'। অঙ্কের হিসাব বলছে, আজ ৫০ দিন (50 Days) পেরল সেই ছবি।

লিওনার্দো দ্য ভিঞ্চির নাম সবাই জানেন। 'মোনালিসা'র রহস্যময় হাসি যাঁকে বিশ্বখ্যাতি দিয়েছে। ছবির প্রধান চরিত্র ভিঞ্চিদাও শিল্পী। তবে তিনি মেকআর আর্টিস্ট। প্রসথেটিক মেকআপ করে যিনি আমূল বদলে দিতে পারেন মানুষের মুখ। ভিঞ্চিদার এই শিল্পকেই কাজে লাগায় এক সাইকো কিলার আদি বসু। যে ক্রমশ ভিঞ্চিদাকে জড়িয়ে ফেলে অপরাধ দুনিয়ার নাগপাশে। ভিঞ্চিদার সঙ্গে একসময় অপরাধে জড়িয়ে পরে তার প্রেমিকাও। ভিঞ্চিদা কি কোনোদিন মুক্তি পাবে অপরাধের বেড়াজাল থেকে? জানতে গেলে দেখতে হবে ছবিটি।

সম্প্রতি, নন্দনে কেক কেটে ছবির সুবর্ণজয়ন্তী উদযাপিত হল ধুমধাম করে। উপস্থিত ছিলেন রুদ্রনীল ঘোষ, ঋত্বিক চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, ঋদ্ধি সেন আর সৃজিত স্বয়ং। কথায় কথায় সৃজিত জানান, অনেক দিন পরে নিজের জঁরে ফিরতে পেরে খুশি তিনি। আরও খুশি ছবি ৫০ দিন পেরোনোয়। পরিচালকের 'উমা', 'এক যে ছিল রাজা', 'হোটেল শাজাহান রিজেন্সি' হয়ে  'ভিঞ্চিদা'--- ব্যাক টু ব্যাক ছবি হিট। এর রহস্য কী? প্রশ্ন করতেই পরিচালকের হাসিমাখা উত্তর, প্রত্যেক ছবির কলাকুশলীদের পরিশ্রম, প্রযোজক এসভিএফের অবদান আর দর্শকদের ভালোবাসা।  উল্লেখ্য, ছবিতে ভিঞ্চিদা রুদ্রনীল ঘোষ। আদি বসু হয়েছেন ঋত্বিক চক্রবর্তী। ভিঞ্চিদার প্রেমিকা সোহিনী সরকার। পুলিশ অফিসার অনির্বাণ ভট্টাচার্য। আদি বসুর ছেলেবেলায় অভিনয় করেছেন জাতীয় পুরস্কার জয়ী ঋদ্ধি সেন। ৫০ দিন পেরিয়েও নন্দন, স্টার, সাউথ সিটি সহ একাধিক প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে লিওনার্দোর সেই শিল্পরস আর মোনালিসার হাসির রহস্য ছেঁচে বানানো 'ভিঞ্চিদা' (Vinci Da)।



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement