হোম

Exclusive: দু-সপ্তাহে ১০০-য় ১০০ ‘গোত্র’? কী বলছেন হল মালিকেরা?

  | September 03, 2019 21:46 IST (কলকাতা)
Window’s Production

ধর্ম মানবতা, গোত্র মনুষ্যত্ব

ট্রেড অ্যানালিসিস বলছে, কাজের দিনে ‘গোত্র’র আয় ৫৫-৬০%। ছুটির দিনে ৯৭-১০০%! শহর থেকে শহরতলি চষে বেড়িয়েছে টিম গোত্র। বেশির ভাগ জায়গাতেই ছবি হাউসফুল।

নিজেরাই নিজেদের নিয়মে বেঁধেছিলেন। বছরে একটা ছবি করবেন। নিজেরাই নিজেদের নিয়ম ভাঙলেন। সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে। ছবির কথা ঘোষণা হতেই একদিকে যেমন আনন্দের সাড়া পড়েছিল দর্শক মহলে, সমালোচকের কটাক্ষও কানে এসেছিল, 'কণ্ঠ'-র পরে পরেই আর একটা ছবি! চলবে তো? নাম ঘোষণার সময়েই কথা দিয়েছিলেন পরিচালক জুটি নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়, গুণগত মান বজায় থাকবে ছবির। কথা রেখেছেন তাঁরা। মা-ছেলের গল্প বলে, সমাজের একাধিক সমস্যার দিকে সোজাসুজি আঙুল তুলে, প্রেমের ছোঁয়া মাখিয়ে আর রোম্যান্টিক এবং ‘নাচা'গানার মোড়কে ছবিকে মুড়ে জন্মাষ্ঠমীর উপহার দিল উইন্ডোজ প্রোডাকশন, ‘গোত্র' (‘Gotro')।

Gotro: আজ থেকে পুজোয় সংকল্প করুন গোত্র ছাড়াই: শিবপ্রসাদ মুখোপাধ্যায়

মাত্র দু-সপ্তাহ হয়েছে ছবির বয়স। ট্রেড অ্যানালিসিস (Trade Analysis) বলছে, কাজের দিনে ‘গোত্র'র আয় ৫৫-৬০%। ছুটির দিনে ৯৭-১০০%! শহর থেকে শহরতলি চষে বেড়িয়েছে টিম গোত্র। বেশির ভাগ জায়গাতেই ছবি হাউসফুল। দর্শক হলের বাইরে বেরিয়ে অনসূয়া মজুমদার, নাইজেল আকারা, নন্দিতা রায়কে দেখে আনন্দে আপ্লুত। 

এতো গেল দর্শকদের প্রতিক্রিয়া। কী বলছেন হল মালিকেরা? রইল তার আভাষ---

''মা যশোদা কি কৃষ্ণকে পালনের সময় ‘গোত্র' জানতে চেয়েছিলেন?'': অনসূয়া মজুমদার

মনোজিত বণিক (জয়া সিনেমা- লেক টাউন): ‘কন্ঠ'র মতো ‘গোত্র'র প্রথম থেকেই একটা ক্রেজ় ছিল। সিনেমা মুক্তিই পেয়েছে ভাল বিক্রি দিয়ে। প্রথম সপ্তাহে অসম্ভব ভাল বিক্রি হয়েছে টিকিট। প্রথম সপ্তাহান্তের রিপোর্ট ৯৯%। দ্বিতীয় সপ্তাহান্তে সেটাও ছাপিয়ে গিয়ে হয়েছে ১০০%। সবচেয়ে ভাল ব্যাপার, সমস্ত বয়সের লোকেরাই ভিড় করছে এই ছবি দেখতে। এবং শুধু সপ্তাহান্তেই নয়, সপ্তাহের বাকি দিনগুলিতেও। প্রথম ১০ দিনেই বোঝা গেছে, ‘গোত্র' বক্স অফিস উইনার। আর আসল রাজা ছবির গল্প।

NDTV Exclusive: জাতিভেদ, ধর্মভেদ মুছতে পারবে নন্দিতা-শিবপ্রসাদের ‘গোত্র'?

