হোমটলিউড

ঘরে বসেই বিনোদন! গান, বাজনায় অনুরাগীদের মন ভরাচ্ছেন কোন টলি তারকারা?

  | March 31, 2020 14:15 IST (কলকাতা)
Prambrata Chottopadhyay

ঘরে বসেই অনুরাগীদের মন ভালো রাখছেন টলি তারকারা

ঘরবন্দি থেকেই এঁরা সবাইকে ভালো রাখছেন গান, নাচ, বাজনা দিয়ে। ছোট থেকে বড়পর্দার বেশ কিছু তারকা নিজেদের মন ভালো রাখার পাশাপাশি অনুরাগীদেরও মন ভরাচ্ছেন।

বিনোদন দুনিয়ার মানুষ এঁরা। শ্বাস-প্রশ্বাসে শিল্প এঁদের রক্তে। সারাক্ষণই এঁরা অনুরাগীদের মনোরঞ্জনে ব্যস্ত। আপাতত লকডাউনে (Lockdown) শুটিং বন্ধ। অনুরাগীরা কি তাহলে একঘেয়ে ঘরবন্দি জীবনে অবসাদে ভুগবেন! এক্কেবারে না। ঘরবন্দি থেকেই এঁরা সবাইকে ভালো রাখছেন গান, নাচ, বাজনা দিয়ে। ছোট থেকে বড়পর্দার বেশ কিছু তারকা নিজেদের মন ভালো রাখার পাশাপাশি অনুরাগীদেরও মন ভরাচ্ছেন। NDTV আজ তাঁদের কথা বলবে---


Found it at last! After two decades!! Was lying in a corner of my library cupboard. The first tune that I wanted to play was of the great Maestro Sri #SatyajitRay. This is my (amateur) THANK YOU, to #SrijitMukherjee & to all of you who supported me for #FeludaPherot

A post shared by Tota Roy Choudhury (@totaroychoudhury) on



পর্দায় নানা রূপে সম্মুখে তিনি। কখনও কাজলের বয়ফ্রেন্ড। কখনও বাংলা রাফ অ্যান্ড টাফ হিরো। সম্প্রতি তিনি মগজাস্ত্রের কারহারি ফেলু মিত্তির। অতি সম্প্রতি তিনি শ্রীময়ীর ডেডিকেটেড বয়ফ্রেন্ড রোহিত সেন। তাঁর ফিটনেস ফ্রিক কারোর অজানা নয়। কিন্তু টোটা রায়চৌধুরী যে বাস্তবে খুব ভালো মাউথ অর্গ্যান বাজাতে পারেন জানতেন কেউ? করোনা লকডাউনে প্রকাশ্যে এল সেটাও। পাকা গোয়েন্দার মতোই তিনি পরতে পরতে নিজেকে মেলে ধরছেন সোশ্যালে অনুরাগীদের সামনে। সম্প্রতি, তিনি মাউথ অর্গ্যানে সুর ভাঁজলেন কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের আবহের। এই আবহ বেজেছিল বড়পর্দার ফেলুদার একাধিক ছবিতে। এভাবেই তিনি প্রদোষ চন্দ্র মিত্রের জন্মদাতা এবং এই প্রজন্মের পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা জানালেন। সৃজিতের আগামী সিরিজ ফেলুদা ফেরত-এ টোটাকে দেখা যাবে বিখ্যাত গোয়েন্দার ভূমিকায়। সেই সঙ্গে জানালেন, প্রায় দুই দশক পরে আলমারির তাকের একটি কোণ থেকে খুঁজে পেয়েছেন পুরনো সঙ্গীকে। সৌজন্যে অবশ্যই লকডাউন।


Evening activity during lockdown

A post shared by Joy Sarkar (@joythejoyous) on


সুরেলা দম্পতি এঁরা। জীবনটাই এঁদের সুরে, গানে পরিপূর্ণ। এঁরা সুরকার, শিল্পী জয় সরকার, লোপামুদ্রা মিত্র। ককরোনা লকডাউনেও তাই তাঁদের বন্ধু বলুন বা ভরসা গান। জয়ের পিয়ানোর সঙ্গে লোপামুদ্রা গলা খুলে গাইলেন সত্যজিৎ রায় পরিচালিক 'হীরক রাজার দেশে' ছবির 'এক যে ছিল রাজা' গান। শিল্পীর গান এই সময়ে মারাত্মক প্রাসঙ্গিক। জানিয়ে মন্তব্য করেছেন বহু নেটিজেন।


কিছুদিন আগে মা তনুশ্রী শংকরের সঙ্গে ডুয়েট নেচে মাত করেছিলেন সোশ্যাল। এবার তিনি একাই নেচে ভাইরাল। উদয় শংকরের নাতনি শ্রীনন্দা শংকরে দেখা গেছে কনটেম্পোরারি নাচে। তাঁর নাচের ভক্ত নেটপাড়া। অনুরাগী সৃজিত মুখোপাধ্যায়ের মতো জাতীয় পুরস্কারজয়ী পরিচালকও।



সত্যিই এখন একলা চলার সময়। ঘোর দুর্দিনে কবিগুরুর এই গান ভীষণ প্রাসঙ্গিক। অনুরাগীদের মনে ভরসা দিতে তাই রবীন্দ্রনাথ ঠাকুরের 'যদি তোর ডাক শুনে কেউ না আসে' গানকেই হাতিয়ার বানালেন মনামী ঘোষ। নাচের ছন্দে ভরসা দিলেন সবাইকে। মনামী ভীষণ ভালো নাচ জানেন। রাবীন্দ্রিক ঘরানায়া তাঁর এই নাচ ইতিমধ্যেই ভাইরাল। কবিগুরুর এই গান মহাত্মা গান্ধিরও খুব প্রিয় ছিল। সুজয় ঘোষের 'কহানি' ছবিতে এই গানে কণ্ঠ দিয়েছিলেন অমিতাভ বচ্চন।


যেমন ভালো অভিনেতা, পরিচালক তেমনি সুগায়ক পরমব্রত চট্টোপাধ্যায়। গান তাঁর প্যাশন। সম্পর্কে ঋত্বিক ঘটকের নাতি পরম সুযোগ পেলেই হাতে তুলে নেন গিটার। লকডাউনে আরও একবার সেই কাজটিই করলেন। নিজের আর অনুরাগীদের মন ভালো করতে। তবে এবার তিনি গান ধরেননি। অন্য যন্ত্রানুষঙ্গের সঙ্গে দুর্দান্ত গিটার বাজিয়েছেন। আগে, বন্ধু-অভিনেতা রুদ্রনীল ঘোষের সঙ্গে 'ইনসমনিয়া' ব্যান্ডের অন্যতম শিল্পী ছিলেন পরম। চলতি বছরেও তাঁর গান নেট নাগরিকেরা শুনেছেন সোশ্যালে। পরিচালক রাজ চক্রবর্তীর জন্মদিনের সন্ধেয়, শুটিং স্পটে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com