প্রবীর রায় (অশোকা সিনেমা- বেহালা): নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি মানেই দর্শক হলমুখী। এই বছরের দুটি সিনেমাতেই আমরা সেটা দেখেছি। ‘গোত্র' যে লম্বা দৌড়ের সিনেমা, সেটা এই প্রথম ১০দিনেই বুঝিয়ে দিয়েছে। রিলিজের পর থেকেই রোজ নিজের রেকর্ড নিজে ভেঙেছে ছবিটি। যেমন, প্রথম উইকএন্ডে টোটাল বিক্রি ৮৬%। পরের উইকএন্ডে সেটাই বেড়ে হয়েছে ৯৬%। সোম থেকে শুক্র, প্রতিদিন বিক্রি বেড়েছে। আমার মতে, তৃতীয় সপ্তাহে দর্শক সংখ্যা আরও বাড়বে।


56m7t9q


সুরঞ্জন পাল (মিনার- হাতিবাগান, বিজলী- ভবানীপুর ও ছবিঘর- শিয়ালদা): প্রথম সপ্তাহের বিক্রির থেকেও দ্বিতীয় সপ্তাহ অনেক বেশি ইম্পরট্যান্ট। প্রথম সপ্তাহে মানুষ হলে গেছে নন্দিতা-শিবপ্রসাদের নামে। কারণ, তারা জানে, ভালো গল্প অপেক্ষা করছে তাদের জন্য। কিন্তু দ্বিতীয় সপ্তাহ থেকে মানুষ হলে যায় শুধুমাত্রই গল্পের টানে। তাই প্রথম সপ্তাহ মেকারের। দ্বিতীয় সপ্তাহ মেকিঙের। এবং আমাদের কাছে ছুটির দিনে হাউস্ফুলের থেকেও জরুরি কাজের দিনে কতটা ব্যবসায়িক সাফল্য পেল। সেখানে দাড়িয়ে ‘গোত্র' সোম থেকে শুক্র গড়ে ৬০-৬৫% সেল করেছে। যেটা এক কথায় অসাধারণ। আমরা বারবার চাই এইরকম ধরণের ছবি রমরমিয়ে চলুক। এতে আমাদেরও লাভ। প্রযোজকেরও। 

Gotro Review: জন্ম হোক যথা তথা, গোত্র হোক মানবতা

শতদীপ সাহা (অজন্তা– বেহালা, পুষ্পশ্রী- হাওড়া): ‘গোত্র' ছবিটি আমাদের ধারণার থেকে অনেক ভাল পারফর্ম করছে। রোজ তার সেল বাড়ছে। সাধারণত অনেক বাংলা সিনেমা শনি-রবিবার ভাল পারফর্ম করলেও সোমবার করে না। কিন্তু গোত্র'র ক্ষেত্রে তা একেবারে আলাদা। সোম থেকে শুক্রও হলে প্রচুর দর্শক। উইন্ডোজকে ধন্যবাদ এইরকম সিনেমা বানানোর জন্য।

শুধুই ছবি বানাতে পারি, তাই ‘গোত্র'ই আমাদের প্রতিবাদের ভাষা: নন্দিতা রায়

বাবলু দামানি (ডিস্ট্রিবিউটার): গোত্র সিনেমা হলে আসা মাত্রই অসম্ভব ভাল ইনিশিয়াল কালেনশান করেছে। ট্রেন্ডটা একেবারে ‘কণ্ঠ'র মতই। প্রথম উইকএন্ড এবং বাকি উইকএন্ড মিলিয়ে ‘গোত্র'র রিপোর্ট দারুণ। শুক্রবারে নতুন হিন্দি ছবি রিলিজের কারণে শুধু ওই একটি দিন একটু কম সেল ছিল। কিন্তু শনিবার আবার ‘গোত্র' সবাইকে ছাপিয়ে যায়। এবং তাতেই বোঝা যাচ্ছে আর যাই সিনেমা আসুক না কেন, ‘গোত্র'কে হল মালিকরা নামাবে না। কারণ, এই সিনেমার সেল দারুণ। আমার আশা, এই ছবি পুজো পর্যন্ত চলবে।








বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement